ক্ষেপে গিয়েও রাগ দমন বাঘের, বাহবা দিলেন আইএফএস অফিসার

আইএফএস অফিসার (ইন্ডিয়ান ফরেস্ট সার্ভিস) সুশান্ত নন্দা এই ভিডিয়ো শেয়ার করেছেন।

ক্ষেপে গিয়েও রাগ দমন বাঘের, বাহবা দিলেন আইএফএস অফিসার
প্রতীকী ছবি
Sohini chakrabarty

|

Jan 23, 2021 | 6:34 PM

বাঘের ছবি তুলতে গিয়েছিলেন পর্যটকরা। উৎসাহের চোটে এতটাই কাছাকাছি পৌঁছে গিয়েছিলেন যে বেজায় ক্ষুব্ধ হয়েছে বাঘমামা। হুঙ্কার ছেড়ে সোজা লাফ দিয়ে পাঁচিলেও উঠে পড়েছিল সে। কপাল ভাল যে আক্রোশে পর্যটকদের গাড়িতে ঝাঁপিয়ে পড়েনি কেঁদো বাঘটি। রাগ নিয়ন্ত্রণের জন্য বাহবাও পেয়েছি বাঘটি।

সম্প্রতি টুইটারে একটি ভিডিয়ো ভাইরাল হয়েছে।  আইএফএস অফিসার (ইন্ডিয়ান ফরেস্ট সার্ভিস) সুশান্ত নন্দা এই ভিডিয়ো শেয়ার করেছেন। ১৫ সেকেন্ডের ভিডিয়োতে দেখা গিয়েছে, একটি পাঁচিলের সামনে গাড়িতে রয়েছেন পর্যটকরা। পিছনেও ক্যামেরা নিয়ে তৈরি রয়েছেন কয়েকজন। বাঘ নজরে আসতেই উত্তেজনা বাড়তে থাকে পর্যটকদের মধ্যে। ক্যামেরা বাগিয়ে ছবি তুলতে এগিয়ে যান সকলেই।

এতেই বেজায় ক্ষেপে যায় ওই বাঘটি। আচমকা লাফ দিয়ে সামনের ছোট পাঁচিলে উঠে পড়ে সে। ভয়ে সন্ত্রস্ত হয়ে পিছিয়ে যান পর্যটকরা। তবে এ যাত্রায় ক্ষেপে গিয়ে পর্যটকদের ক্ষতি করেনি বাঘটি। বরং পাঁচিলেরই এক প্রান্ত থেকে আর এক প্রান্তে ঘুরে বেড়াতে দেখা গিয়েছে তাঁকে। এই ভিডিয়ো টুইটারে শেয়ার করে সুশান্ত নন্দা লিখেছেন, “বোকামি। যখন মানুষের মাথা কাজ করা বন্ধ করে দেয় কিন্তু মুখ চলতে থাকে।” সেই সঙ্গে বাঘমামার রাগ নিয়ন্ত্রণ করার ক্ষমতাকেও কুর্নিশ জানিয়েছেন ওই আইএফএস অফিসার। তিনি লিখেছেন, “রাগ নিয়ন্ত্রণ করার জন্য ওকে কুর্নিশ। কিন্তু ভবিষ্যতেও যে এমনটা হবে তার কোনও আশ্বাস নেই।”

সুশান্ত নন্দার মতো টুইটারিয়ানদের অনেকেই পর্যটকদের এ হেন আচরণের বিরুদ্ধে তীব্র প্রতিবাদ জানিয়েছেন। কেউ বা বলেছেন, “প্রাণে বেঁচে গিয়েছেন ওই পর্যটকদের ভাগ্য ভাল।” ১০ হাজারেরও বেশি মানুষ এর মধ্যেই এই ভিডিয়ো দেখে ফেলেছেন।

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla