বাকনিষ্ঠ মমতা! ১৮ থেকে ৪৪ বছর বয়সী সাংবাদিকরা পেলেন টিকার প্রথম ডোজ

টিকা পেয়ে কিছুটা স্বস্তির নিঃশ্বাস ফেলছেন সাংবাদিকরাও। জানা গিয়েছে, এদিন, তাঁরা টিকার প্রথম ডোজ পেয়েছেন সকলেই। দ্বিতীয় ডোজ দেওয়ার দিনক্ষণ জানিয়ে দেওয়া হবে বলেই জানিয়েছে জেলা প্রশাসন।

বাকনিষ্ঠ মমতা! ১৮ থেকে ৪৪ বছর বয়সী সাংবাদিকরা পেলেন টিকার প্রথম ডোজ
নিজস্ব চিত্র
Follow Us:
| Updated on: May 13, 2021 | 12:43 AM

উত্তর দিনাজপুর: রাজ্যের বেলাগাম করোনায় রেশ টানতে রাজ্যবাসীকে বিনামূল্যে টিকাকরণের প্রতিশ্রুতি দিয়েছিলেন মুখ্য়মন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বঙ্গভোট পর্ব মিটতেই ক্ষমতায় আসার পর সাংবাদিকদের ‘কোভিডযোদ্ধা’ (COVID Warrior) বলে ঘোষণা করেছেন মুখ্যমন্ত্রী (Mamata Banerjee)। অবশেষে কথা দিয়ে কথা রাখলেন তিনি। সাংবাদিকদের টিকাকরণে তৎপর হয়ে রাজ্যের স্বাস্থ্য় দফতর। সেই নিয়ম মেনেই বুধবার উত্তর দিনাজপুরে ১৮-৪৪ বছরের সাংবাদিকদের টিকাকরণ সম্পূর্ণ হল। প্রায় সাঁইত্রিশ জন সাংবাদিক এ দিন ভ্য়াকসিন নেন বলে জানা গিয়েছে।

কোভিড টিকা বন্টনের নিয়ম মেনে প্রথম পর্বে ফ্রন্ট লাইন ওয়ারিয়র অর্থাৎ ডাক্তার, নার্স, স্বাস্থ্য়কর্মীদের টিকাকরণ করা হয়েছিল। পরের ধাপে প্রবীণ নাগরিক এবং শেষ ধাপে ১৮ থেকে মধ্য়বয়স্কদের জন্য টিকাকরণের নির্দেশ জারি হয়েছিল। কিন্তু, কার্যত করোনার দ্বিতীয় ঢেউয়ে দেখা গেল আক্রান্ত হচ্ছেন সর্বাধিক ১৮ থেকে ৩০ বছর বয়স্ক মানুষ। তাই তড়িঘড়ি সকলকেই টিকাদানের ঘোষণা করে কেন্দ্র। এরপর, করোনার দ্বিতীয় ঢেউয়ের প্রকোপে রীতিমতো বিধ্বস্থ হয়ে পড়ে বাংলা। আক্রান্ত হন একাধিক সাংবাদিকও। তারপরেই, সকল সাংবাদিককে কোভিড যোদ্ধা বলে ঘোষণা করেন মুখ্য়মন্ত্রী। টিকাপ্রদানের ক্ষেত্রেও অগ্রাধিকার দেওয়া হয় তাঁদের।

বুধবার সরকারি নির্দেশ মেনেই জেলা প্রশাসনের পক্ষ থেকে  রায়গঞ্জের প্রেসক্লাব ভবনে ২০ জন এবং ইসলামপুরে ১৭ জন সাংবাদিককে ভ্যাকসিন দেওয়া হয়। “সংবাদমাধ্য়মের কর্মীরা বিভিন্ন সময়ে রাস্তায় বেরিয়ে কাজ করছেন। এই কঠিন পরিস্থিতিতে তাঁরাও আক্রান্ত হচ্ছেন তাই তাঁদেরও ভ্য়াকসিন পাওয়া উচিত।” , বললেন জেলা প্রশাসনের এক আধিকারিক। টিকা পেয়ে কিছুটা স্বস্তির নিঃশ্বাস ফেলছেন সাংবাদিকরাও। জানা গিয়েছে, এদিন, তাঁরা টিকার প্রথম ডোজ পেয়েছেন সকলেই। দ্বিতীয় ডোজ দেওয়ার দিনক্ষণ জানিয়ে দেওয়া হবে বলেই জানিয়েছে জেলা প্রশাসন।

উল্লেখ্য, রাজ্যে করোনা সংক্রমণের (Corona) দৈনিক সংখ্যা এবার পার করল ২০ হাজারের গণ্ডি। স্বাস্থ্য দফতরের বুলেটিন অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় ২০ হাজার ১৩৬ জন আক্রান্ত হয়েছেন। পজিটিভিটি রেট ৩০ শতাংশ। করোনামুক্ত হয়েছেন ১৮ হাজার ৯৯৪ জন। গত ২৪ ঘণ্টায় রাজ্যে করোনার বলি ১৩২ জন। তার মধ্যে ৩৯ জনের মৃত্যু উত্তর ২৪ পরগনাতেই। কলকাতায় মৃত্য়ু হয়েছে ৩৭ জনের। দক্ষিণ ২৪ পরগনায় মৃত্যু হয়েছে ১৫ জনের। ৮ জনের মৃত্যু হয়েছে জলপাইগুড়ি জেলাতে। করোনা সংক্রমণে লাগাম টানতে পারছে না শহর কলকাতা। স্বাস্থ্য দফতরের শেষ বুলেটিন অনুযায়ী, কলকাতাতেই নতুন করে আক্রান্ত হয়েছেন ৩৯৭৩ জন। করোনামুক্ত হয়েছেন ৩৯১৩ জন।

আরও পড়ুন: রাস্তায় চায়ের দোকানে জটলা, বিনা কারণে আড্ডা! ‘সান্ধ্যমজলিশি’ নজরে এলেই ‘কড়া’ হয়ে উঠবে পুলিশি লাঠি