তৃণমূলের লোকেরাই নিচ্ছে ভ্যাকসিন! ভরদুপুরে গুলি-বোমায় উত্তপ্ত হাওড়া

বিজেপির অভিযোগ গত কয়েকদিন ধরেই শাসক দলের সমর্থকদের বাছাই করে ভ্যাকসিন দেওয়া হচ্ছে।

তৃণমূলের লোকেরাই নিচ্ছে ভ্যাকসিন! ভরদুপুরে গুলি-বোমায় উত্তপ্ত হাওড়া
চালানো হচ্ছে গুলি। সেই মুহূর্তের এক্সক্লুসিভ ছবি
Follow Us:
| Updated on: Jun 03, 2021 | 6:02 PM

হাওড়া: অনেক জায়গায় ভ্যাকসিন পেতে হয়রান হতে হচ্ছে সাধারণ মানুষকে। লম্বা লাইনে দাঁড়িয়েও ভ্যাকসিন (Vaccine) মিলছে না। কিন্তু ভ্যাকসিন পাওয়া নিয়ে বচসার জেরে এ ভাবে গুলি-বোমা চলার ঘটনা এই প্রথম। আজ, বৃহস্পতিবার ভর দুপুরে আচমকা বোমাবাজি চলল  হাওড়ায়। আগ্নেয়াস্ত্র হাতেও ঘুরতে দেখা গেল কয়েকজনকে। শাসক দলের বিরুদ্ধে অভিযোগ, তারা নিজেদের দলের কর্মী-সমর্থকদেরই কেবল ভ্যাকসিন দিচ্ছে। কয়েক দিন ধরেই বিজেপি এই অভিযোগ সামনে আনছে।

হাওড়ার জগৎবল্লভপুরের পুলগোষ্ঠিয়ার ঘটনা। ভ্যাকসিন দেওয়ার ক্ষেত্রে পক্ষপাতিত্বের অভিযোগে চরম উত্তেজনা ছড়িয়ে পড়ে। ঘটনাকে কেন্দ্র করে কার্যত রণক্ষেত্রের চেহারা নেয় ওই এলাকা। একের পর এক বোমা ছোঁড়া হয় বলে অভিযোগ। শুধু তাই নয়, আগ্নেয়াস্ত্র নিয়েও হামলার অভিযোগ ওঠে। বোমাবাজির পাশাপাশি শূন্যে গুলি চালানোর অভিযোগ।

জানা গিয়েছে , এদিন টিকা নেওয়ার জন্য সকাল থেকে লাইন দিলেও একদল লোক টিকা নেওয়ার জন্য আচমকাই ভিতরে ঢুকে পড়ে। প্রতিবাদ করায় দু’পক্ষের মধ্যে অশান্তি হয়। হাতাহাতি শুরু হয়। এমন কি আগ্নেয়াস্ত্র নিয়েও হুমকি দেওয়া হয়। পরে বিশাল পুলিশ বাহিনী গিয়ে পরিস্থিতি সামাল দেয়। তৃণমূলের দাবি হামলা চালিয়েছে বিজেপি আশ্রিত দুষ্কৃতীরা। বিজেপির পাল্টা দাবি, গুলি বোমা চালিয়েছে তৃণমূল।

আরও পড়ুন: ‘একটি মাত্র কারণ মামলা অন্যত্র সরানোর জন্য যথেষ্ট নয়’, শুক্রবারও নারদ মামলা শুনবে বৃহত্তর বেঞ্চ

জগতবল্লভপুর পঞ্চায়েত সমিতির সহ সভাপতি শেখ মহম্মদ ইব্রাহিম বলেন, ‘মিথ্যা অপপ্রচার চলছে। আজ ভ্যাকসিন দেওয়ার দিন ছিল না। বিজেপির গুণ্ডারা আচমকা ভিতরে ঢুকে অকথ্য ভাষায় আশাকর্মীদের গালিগালাজ করেছে।’ তাঁর দাবি, সিস্টেম অনুযায়ী ভ্যাকসিন দেওয়া হচ্ছে। এ দিন ধরে কোথাও থেকে কোনও অভাব-অভিযোগ আসেনি। পঞ্চায়েতে যারা আধার কার্ড জমা দিচ্ছে, তাদেরই ভ্যাকসিন দেওয়া হয়েছে। তিনি অভিযোগ করেন, বিজেপি চাইছে, আধার কার্ড জমা না দিয়েই ভ্যাকসিন নেবে। অন্য দিকে এলাকার এক বাসিন্দার দাবি, তৃণমূলের লোকেরা ভ্যাকসিন পাচ্ছে। সাধারণ মানুষ যাতে ভ্যাকসিন পায় তার জন্যই প্রতিবাদ জানাতে গিয়েছিলেন তিনি।