Dilip Ghosh: ফের দিলীপের কুকথা, ‘আলুর দাম কেন বাড়ছে? কুকুরের মতো তৃণমূলের পিছনে পেট্রল ঢালুন’

Bankura: বাঁকুড়ার মাচানতলায় আকাশ মুক্ত মঞ্চে সভা করেন দিলীপ ঘোষ। ওই সভা থেকেই লাগাতার বাক্যবাণে তৃণমূলকে বিদ্ধ করতে থাকেন তিনি।

Dilip Ghosh: ফের দিলীপের কুকথা, 'আলুর দাম কেন বাড়ছে? কুকুরের মতো তৃণমূলের পিছনে পেট্রল ঢালুন'
তোপ দিলীপের
Follow Us:
| Edited By: | Updated on: May 11, 2022 | 5:33 PM

বাঁকুড়া: মঞ্চ থেকে আবারও বেলাগাম বিজেপির সর্বভারতীয় সহ সভাপতি দিলীপ ঘোষ। রাজ্যের শাসকদলকে তীব্র কটাক্ষ করে দিলীপের সাফ নিদান, ‘তৃণমূল নেতাদের পিছনে পেট্রল দেওয়ার।’

একাধিকবার বিতর্কিত মন্তব্য করার জন্য নাম জড়ায় বিজেপি নেতার। এরপরও সোজা-সাপ্টা মন্তব্য থেকে তিনি যে বিরত থাকেননি তা বুধবারের ঘটনা থেকেই তা আরও একবার প্রমাণিত। বাঁকুড়ার মাচানতলায় আকাশ মুক্ত মঞ্চে সভা করেন দিলীপ ঘোষ। ওই সভা থেকেই লাগাতার বাক্যবাণে তৃণমূলকে বিদ্ধ করতে থাকেন তিনি। বলেন, ‘আলু ১৫- ২০ টাকা থেকে আজ ৩৫ টাকায় পৌঁছে গিয়েছে। আলু কী ইউক্রেন থেকে আসে না রাশিয়া থেকে আসে? ৯০ টাকার পেট্রল যদি ১১৫ টাকা হয় তাহলে দাম বাড়ল ২০ থেকে ২৫ শতাংশ। আর আলু ১৮ টাকা থেকে ৩৬ টাকা হয়েছে। অর্থাৎ ১০০ শতাংশ দাম বেড়েছে। পেট্রল কেউ খায় না। কিন্তু আলু সবাই খায়। এখন তৃণমূল নেতাদের ধরে পিছনে একটু পেট্রল দিয়ে দিন। দেখুন তারা কেমন দৌড় মারবে। আমরা ছোট বেলায় বদমায়েশি করে কুকুরের পিছনে পেট্রল দিয়ে দিতাম।’

বস্তুত, অগ্নিমূল্য বাজার। জ্বালানি থেকে শুরু করে শাক-সবজি পকেটে হাত দিতেই ছ্যাঁকা লাগছে মধ্যবিত্তের। এর মধ্যে আবার বাঙালির ‘সাধের’ আলুর বেড়েছে দাম। আলু কিনতে গিয়ে রীতিমত জেরবার অবস্থা হচ্ছে মধ্যবিত্তের। তার উপর আবার বাজারে চন্দ্রমুখী আলুর দেখা মেলা ভার। পাল্লা দিয়ে দাম বাড়ছে জ্যোতি আলুর। মঙ্গলবার সকালে মানিকতলা খুচরো বাজারে জ্যোতি আলু বিক্রি হচ্ছে ২৮ টাকা কেজি দরে। ব্যবসায়ীরা বলছেন, পাইকারি বাজার থেকে চওড়া দামে কিনতে হচ্ছে আলু। তাই এই দাম বৃদ্ধি।

কলকাতার বাজারগুলি ঘুরলে দেখা যাবে শিয়ালদা কোলে মার্কেটের পাইকারি বাজারে জ্যোতি আলুর দাম ২৪ টাকা কেজি। অর্থাৎ ব্যবসায়ীরা ৫০ কেজির একটি বস্তা বিক্রি করছেন ১২০০ টাকা দরে। খুচরা বাজারে এসে সে আলুর দাম আরও বেড়ে যাচ্ছে। খুচরো বাজারে যেমন মানিকতলা বাজারে জ্যোতি আলু বিক্রি হচ্ছে ২৮ টাকা কেজি দরে। খুচরো ব্যবসায়ীরা বলছেন, পাইকারি বাজার থেকে তাঁদের খুচরো বাজারে এনে বিক্রি করতে পরিবহন খরচ লাগছে। ৫০ কেজির বস্তায় প্রায় ২কেজি আলু নষ্ট হচ্ছে, সেই দামটা ধরে তবে আলুর দাম ২৮ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে।