Viral Video: স্বাভাবিকভাবেই ল্যান্ড হল বিমান, তারপরই সব ওলটপালট… শিউরে উঠবেন দেখলে

Plane Crash Viral Video: সড়ক দুর্ঘটনায় মানুষের বেঁচে থাকার কিছুটা সুযোগ থাকলেও বিমান দুর্ঘটনা ঘটলে বেঁচে থাকার সম্ভাবনা নগণ্য। এমনই একটি বিমান দুর্ঘটনার একটি ভিডিয়ো সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে।

Viral Video: স্বাভাবিকভাবেই ল্যান্ড হল বিমান, তারপরই সব ওলটপালট... শিউরে উঠবেন দেখলে
Follow Us:
| Edited By: | Updated on: Jan 28, 2023 | 6:33 PM

Viral Video: সড়ক পথ হোক বা আকাশ পথ, বিভিন্ন সময়ে ঘটতে থাকা দুর্ঘটনা সামনে আসে প্রায়শই। কখনও প্রাণহানি, সঙ্গে প্রচুর টাকার ক্ষয়ক্ষতিও ঘটে। যদিও সড়ক দুর্ঘটনার মতো সবসময় সামনে আসে না বিমান দুর্ঘটনার (Plane Crash) ভিডিয়ো। কিন্তু যখন আসে, লোম খাড়া করে দেয়। সড়ক দুর্ঘটনায় মানুষের বেঁচে থাকার কিছুটা সুযোগ থাকলেও বিমান দুর্ঘটনা ঘটলে বেঁচে থাকার সম্ভাবনা নগণ্য। এমনই একটি বিমান দুর্ঘটনার একটি ভিডিয়ো সোশ্যাল মিডিয়ায় (Social Media) ভাইরাল হয়েছে। ল্যান্ডিংটা ঠিকঠাকই ছিল। একটা খোলা মাঠে অবতরণ করছিল ছোট্ট জেট বিমান। তারপরেই সব ওলটপালট। চোখের সামনে সেকেন্ডের মধ্যে তালগোল পাকিয়ে গেল গোটা বিমান। ভিডিয়ো (Viral Video) দেখলে হাড়হিম হতে বাধ্য।

View this post on Instagram

A post shared by Aircraft Maintenance Engineer (@aircraftmaintenancengineer)

বিমান দুর্ঘটনার ভিডিয়ো দেখে আপনি চমকে যাবেন। এয়ারক্রাফট মেইনটেনেন্স ইঞ্জিনিয়ার নামক এক অ্য়াকেউন্ট থেকে ইনস্টাগ্রামে শেয়ার করা হয়েছে ভিডিয়োটি। বিমানটি নিরাপদে অবতরণ করছিল। কিন্তু মাটিতে এসে কিছুটা এগিয়ে যাওয়ার পর ভারসাম্য হারায় এবং বিমানটি উল্টে যায়। ক্যামেরায় ধরা পড়া এই প্লেন ক্র্যাশ আপনাকে হতবাক করবে। বিমান দুর্ঘটনার ভিডিয়ো সোশ্যাল মিডিয়ায় শেয়ার হতেই তা ক্রমশ ভাইরাল হচ্ছে। ভিডিয়োয় দেখা যাচ্ছে, রানওয়েতে আসার আগে সব ঠিক ছিল। আর রানওয়ে স্পর্শ করার সঙ্গে-সঙ্গেই বিমানটি উল্টে গেল। ভিডিয়োতে স্পষ্ট হয়েছে কিছু মিটার সামনে এগোতেই বিমানের ভারসাম্য এতটাই হারিয়ে যায় যে, তা আর নিয়ন্ত্রণ করা যায়নি এবং সেটি উল্টে গিয়ে ভেঙে পড়ে।

সমস্ত ভিডিয়োটিই ক্যামেরায় ধরা পড়েছে। যা সোশ্যাল মিডিয়ায় আসতেই মানুষ তা দেখে ভয়ে কেঁপেছে। বিমান দুর্ঘটনার সবচেয়ে খারাপ বিষয় হল এটি যদি উল্টে যায় বা সংঘর্ষ হয়, তাহলে এতে আরোহীদের পক্ষে বাইরে বেরিয়ে আসা অসম্ভব হয়ে পড়ে। তবে এমনও অনেকবার হয়েছে যে, মাটিতে আসার পর ঘটে যাওয়া দুর্ঘটনায় কিছু প্রাণ বাঁচানো সম্ভব হয়েছে। বিমান দুর্ঘটনার এই ভিডিয়োয় অনেকে অনেক কমেন্ট করে তাদের প্রতিক্রিয়া দিয়েছেন। কেউ লিখেছেন, “দেখেই চমকে গেলাম।” আরও একজন লিখেছেন, “এমন অবস্থায় প্লেনের ভিতরে থাকা মানুষগুলির কী অবস্থা হয় সেটিই ভাবছি।”