Mysterious Death: রাতেও সব স্বাভাবিক, কী এমন ঘটল? ভোরেই সুপ্রকাশের মায়ের কাছে গেল সেই মর্মান্তিক খবরটা

Mysterious Death: বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের দাবি, নিরাপত্তায় কোনও খামতি ছিল না। কী ভাবে ভোরবেলা একজন ছাত্র বেরিয়ে গেলেন, তা এখনও স্পষ্ট নয়।

Mysterious Death: রাতেও সব স্বাভাবিক, কী এমন ঘটল? ভোরেই সুপ্রকাশের মায়ের কাছে গেল সেই মর্মান্তিক খবরটা
Follow Us:
| Edited By: | Updated on: Jun 25, 2022 | 10:24 AM

বাঁকুড়া : আবাসিকরা প্রত্যেকেই বলছেন হাসি-খুশি ছেলে ছিলে সুপ্রকাশ, পড়াশোনাতেও তুখোড়। পারিবারিক অশান্তিরও কোনও কারণ নেই। বৃহস্পতিবার রাতেও বাড়িতে ফোন করে কথা বলেছেন তিনি। আর শুক্রবার ভোরেই মর্মান্তিক খবর পৌঁছল মায়ের কাছে। রেললাইনের ধারে মিলল বাঁকুড়ার বিধানচন্দ্র কৃষি বিশ্ব বিদ্যালয়ের ছাত্র সুপ্রকাশ বেরার দেহ। প্রাথমিকভাবে ট্রেনে কাটে পড়েছেন বলে অনুমান করা হলেও, এই মৃত্যু স্বাভাবিক বলে মানতে নারাজ তাঁর পরিবার।

শুক্রবার ভোরে রেল লাইনের কাছ থেকে উদ্ধার হয়েছে বিধানচন্দ্র কৃষি বিশ্ব বিদ্যালয়ের ছাত্র সুপ্রকাশের মৃতদেহ। আদ্রা খড়্গপুর শাখার রেলপথে বাঁকুড়ার ছাতনা রেল স্টেশনের কাছে রেল লাইন থেকে ওই ছাত্রের রক্তাক্ত মৃতদেহ উদ্ধার হয়। স্থানীয় সূত্রে জানা গিয়েছে, ডাউন লাইনে শিরোমনি এক্সপ্রেস ট্রেনের চালক এই খবর দেন বাঁকুড়া জি আর পি-কে। খবর পেয়ে বাঁকুড়া জি আর পি রেল লাইন থেকে মৃতদেহ উদ্ধার করে বাঁকুড়ায় নিয়ে যায়। পরে মৃতদেহ ময়নাতদন্তের জন্য বাঁকুড়া সম্মিলনী মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হয়।

জানা গিয়েছে, বিধান চন্দ্র কৃষি বিশ্ব বিদ্যালয়ের অধীনে থাকা বাঁকুড়ার ছাতনার শুশুনিয়া কৃষি কলেজের দ্বিতীয় বর্ষের ছাত্র সুপ্রকাশ। তাঁর বাড়ি পশ্চিম মেদিনীপুরের বেলদা থানার ধনেশ্বরপুর গ্রামে। শুশুনিয়ায় কলেজের হস্টেলে থেকেই পড়াশোনা করতেন তিনি। শুক্রবার সকালে জি আর পি থেকে খবর পেয়ে থানায় যায় কলেজ কর্তৃপক্ষ। এ দিকে ঘটনার খবর পেয়ে শুক্রবার সন্ধ্যায় বাঁকুড়ায় হাজির হয় মৃত ছাত্রের পরিবার। মৃত ছাত্রের পরিবারের দাবি, খুন করা হয়েছে ওই ছাত্রকে। এই বিষয়ে পুলিশের কাছে লিখিত অভিযোগ করার কথাও জানিয়েছে পরিবার।

পরিবারের দাবি, মাস ছয়েক আগে র‍্যাগিং-এর শিকার হয়েছিলেন সুপ্রকাশ। কলেজ হস্টেলে তাঁর চুল কেটে নেওয়া হয়েছিল বলে পরিবারকে জানিয়েছিলেন সুপ্রকাশ। সেই ঘটনার কথা তুলে ধরে পরিবারের সন্দেহ এই ঘটনা আত্মহত্যা নয়, খুন করা হয়েছে সুপ্রকাশকে। হস্টেলের নিরাপত্তা নিয়েও প্রশ্ন তুলেছে মৃত ছাত্রর পরিবার। তাঁদের দাবি, হস্টেলে নিরাপত্তার কড়াকড়ি সত্ত্বে ওই ছাত্র কী ভাবে বাইরে বেরলেন, তা সন্দেহজনক। নিরাপত্তার ঘেরাটোপে ওই ছাত্র কলেজ হোস্টেল থেকে কিভাবে বের হল তা নিয়ে ধন্দে রয়েছে কলেজ কর্তৃপক্ষও। কর্তৃপক্ষের দাবি, নিরাপত্তায় এমন কোনও ফাঁক থাকে না যাতে একজন ছাত্র বেরিয়ে যাবেন, আর কেউ দেখতে পাবেন না।