রাতারাতি কোটিপতি দিন আনা দিন খাওয়া সুন্দরবনের মৎস্যজীবী

কাঁকড়া বা মাছ, জালে যা ওঠে তা বিক্রি করেই আনা-পাইয়ের হিসেবে দিন চলে। কোটিপতি হতে কে না চায়! সেই স্বপ্ন যে এভাবে সত্যি হবে তা ভাবেননি সুভাষ।

রাতারাতি কোটিপতি দিন আনা দিন খাওয়া সুন্দরবনের মৎস্যজীবী
এক টিকিটেই কোটিপতি, প্রতীকী ছবি
Follow Us:
| Updated on: Dec 04, 2020 | 8:08 PM

TV9 বাংলা ডিজিটাল :  জলেই কাটে জীবন। দু’মুঠো ভাতেই দিন গুজরান। কিন্তু, জীবনের হিসাব কে বদলাবে? লটারি কেটেই কোটি টাকার বাজি জিতলেন সুন্দরবনের মৎস্যজীবী(Fisherman In Sundarban)। বাসন্তী ব্লকের চড়াবিদ্যা গ্রাম পঞ্চায়েতের কুমড়োখালি গ্রামে পরিবার নিয়ে বসবাস সুভাষ দলুইয়ের।

লটারির টিকিট মাঝেমাঝেই কিনতেন সুভাষ। কিন্তু, মা লক্ষ্মীর দেখা পাননি। তবুও আশায় বুক বাঁধা। গত ১ ডিসেম্বর মঙ্গলবার স্থানীয় লটারির দোকান থেকে সাপ্তাহিক লটারির টিকিট কাটেন। বুধবার লটারি(Lottery) খেলা হলে টিকিটের আর পুরস্কারের নম্বর মিলে যায়। সংখ্যাটি ছিল ৫০ বি ৪০১৩৩। ঘটনার আকস্মিকতায় বিহ্বল তখন দোলুই পরিবার। সঙ্গে সঙ্গেই লটারি(Lottery) কাউন্টারে যোগাযোগ করতে কোম্পানির তরফে ১ কোটি টাকা মৎস্যজীবীর(Fisherman In Sundarban) হাতে তুলে দেওয়া হয়।

আরও পড়ুন : তারিখ এখনও অনিশ্চিত, কলকাতা বইমেলা নিয়ে তবু আশাবাদী গিল্ড

কাঁকড়া বা মাছ, জালে যা ওঠে তা বিক্রি করেই আনা-পাইয়ের হিসেবে দিন চলে। কোটিপতি হতে কে না চায়! সেই স্বপ্ন যে এভাবে সত্যি হবে তা ভাবেননি সুভাষ। তবে এখন নিশ্চিন্ত অনেকটাই তিনি। মেয়ের পড়াশোনা হোক বা বাবা-মায়ের চিকিৎসা, আর থেমে থাকতে হবে না সুভাষ দলুইকে।