‘হতাশায় ভুল বলছেন,’ সৌমিত্রের রাঢ়বঙ্গের দাবি প্রসঙ্গে মন্তব্য দিলীপের

দিলীপ ঘোষ (Dilip Ghosh) বলেন, "পশ্চিমবঙ্গকে আমরা একটা রাজ্য হিসাবে ভাবি। এ বিষয়ে কেউ কী বলল, তার দায়ভার দল নেবে না।''

'হতাশায় ভুল বলছেন,' সৌমিত্রের রাঢ়বঙ্গের দাবি প্রসঙ্গে মন্তব্য দিলীপের
ফাইল চিত্র

বীরভূম: সাংসদ জন বার্লার (John Barla) পৃথক উত্তরবঙ্গের দাবির পাশে দাঁড়ায়নি বঙ্গ বিজেপি (BJP)। উত্তরবঙ্গ বঞ্চিত, আলিপুরদুয়ারের বিজেপি সাংসদের দাবি ন্যায্য বলে মনে করলেও ‘অখণ্ড পশ্চিমবঙ্গের’ পক্ষে বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষ (Dilip Ghosh)। কিন্তু তার মধ্যেই জঙ্গলমহলকে নিয়ে পৃথক রাজ্যের দাবি তুলতে শুরু করেছেন বিষ্ণুপুরের বিজেপি সাংসদ সৌমিত্র খাঁ (Soumitra Khan)। তাঁর এই দাবিও ব্যক্তিগত বলে বর্ণনা করলেন দিলীপবাবু। সোমবার সিউড়িতে তিনি বলেন, হতাশা থেকে এমন ভুল-ভ্রান্ত মন্তব্য করেছেন সৌমিত্র।

জন বার্লার পৃথক উত্তরবঙ্গের দাবির মধ্যে সাংসদ সৌমিত্র খাঁ রাঢ়বঙ্গকে পৃথক রাজ্য করার দাবি তুলে শোরগোল ফেলে দিয়েছেন। যা নিয়ে রীতিমতো অস্বস্তিতে বিজেপি। এ নিয়ে এদিন প্রতিক্রিয়াও দেন দিলীপ ঘোষ। বলেন,”পশ্চিমবঙ্গকে আমরা একটা রাজ্য হিসাবে ভাবি। এ বিষয়ে কেউ কী বলল, তার দায়ভার দল নেবে না।” তিনি এও বলেন, “রাজ্যে আশান্তির বাতাবরণ চলছে। তাই ‘হতাশ হয়ে অনেকে ভুল-ভ্রান্ত মন্তব্য করেছেন।”

এর আগে আলিপুরদুয়ারের সাংসদের দাবির প্রেক্ষিতে দিলীপ জানান, জন বার্লাকে তাঁরা বোঝাচ্ছেন। তাঁরা রাজ্যকে ভাঙার পক্ষে নয়। এর মধ্যেই সৌমিত্রের দাবি নিয়ে দিলীপের ভিন্ন মতের প্রেক্ষিতে রাজনৈতিক মহলের পর্যবেক্ষণ, ব্যক্তিগত মতামত দিয়ে দলকে অস্বস্তিতে ফেলাটা যেন বিজেপি সাংসদদের অভ্যাস হয়ে দাঁড়িয়েছে। তাঁরা যে দাবি করছেন তাতে সুর মেলাচ্ছে না দল। এমনকি সাংসদ ও নেতাদের ভিন্ন মতদান নিয়ে আলাদা করে ব্যাখ্যা দিতে হচ্ছে বঙ্গ বিজেপিকে। যা দলের পক্ষে অস্বস্তির তো বটেই।

আরও পড়ুন: ‘রাজ্যপাল ও কেন্দ্রের সঙ্গে কেন এত বিরোধ?’ মমতাকে নিশানা ধনখড়ের

এদিকে জন বার্লা, সৌমিত্র খাঁয়ের পৃথক রাজ্যের দাবির পিছনে বিজেপিরই প্রচ্ছন্ন সায় রয়েছে বলে দাবি তৃণমূলের। তাদের মতে, বাংলা দখলের স্বপ্নপূরণ অধরা থেকে গিয়েছে বিজেপির। তাই এখন বাংলা ভাগের ধুয়ো তুলে হইচই ফেলতে চাইছেন তাঁরা। আবার এদিনই প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর চৌধুরীর কটাক্ষ, এবার হয়ত কলকাতাকেও কেন্দ্রশাসিত অঞ্চল করার দাবি জানাবে বিজেপি।

Click on your DTH Provider to Add TV9 Bangla