Bankura news: দিনদুপুরে মাঠ থেকে গায়েব হচ্ছিল ছাগল, কারণ খুঁজতে গিয়ে যা দেখল বাসিন্দারা…

Bankura: বিগত কিছুদিন ধরে তক্কে তক্কে ছিলেন গ্রামবাসীরা। কীভাবে এলাকা থেকে ছাগল বেপাত্তা হয়ে যাচ্ছিল, সেই রহস্যভেদ করার চেষ্টায় ছিলেন গ্রামবাসীরা।

Bankura news: দিনদুপুরে মাঠ থেকে গায়েব হচ্ছিল ছাগল, কারণ খুঁজতে গিয়ে যা দেখল বাসিন্দারা...
ছাগল চুরির অভিযোগ
Follow Us:
| Edited By: | Updated on: Sep 13, 2022 | 11:43 PM

বাঁকুড়া: কয়েকদিন ধরেই গ্রাম থেকে ছাগল গায়েব হয়ে যাচ্ছিল। কোথায় যাচ্ছিল, কী হচ্ছিল… কিছুতেই বুঝে পাচ্ছিলেন না গ্রামবাসীরা। তাই বিগত বেশ কিছুদিন ধরে ওত পেতে বসেছিলেন গ্রামবাসীরা। জানার চেষ্টা করছিলেন, কীভাবে ছাগলগুলি চুরি হয়ে যাচ্ছিল। শেষ পর্যন্ত জানা গেল, ছাগল চুরি হয়ে যাচ্ছিল। সোমবার ছাগল চুরি করে পালাতে গিয়ে এক দুর্ঘটনাও ঘটে যায়। বাইক নিয়ে উল্টে পড়ল তিন যুবক। আর তাতেই গ্রামবাসীদের হাতে বমাল ধরা পড়ে যায় ওই তিন যুবক। পরে অভিযুক্তদের জিজ্ঞাসাবাদ করে ঘটনার সঙ্গে জড়িত আরও একজনকে গ্রেফতার করেছে পুলিশ। ঘটনাটি ঘটেছে বাঁকুড়ার কোতুলপুর থানা এলাকায়।

ধৃতদের চারজনকে মঙ্গলবার বিষ্ণুপুর মহকুমা আদালতে পেশ করে কোতুলপুর থানার পুলিশ। কোতুলপুর এলাকায় বিগত বেশ কিছুদিন ধরেই ছাগল চুরির অভিযোগ উঠছিল। কিন্তু কে বা কারা এই ঘটনার সঙ্গে জড়িত, সেই বিষয়ে কোনও কিনারা করতে পারছিলেন না গ্রামবাসীরা। তাই বিগত কিছুদিন ধরে তক্কে তক্কে ছিলেন গ্রামবাসীরা। কীভাবে এলাকা থেকে ছাগল বেপাত্তা হয়ে যাচ্ছিল, সেই রহস্যভেদ করার চেষ্টায় ছিলেন গ্রামবাসীরা।

জানা গিয়েছে, সোমবার কোতুলপুর থানা এলাকার বিবেকানন্দ মাঠের কাছে একটি ছাগল চড়ছিল। সেই সময়েই তিন যুবক ওই ছাগলটিকে নিয়ে পাঁজাকোলা করে বাইকে চেপে এলাকা থেকে চম্পট দেয়। ছাগলের মালিক বিষয়টি দেখা ফেলেছিলেন। চোর চোর বলে চিৎকারও করেছিলেন। কিন্তু ততক্ষণে বাইকে ছুটিয়ে বেশ কিছুটা দূরে পালিয়ে গিয়েছিল অভিযুক্ত তিন যুবক। কিন্তু তারপরও শেষ রক্ষা হল না। রাস্তায় একটি গর্ত ছিল। আর বাইকটিও তীব্র গতিতে ছুটছিল। এমন পরিস্থিতিতে বাইকটি রাস্তার গর্তের মধ্যে গিয়ে পড়ে। আর তাতেই টাল সামলাতে না পেরে বাইক নিয়ে উল্টে পড়ে যায় তিন অভিযুক্ত। রাস্তার ধারে ছিটকে পড়ে যায় তিনজন।

এদিকে গ্রামবাসীরাও পিছন পিছন ধাওয়া করছিল। ওই তিন যুবক বাইক উল্টে পড়ে যাওয়ায়, গ্রামবাসীরা ছুটে গিয়ে অভিযুক্তদের পাকড়াও করে ফেলেন স্থানীয় বাসিন্দারা। এরপর গ্রামবাসীরাই কোতুলপুর থানায় খবর পাঠায়। পুলিশ এসে অভিযুক্ত তিন যুবককে গ্রেফতার করে নিয়ে যায় থানায়। অভিযুক্তদের জেরা করে পুলিশ জানতে পারে, ঘটনার সঙ্গে আরও এক জন জড়িত রয়েছে। সেই তথ্যের ভিত্তিতে চতুর্থ ব্যক্তিকেও গ্রেফতার করেছে পুলিশ।