Child Death: Child Death: খড়ের অস্থায়ী ছাউনিতে সন্তানদের রেখে মাঠে গিয়েছিলেন দম্পতি, পুড়ে মৃত্যু ২ শিশুকন্যার

Bankura: খড়ের ছাউনিতে আগুন ধরে যায়। শিশুপুত্র কোনওভাবে প্রাণে বেঁচে গেলেও ছাউনির ভয়াবহ আগুনে ঝলসে যায় সুস্মিতা শবর ও পূর্ণিমা শবর নামে দুই শিশুকন্যা।

Child Death: Child Death: খড়ের অস্থায়ী ছাউনিতে সন্তানদের রেখে মাঠে গিয়েছিলেন দম্পতি, পুড়ে মৃত্যু ২ শিশুকন্যার
প্রতীকী চিত্র
Follow Us:
| Edited By: | Updated on: Dec 08, 2022 | 3:34 AM

বাঁকুড়া: পরিযায়ী শ্রমিক ছাউনিতে আগুন(Fire) লেগে মৃত্যু হল দুই শিশুকন্যার। বুধবার সকালে ঘটনাটি ঘটেছে বাঁকুড়ার ইন্দাস থানার নাড়রা গ্রামে। ঘটনার খবর ছড়িয়ে পড়তেই এলাকায় চাঞ্চল্য ছড়িয়ে পড়ে। ঘটনাস্থলে পৌঁছায় ইন্দাস থানার পুলিশ। ঘটনায় শোকপ্রকাশ করেছেন বিধানসভার বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। কীভাবে এই ঘটনা ঘটল, তা নিয়ে রিপোর্ট তলবের জন্য রাজ্যের শিশু সুরক্ষা কমিশনকে অনুরোধ জানিয়েছেন তিনি।

ঝাড়গ্রাম জেলার বেলপাহাড়ি থেকে ধনঞ্জয় শবর নামে এক পরিযায়ী কৃষি শ্রমিক তাঁর স্ত্রী, এক শিশুপুত্র ও দুই শিশুকন্যাকে নিয়ে ইন্দাস থানার নাড়রা গ্রামে আসেন। সেখানে ধান কাটার কাজে যুক্ত হন ওই দম্পতি। গ্রামের জমি সংলগ্ন এলাকায় খড়ের অস্থায়ী ছাউনি করে ওই দম্পতি তিন সন্তানকে নিয়ে বসবাস করছিলেন। অন্যান্য দিনের মতো এদিন সকালে সন্তানদের অস্থায়ী ছাউনিতে রেখে পার্শ্ববর্তী ধানের জমিতে ধান কাটার কাজে যান দম্পতি। সেই সময় কোনওভাবে খড়ের ছাউনিতে আগুন ধরে যায়। শিশুপুত্র কোনওভাবে প্রাণে বেঁচে গেলেও ছাউনির ভয়াবহ আগুনে ঝলসে যায় সুস্মিতা শবর ও পূর্ণিমা শবর নামে দুই শিশুকন্যা। ঘটনাস্থলেই তাদের মৃত্যু হয়। ঘটনার খবর পাওয়ার পরই এলাকায় আসে পুলিশ। পরিযায়ী শ্রমিকের ওই অস্থায়ী ছাউনিতে আগুন লাগার সঠিক কারণ জানতে শুরু হয়েছে তদন্ত।

এই ঘটনায় শোকপ্রকাশ করে শুভেন্দু বলেন, ঘটনাটি অত্যন্ত মর্মান্তিক ও বেদনাদায়ক। শোকসন্তপ্ত ওই পরিবারকে সমবেদনা জানাই। একইসঙ্গে কী করে এই দুর্ঘটনা ঘটল সেই বিষয়ে বিস্তারিত রিপোর্ট তলব করতে রাজ্যের শিশু সুরক্ষা কমিশনকে তিনি অনুরোধ করেন। তদন্তের গতিপ্রকৃতির উপর নজর রাখার জন্য আবেদন জানান। রাজ্যের শিশু সুরক্ষা কমিশন সঠিক পদক্ষেপ করবেন বলে আশা প্রকাশ করেন তিনি।