Behala Paschim Election Result 2021 Live: বেহালা পশ্চিম বিধানসভা কেন্দ্রে প্রার্থী পার্থ চট্টোপাধ্যায় জয়ী

বেহালা পশ্চিমে (Behala Paschim Assembly Election Live Update) তারকা বনাম মন্ত্রী। আসন বজায় রাখতে মরিয়া তৃণমূল। জেনে নিন এই কেন্দ্রের সমস্ত তথ্য।

Behala Paschim Election Result 2021 Live: বেহালা পশ্চিম বিধানসভা কেন্দ্রে প্রার্থী পার্থ চট্টোপাধ্যায় জয়ী
গ্রাফিক্স- টিভি নাইন বাংলা

দক্ষিণ ২৪ পরগনা:  বেহালা পশ্চিম বিধানসভা কেন্দ্রটি (Behala Paschim Assembly) দক্ষিণ ২৪ পরগনা জেলার অন্তর্গত। ২০০২ সালে গঠিত ভারতের সীমানা পুনর্নির্ধারণ কমিশনের নির্দেশিকা অনুসারে কলকাতা পৌরসংস্থার ১১৮, ১১৯, ১২৫, ১২৬, ১২৭, ১২৮, ১২৯, ১৩০, ১৩১, ১৩২ নং ওয়ার্ড নিয়ে ১৫৪ নং বেহালা পশ্চিম বিধানসভা কেন্দ্রটি গঠিত হয়েছে। বেহালা পশ্চিম বিধানসভা কেন্দ্রটি ২৩ নং কলকাতা দক্ষিণ লোকসভা কেন্দ্রের অন্তর্গত। ইতিপূর্বে বেহালা পশ্চিম বিধানসভা কেন্দ্রটি যাদবপুর লোকসভা কেন্দ্রের অন্তর্গত ছিল।

১৯৭৭ সালে সিপিআইএম (CPIM) প্রার্থী রবীন মুখোপাধ্যায় কংগ্রেস প্রার্থী সুবোধচন্দ্র দাস, ১৯৮২ সালে কংগ্রেস প্রার্থী অরুণা ঘোষদস্তিদার ও ১৯৮৭ সালে কংগ্রেস প্রার্থী লক্ষ্মীকান্ত বসুকে এই আসনে পরাজিত করেন।১৯৯১ সালে বামপ্রার্থী নির্মল মুখোপাধ্যায় কংগ্রেস প্রার্থী লক্ষ্মীকান্ত বসুকে ও ১৯৯৬ সালে কংগ্রেস (Congress) প্রার্থী কুমুদ ভট্টাচার্যকে পরাজিত করেছিলেন। ২০০১ ও ২০০৬ সালের বিধানসভা নির্বাচনে তৃণমূল কংগ্রেস সিপিএমকে এই আসনে পরাজিত করে। ১৯৫৭ ও ১৯৬২ সালের বিধানসভা নির্বাচনে সিপিআই প্রার্থী রবীন্দ্রনাথ মুখোপাধ্যায় বেহালা বিধানসভা কেন্দ্র থেকে জয়লাভ করেছিলেন। এরপর বেহালা বিধানসভা কেন্দ্রটি দু’টি কেন্দ্রে বিভাজিত হয়েছিল। ১৯৬৭, ১৯৬৯ ও ১৯৭১ সালে সিপিআইএম প্রার্থী রবীন মুখোপাধ্যায় বেহালা পশ্চিম বিধানসভা (Behala Paschim Assembly) কেন্দ্র থেকে জয়লাভ করেছিলেন। ১৯৭২ সালে সিপিআই প্রার্থী বিশ্বনাথ চক্রবর্তী এই কেন্দ্র থেকে জয়লাভ করেছিলেন। ২০১১ সালের নির্বাচনে সর্বভারতীয় তৃণমূল কংগ্রেস (TMC) প্রার্থী পার্থ চট্টোপাধ্যায় তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বী সিপিআইএম প্রার্থী অনুপম দেব সরকারকে পরাজিত করেন।

ফলাফল ২০২১
বেহালা পশ্চিম বিধানসভা কেন্দ্রের তৃণমূল কংগ্রেসের প্রার্থী পার্থ চট্টোপাধ্যায় ৫০১৮৪ ভোটে জয়ী।

২০১৬ বিধানসভা নির্বাচন

২০১৬ সালের বিধানসভা নির্বাচনে এই কেন্দ্রে তৃণমূল প্রার্থী ডঃ পার্থ চট্টোপাধ্যায় জয়ী হয়েছিলেন৷ তাঁর প্রাপ্ত ভোট ছিল ১ লক্ষ ২ হাজার ১১৪৷ দ্বিতীয় স্থানে ছিলেন সিপিএম প্রার্থী কৌস্তভ চট্টোপাধ্যায়৷ তাঁর প্রাপ্ত ভোট সংখ্যা ৯৩ হাজার ৬৭৫৷ তৃণমূল প্রার্থী ডঃ পার্থ চট্টোপাধ্যায় তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বী সিপিএম প্রার্থী কৌস্তভ চট্টোপাধ্যায় ৮ হাজার ৮৯৬ ভোটে পরাজিত করেন।

২০২১ বিধানসভা নির্বাচন

এই কেন্দ্রে এ বারে তৃণমূলের তরফে প্রতিদ্বন্দ্বিতা করছেন ডঃ পার্থ চট্টোপাধ্যায়। এই আসনে বিজেপির তরফে দাঁড়াচ্ছেন অভিনেত্রী শ্রাবন্তী চট্টোপাধ্যায়। অন্য দিকে, বাম-কংগ্রেস-ইন্ডিয়ান সেকুলার ফ্রন্টের (আইএসএফ) তরফে এই কেন্দ্রে দাঁড়াচ্ছেন সিপিআইএমের নিহার ভক্ত।

বিদায়ী বিধায়ক: পার্থ চট্টোপাধ্য়ায়

প্রাপ্ত ভোট: ১,০২,১১৪

 

Click on your DTH Provider to Add TV9 Bangla