সুরাসম্ভার! লকডাউনে এক ফোনেই বাড়িতে পৌঁছচ্ছে মদ, মুদিখানাতে ঢুঁ দিলে মিলছে সুরা! চোরাচালান রুখতে কড়া প্রশাসন

এক ফোনেই কিস্তিমাত। লকডাউনে ফোনে অর্ডার করে টাকা পেমেন্ট করলেই বাড়িতে পৌঁছে যাচ্ছিল বোতল ভর্তি মদ। স্কুটিতে করে রমরমিয়ে চলছিল মদের হোম ডেলিভারি।

সুরাসম্ভার! লকডাউনে এক ফোনেই বাড়িতে পৌঁছচ্ছে মদ, মুদিখানাতে ঢুঁ দিলে মিলছে সুরা! চোরাচালান রুখতে কড়া প্রশাসন
নিজস্ব চিত্র
Follow Us:
| Updated on: May 20, 2021 | 9:17 PM

বর্ধমান: দেশি হোক বা বিদেশি। গ্রাহক যেমন চাইবেন তেমনই সুরার (Wine) জোগান পাওয়া যায়। লকডাউনে (Lockdown) মাত্র একটা ফোন কলেই বাড়িতে বসে পাওয়া যাবে মদ! কিংবা, মুদিখানাতে ঢুঁ দিলেও সুরাপ্রেমীদের সুখসন্ধান হতে পারে! করোনাকালে, কার্যত এমনই ছবি দুই বর্ধমানে। পুলিশের কড়া প্রহরা এড়িয়েই রমরমিয়ে চলছিল মদের ব্যবসা। অবৈধভাবে মদ বিক্রির অভিযোগে অবশেষে পুলিশের জালে ধরা পড়ে ধৃত ব্যবসায়ীরা।

পূর্ব বর্ধমান:

এক ফোনেই কিস্তিমাত। লকডাউনে ফোনে অর্ডার করে টাকা পেমেন্ট করলেই বাড়িতে পৌঁছে যাচ্ছিল বোতল ভর্তি মদ। স্কুটিতে করে রমরমিয়ে চলছিল মদের হোম ডেলিভারি। অনলাইন পেমেন্টে সুবিধা না হলে ছিল ক্যাশ অন ডেলিভারির ব্যবস্থাও। চড়া দামে বিক্রি করা হচ্ছিল দেশি বিদেশি মদ (Alcohol)। কিন্তু শেষ রক্ষা হল না। মালসমেত গ্রেফতার চার ব্যক্তি। বাজেয়াপ্ত করা হয়েছে স্কুটিটিও। চাঞ্চল্যকর ঘটনাটি ঘটেছে মেমারিতে।

মেমারি থানার পুলিশ জানিয়েছে, গোপন সূত্রে খবর পেয়ে বৃহস্পতিবার বিকেলে অভিযান চালানো হয়। মেমারি শহরের দুটি বাড়ি ও দুটি হোটেলে হানা দিয়ে হোটেল ঘরের আলমারি থেকে প্রচুর পরিমাণে দেশি ও বিদেশি মদের বোতল উদ্ধার হয়। মদের কালোবাজারির অভিযোগে চার ব্যক্তিকে গ্রেফতার (arrest) করা হয়েছে। ধৃতরা হলেন, সন্তোষ দত্ত, অভিজিৎ দে, বিমল মণ্ডল ও স্নেহাদ্রী বাঙাল। এঁদের মধ্যে সন্তোষ ও অভিজিতের বাড়ি মেমারিতে। বিমল হুগলির চন্দননগরের বাসিন্দা। স্নেহাদ্রী জামালপুরের আঝাপুরে থাকেন। পুলিশ আরও জানিয়েছে, শুধু হোটেলে নয়, বাড়িতেও মদের গুদাম তৈরি করেছিল এই চার জন। লকডাউনে চড়াদামে বিক্রি করা হচ্ছিল মদ। ফোনে  ফোনেই চলত যোগাযোগ, ডেলিভার। এসডিপিও (দক্ষিণ) আমিনুল ইসলাম খান জানিয়েছেন, ধৃত চারজনেরই নিজস্ব মদের কারবার ছিল। তাঁদের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নেওয়া হবে।

পশ্চিম বর্ধমান:

লকডাউনের নির্দেশিকা অনুযায়ী, সকাল সাতটা থেকে দশটা পর্যন্ত মুদিখানা খুলে রাখার নিয়ম। সেই সুযোগই কাজে লাগিয়ে মুদিখানা চালানোর নামে দেশি মদ বিক্রি করছিল এক ব্যবসায়ী। রানিগঞ্জের (Raniganj) তারবাংলা মোড়ের সেই মুদিখানায় আচমকা অভিযান চালিয়ে পেটি পেটি দেশি ও বিদেশি মদ উদ্ধার করে পুলিশ। অবৈধভাবে মদ বিক্রির অভিযোগে দোকানদারকেও গ্রেফতার করেছে পুলিশ।

আরও পড়ুন: ভোট ছিল না, ভালবাসা ছিল, সেই টানেই ত্রাণ নিয়ে আসানসোল দক্ষিণে হাজির সায়নী, করলেন অগ্নিমিত্রার আরোগ্য কামনাও