হাজারখানেক টাকা ধরালেই মিলছে আধার কার্ড! আলিপুরদুয়ারে অভিযোগ ঘিরে শোরগোল

Aadhar Card: রাষ্ট্রায়ত্ত্ব ব্যাঙ্কের গ্রাহক পরিষেবা কেন্দ্রে আধার কার্ড তৈরির নামে দিনের পর দিন জালিয়াতি হচ্ছিল বলে অভিযোগ তোলেন স্থানীয়রা।

হাজারখানেক টাকা ধরালেই মিলছে আধার কার্ড! আলিপুরদুয়ারে অভিযোগ ঘিরে শোরগোল
নিজস্ব চিত্র।
Follow Us:
| Edited By: | Updated on: Jul 10, 2021 | 7:12 PM

আলিপুরদুয়ার: টাকার বিনিময়ে ভুয়ো আধার কার্ড তৈরির ব্যবসা চলছিল আলিপুরদুয়ারে। স্থানীয়দের অভিযোগের ভিত্তিতে অভিযান চালায় পুলিশ। এরপরই হাতেনাতে পাকড়াও করা হয় দুই যুবককে। সঙ্গে উদ্ধার হয়েছে আধার কার্ড তৈরির যন্ত্রাংশও। আলিপুরদুয়ার জংশনের ডিআরএম চৌপথী এলাকার ঘটনা।

এলাকার একটি রাষ্ট্রায়ত্ত্ব ব্যাঙ্কের গ্রাহক পরিষেবা কেন্দ্রে আধার কার্ড তৈরির নামে দিনের পর দিন জালিয়াতি হচ্ছিল বলে অভিযোগ তোলেন স্থানীয়রা। ১ থেকে দেড় হাজার টাকার বিনিময়ে ভুয়ো আধার কার্ড তৈরি করা হতো। শনিবার পুলিশ সেখানে হানা দিলে চোখ কপালে ওঠার জোগাড় হয়। দিনের পর দিন মানুষকে বোকা বানিয়ে টাকা রোজগার করত একদল যুবক বলে অভিযোগ। আরও পড়ুন: ওয়ার্মারে ঝলসে গিয়েছিল শরীর, এখন অনেকটাই ভাল আছে সদ্যোজাত

এদিন ঘটনাস্থল থেকে দু’ জনকে আটক করে পুলিশ। তাঁদের জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। আটক ওই দুই যুবকের নাম আসগর আলি ও সুমন্ত দাস। আসগর অসমের গৌরীপুরের বাসিন্দা। সুমন্ত দাস গ্রাহক পরিষেবা কেন্দ্রের মালিক। আলিপুরদুয়ার থানার আইসি অনিন্দ্য ভট্টাচার্য বলেন, জাল আধারকার্ডকাণ্ডে দু’জনকে আটক করা হয়েছে। জিজ্ঞাসাবাদ চলছে। বিষয়টি খতিয়ে দেখে সংশ্লিষ্ট দফতরে জানানো হয়েছে। কী ভাবে এই ভুয়ো কারবার চলছিল তা খতিয়ে দেখা হচ্ছে।