Bankura TMC: ‘সাংসদের প্যান্ট খুলে নেওয়ার হুঁশিয়ারি’, ফের অশালীন মন্তব্যের অভিযোগে বিদ্ধ তৃণমূল বিধায়ক

Bankura TMC: তালডাংরার বিধায়ক অরূপ চক্রবর্তী ও তৃণমূলের ইন্দপুর ব্লকের সভাপতি রেজাউল খাঁ-এর এই বক্তব্যের কড়া সমালোচনা করেছে বিজেপি।

Bankura TMC: 'সাংসদের প্যান্ট খুলে নেওয়ার হুঁশিয়ারি', ফের অশালীন মন্তব্যের অভিযোগে বিদ্ধ তৃণমূল বিধায়ক
বাঁকুড়ার তৃণমূল বিধায়কের করুচিকর মন্তব্যের অভিযোগ
Follow Us:
| Edited By: | Updated on: Jan 31, 2023 | 10:32 AM

বাঁকুড়া: আবারও রাজনৈতিক সৌজন্য প্রশ্নের মুখে। প্রকাশ্য সভা থেকে তৃণমূলের এক নেতা বললেন, তাঁদের কর্মীদের গায়ে আঁচর লাগলে বিজেপি (Bengal BJP) কর্মীদের হাসপাতাল ছাড়া জায়গা হবে না। কেউ আবার একধাপ উপরে উঠে সাংসদের প্যান্ট খুলে নেওয়ার হুঁশিয়ারি দিলেন। দুইক্ষেত্রেই কাঠগড়ায় তৃণমূল (TMC)। সোমবার সন্ধ্যায় ইন্দপুরের (Indpur) আড়ালডিহি গ্রামে দিদির সুরক্ষাকবচ কর্মসূচির সভায় এই ভাষাতেই বিজেপির প্রতি বেনজির আক্রমণ করার অভিযোগ উঠল তৃণমূলের বিধায়ক থেকে স্থানীয় ব্লক সভাপতির গলায়। বিজেপির কটাক্ষ তৃণমূলের নেতারা কুরুচিকর মন্তব্য করে এখন দলে জায়গা পেতে চাইছেন। গত কয়েকদিন ধরে দিদির সুরক্ষা কবচ (Didir Suraksha Kawach) কর্মসূচিতে গিয়ে কখনও বিডিও আবার কখনও থানার পুলিশ আধিকারিকদের হুঁশিয়ারি দিতে শোনা যাচ্ছে বাঁকুড়ার (Bankura) তালডাংরার তৃনমূল বিধায়ক অরূপ চক্রবর্তীকে (Arup Chakraborty)।

এবার ইন্দপুরের আড়ালডিহি গ্রামে দিদির সুরক্ষা কর্মসূচির একটি সভায় বিজেপির রাজ্য সভাপতি তথা বালুরঘাটের সাংসদ সুকান্ত মজুমদারকে সরাসরি আক্রমণের অভিযোগ উঠল। বিধায়ক বলেন, “সুকান্ত মজুমদার বলে বেরাচ্ছেন তৃণমূলের লোকেরা দুয়ারে গেলে, তাঁদের বেঁধে রাখতে। সুকান্ত মজুমদার মানুষকে উস্কানি দিচ্ছেন ও বাংলায় অশান্তি ছড়ানোর চেষ্টা করছেন।” সুকান্তের উদ্দেশে তিনি হুঁশিয়ারি দেন, “আপনি জেনে রাখুন তৃণমূল কর্মীরা যেদিন হাত তুলবে সেদিন আপনাদের হাসপাতাল ছাড়া আর কোথাও যাওয়ার জায়গা হবে না।” বিধায়ক অরূপ চক্রবর্তীর পর বক্তব্য রাখতে উঠে ওই সভামঞ্চেই তৃণমূলের ইন্দপুর ব্লকের সভাপতি রেজাউল খাঁ নিশানা করেন বাঁকুড়ার বিজেপি সাংসদ সুভাষ সরকারকে। তিনি বলেন, “সুভাষ সরকার বিভিন্ন সভায় গিয়ে তৃণমূল কর্মীদের বেঁধে রাখার হুঁশিয়ারি দিচ্ছেন। আমরা বলছি আপনি যদি কোথাও যান সেখানের জনগণ আপনার প্যান্ট খুলে নেবেন।”

সভা শেষে নিজের বক্তব্যের সমর্থনে বিধায়ক অরূপ চক্রবর্তী বলেন, “সুকান্তকে সংযত হওয়ার জন্য সতর্ক করা হল। আপনি নিজে কেন্দ্রীয় বাহিনী নিয়ে ঘুরে বেরিয়ে কর্মীদের লেলিয়ে দিচ্ছেন। বাংলায় অশান্তি হলে আপনাদের দেখা পাওয়া যাবে না। রাজ্য সরকারকেই তা সামলাতে হবে।”

তালডাংরার বিধায়ক অরূপ চক্রবর্তী ও তৃণমূলের ইন্দপুর ব্লকের সভাপতি রেজাউল খাঁ-এর এই বক্তব্যের কড়া সমালোচনা করেছে বিজেপি। বিজেপির দাবি, কুরুচিকর মন্তব্য করা তৃণমূলের সংস্কৃতিতে পরিণত হয়েছে। একজন নির্বাচিত সাংসদ তথা কেন্দ্রীয় মন্ত্রীর প্রতি এমন কুরুচিকর মন্তব্য করা চূড়ান্ত অসাংবিধানিক। বিজেপির জেলা সভাপতি সুনীল রুদ্র মণ্ডল বলেন, “জনপ্রতিনিধি সম্পর্কে আরেক জনপ্রতিনিধি যে ধরনের কুরুচিকর মন্তব্য করছেন, তা সাংবিধানিক। বিধায়ক এভাবে বিষয়টি সমর্থন জানাচ্ছেন। এটা তৃণমূলের সংস্কৃতি। আসলে সংবাদ শিরোনামে আসতেই এই ধরনের মন্তব্য।”