১৫জুন পর্যন্ত চলবে কমিউনিটি কিচেন, বাড়ি বাড়ি পৌঁছবে খাবার, জানালেন খাদ্যমন্ত্রী

জেলা তৃণমূল কংগ্রেসের তরফে জানা গিয়েছে, গত ২৩মে থেকে খিলকাপুরে কমিউনিটি কিচেন চালু হয়েছে। মেনুতে থাকছে ভাত, ডাল, মাছ, মাংস। প্রতিদিন প্রায় তিনশো থেকে চারশো মানুষের খাবার ব্যবস্থা করা হয়েছে। এছাড়া, করোনা রোগীদের বাড়ি বাড়ি গিয়ে খাবার পৌঁছে দিচ্ছেন তৃণমূল যুব কংগ্রেসের কর্মীরা।

১৫জুন পর্যন্ত চলবে কমিউনিটি কিচেন, বাড়ি বাড়ি পৌঁছবে খাবার, জানালেন খাদ্যমন্ত্রী
দুঃস্থদের হাতে খাবার তুলে দিচ্ছেন খাদ্যমন্ত্রী, ছবিসূত্র: ফেসবুক
tista roychowdhury

|

Jun 01, 2021 | 6:52 PM

উত্তর ২৪ পরগনা: করোনার দ্বিতীয় ঢেউ মোকাবিলায় ‘দুয়ারে রেশন’ থেকে ‘দুয়ারে রান্নাঘর’ চালু করেছে তৃণমূল কংগ্রেস (TMC)। এ বার, বারাসাতের পশ্চিম খিলকাপুরে তৃণমূল যুব কংগ্রেসের উদ্যোগে চালু হল কমিউমিটি কিচেন। মঙ্গলবার কমিউনিটি কিচেনে উপস্থিত হন খাদ্যমন্ত্রী রথীন ঘোষ (Rathin Ghosh)।

মঙ্গলবার, খিলকাপুর দত্তপুকুরে খাদ্যমন্ত্রী রথীন ঘোষের অনুপ্রেরণায় তৃণমূল যুব কংগ্রেসের অনুপ্রেরণায় চালু হল কমিউনিটি কিচেন। এদিন, কমিউনিটি কিচেনের অনুষ্ঠানে উপস্থিত থেকে খাদ্যমন্ত্রী জানান, করোনা মোকাবিলায় মানুষের পাশে থাকতে মমতা বন্দ্যোপাধ্যায়ের অনুপ্রেরণায় এই কমিউনিটি কিচেন (Community Kitchen) চালু হয়েছে। এলাকার সকল পঞ্চায়েত সদস্য ও কর্মীদের সহযোগিতায় এই কমিউনিটি কিচেনের কাজ শুরু হয়েছে। যাতে এই যৌথ রান্নাঘরের সুবিধা সব ধরনের মানুষ পান সেই চেষ্টাই করা হবে। জনগণের উদ্দেশে রথীনবাবু বলেন, “আমি প্রত্যাশী ছিলাম আমি জিতব। আপনারা দুহাত ভরে আশীর্বাদ করেছেন। আপনাদের কাছে কৃতজ্ঞ। আপনাদের জন্যই আমি এখানে এসেছি। সকল কর্মীদের বলি, আমরা দল করি মানুষের জন্য। করোনা মহামারীতে মানুষের অর্থনৈতিক ক্ষমতা কমে গিয়েছে। তাই যতদূর সম্ভব পারা যায়, ততটা উদ্যোগ নেওয়া হচ্ছে। যেহেতু ১৫ তারিখ পর্যন্ত কার্যত লকডাউন, তাই ততদিন পর্যন্ত যাতে এই খাবার বাড়িতে বাড়িতে পৌঁছে দেওয়ার ব্যবস্থা করা যায়, তার চেষ্টা করা হচ্ছে।”

জেলা তৃণমূল কংগ্রেসের তরফে জানা গিয়েছে, গত ২৩মে থেকে খিলকাপুরে কমিউনিটি কিচেন চালু হয়েছে। মেনুতে থাকছে ভাত, ডাল, মাছ, মাংস। প্রতিদিন প্রায় তিনশো থেকে চারশো মানুষের খাবার ব্যবস্থা করা হয়েছে। এছাড়া, করোনা রোগীদের বাড়ি বাড়ি গিয়ে খাবার পৌঁছে দিচ্ছেন তৃণমূল যুব কংগ্রেসের কর্মীরা। মঙ্গলবার, খিলকাপুরে, দুঃস্থদের হাতে নিজে হাতে খাবার তুলে দেন খাদ্যমন্ত্রী রথীন ঘোষ। এদিনই, হাবড়াতে বিনামূল্যে অক্সিজেন পরিষেবা চালু করলেন বনমন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিক। হাবড়া পৌরসভার মাধ্য়মে মোট ৫১টি অক্সিজেন সিলিন্ডার হাবড়া হাসপাতালের হাতে তুলে দেন বনমন্ত্রী। ‘দুয়ারে অক্সিজেন’ প্রকল্পের আওতায় এই পরিষেবা পাবেন সাধাররণ মানুষ। এর আগে বনমন্ত্রীর উদ্যোগে, হাবড়া হাসপাতালে ছয় শয্যার অক্সিজেন পার্লারও তৈরি হয়েছে।

আরও পড়ুন: এবছর মাধ্যমিক, উচ্চ মাধ্যমিক পরীক্ষার নিয়মে আসতে চলেছে বড় বদল

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla