Maoist in Bankura: মাওবাদী যোগের অভিযোগ! গ্রেফতার এক, উদ্ধার মাও নামাঙ্কিত পোস্টার

Maoist in Bankura: মাওবাদী যোগের অভিযোগ! গ্রেফতার এক, উদ্ধার মাও নামাঙ্কিত পোস্টার
ধৃত সঞ্জীব মজুমদার

মঙ্গলবার, উত্তর ২৪ পরগণার ঘোলা থেকে সঞ্জীব মজুমদার নামে এক ব্যাক্তিকে মাওবাদী সন্দেহে আটক করা হল। জঙ্গলমহলের বিভিন্ন এলাকায় মাওবাদী নামাঙ্কিত পোস্টার পড়ার ঘটনায় তিনি জড়িত বলে দাবি পুলিশের।

TV9 Bangla Digital

| Edited By: Amartya Lahiri

May 10, 2022 | 8:39 PM

বাঁকুড়া: মাওবাদীদের সঙ্গে যোগাযোগের অভিযোগে ফের এক ব্য়ক্তিকে গ্রেফতার করল পুলিশ। পুলিশ জানিয়েছে, ধৃত ব্য়ক্তির নাম সঞ্জীব মজুমদার। জঙ্গলমহলের বিভিন্ন এলাকায় মাওবাদী নামাঙ্কিত পোস্টার পড়ার ঘটনায় তিনি জড়িত বলে দাবি পুলিশের। ধৃত সঞ্জীবকে মঙ্গলবার বাঁকুড়ার খাতড়া মহকুমা আদালতে তোলা হয়েছিল। আদালত তাঁকে ৭ দিনের পুলিশি হেফাজতে রাখার নির্দেশ দিয়েছে।

বিগত কয়েক মাসে রাজ্য়ের জঙ্গলমহলের বিভিন্ন এলাকায় মাওবাদী নামাঙ্কিত পোস্টার উদ্ধার ঘিরে চাঞ্চল্য় ছড়িয়েছে। এর পরই সক্রিয় হয় পুলিশ। বাঁকুড়ার বারিকুল এলাকায় পোস্টার সাঁটানোর সময় শিবু মুর্মু ও মঙ্গল হাঁসদা নামের দুই ব্য়ক্তিকে গ্রেফতার করা হয়। গত ২৬ জানুযারি গ্রেফতার করা হয় তাঁদের। তাঁদের হেফাজতে নিয়ে জিজ্ঞাসাবাদের সময় আরও কয়েকজনের নাম জানতে পারে পুলিশ। তার পর ২৪ এপ্রিল বোলপুর থেকে গ্রেফতার করা হয় বিশ্বভারতীর প্রাক্তনী টিপু সুলতানকে। অর্কদীপ গোস্বামী নামের এক যুবককেও গ্রেফতার করা হয়েছিল। এই চার জনকে জিজ্ঞাসাবাদের সময়ই সঞ্জীব মজুমদারের নাম উঠে আসে। তার পর সঞ্জীবের খোঁজ শুরু করে পুলিশ।

মাওবাদী যোগে অভিযুক্ত সঞ্জীবের বাড়ি উত্তর ২৪ পরগনার ঘোলা থানা এলাকায়। গোপন সূত্রে খবর পেয়ে সোমবার সেখান হানা দেয় পুলিশ। এবং তাঁকে গ্রেফতার করে। তাঁর কাছ থেকে মাওবাদীদের বিলি করা বিভিন্ন বই ও মাওবাদী নামাঙ্কিত পোস্টার উদ্ধার হয়েছে বলে জানিয়েছে পুলিশ। মঙ্গলবার তাঁকে তোলা হয়েছিল বাঁকুড়ার খাতড়া মহকুমা আদালতে। সেখানে ৭ দিনের পুলিশি হেফাজতের আবেদন জানানো হয়। সেই আবেদন মঞ্জুর করেছেন বিচারক। খাতড়া মহকুমা আদালতের সহকারী সরকারি আইনজীবী সন্দীপ চক্রবর্তী বলেছেন, “সঞ্জীবের বিরুদ্ধে অ্য়ান্টি ন্য়াশনাল ধারায় মামলা রুজু করা হয়েছে। ৭ দিনের হেফাজতের আবেদন করেছিলাম। আদালত তা মঞ্জুর করেছে।”

পুলিশ জানিয়েছে, এ বছরের শুরুতেই বাঁকুড়ার বারিকুল থানার জঙ্গলমহল এলাকায় একটি বৈঠক করে মাওবাদীরা। সেই বৈঠকে ছিল সঞ্জীব-সহ ধৃত চার জন। সে সময় পুলিশ সেখানে হানা দিয়েছিল। যদিও পুলিশ জানায়, হানা দিয়েও সেখান থেকে কাউকে গ্রেফতার করা হয়নি। সকলেই পালিয়ে গিয়েছিল। সঞ্জীব-সহ পাঁচজনকে জিজ্ঞাসাবাদ চালানো হচ্ছে। তাঁদের কাছ থেকে মাওবাদীদের গতিবিধি ও ভবিষ্য়তে বিভিন্ন পরিকল্পনার ব্য়াপারে বিস্তারিত জানার চেষ্টা চালাচ্ছেন গোয়েন্দারা।

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 BANGLA