Cattle Smuggling Case: অনুব্রতকে আদালতে পেশ করার আগেই ভারত সেবাশ্রম সঙ্ঘ থেকে বিশেষ তথ্য পেল CBI

Cattle Smuggling Case: বোলপুরে একাধিক জমি দখলের অভিযোগে নাম জড়িয়েছে অনুব্রত মণ্ডলের। সেরকমই একটি অভিযোগ খতিয়ে দেখতে এ দিন বোলপুরে গিয়েছিলেন অনুব্রত মণ্ডল।

Cattle Smuggling Case: অনুব্রতকে আদালতে পেশ করার আগেই ভারত সেবাশ্রম সঙ্ঘ থেকে বিশেষ তথ্য পেল CBI
অনুব্রতর আরও এক কীর্তি ফাঁস
Follow Us:
| Edited By: | Updated on: Sep 20, 2022 | 8:35 PM

বোলপুর : বোলপুরে গিয়ে ভারত সেবাশ্রম সঙ্ঘে তল্লাশি চালাল সিবিআই। মঙ্গলবার সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত সেখানেই ছিলেন আধিকারিকরা। ভারত সেবাশ্রম থেকে তাঁরা অনেক গুরুত্বপূর্ণ তথ্য পেয়েছেন বলেই সিবিআই সূত্রের খবর। বুধবারই গরু পাচার মামলায় আদালতে পেশ করা হবে অনুব্রত মণ্ডলকে। তার আগে এই তথ্য সিবিআই-এর তদন্তের জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ বলেই মনে করা হচ্ছে।

আধিকারিকরা মনে করছেন, ভারত সেবাশ্রম সঙ্ঘ থেকে যে তথ্য পাওয়া গিয়েছে, তা আগামিদিনে তদন্তের ক্ষেত্রে বড় ভূমিকা নিতে পারে। বারবার আদালতে সিবিআই দাবি করেছে, অনুব্রত মণ্ডল যেহেতু একজন প্রভাবশালী নেতা, তাই তাঁকে জামিন দেওয়া হলে তদন্তে সমস্যা হতে পারে। সংশ্লিষ্ট তথ্য সেই যুক্তিকে আরও জোরাল করবে বলে মনে করা হচ্ছে।

আসলে ভারত সেবাশ্রমের একটি জমি দখল করার অভিযোগ উঠেছে অনুব্রতর বিরুদ্ধে। ভারত সেবাশ্রমের সুরুল মৌজায় একটি বড় জমি রয়েছে। সূত্রের খবর, সেই দেড় বিঘা জমি কেউ ভারত সেবাশ্রমকে দান করেছিলেন। কিন্তু পরে দেখা যায়, জমিটি কিনে নেওয়া হয়েছে। আর তা কেনা হয় অনুব্রত মণ্ডলের কন্যা সুকন্যা মণ্ডলের কোম্পানির নামে। দানের জমি কী ভাবে বিক্রি করা হল, তা নিয়ে প্রশ্ন উঠেছে। অভিযোগ, আদতে এই জমি দখল করা হয়ে থাকতে পারে। প্রশ্ন উঠেছে, কী ভাবে এই জমি নেওয়া হয়েছিল? এর পিছনে কী প্রভাব খাটানো হয়েছিল? সে বিষয়ে এ দিন কোনও তথ্য পাওয়া গিয়েছে কি না, সেই প্রশ্নের উত্তর মেলেনি এখনও। চলতি মাসে এই নিয়ে দুবার ভারত সেবাশ্রমে গেল সিবিআই।

গর পাচার মামলায় গ্রেফতার হয়ে বর্তমানে আসানসোল জেলে রয়েছেন অনুব্রত। তিনি গ্রেফতার হওয়ার পর থেকেই তদন্তকারীদের নজরে আসে তাঁর ও তাঁর আত্মীয়দের বিপুল সম্পত্তি। কিসের টাকায় সম্পত্তি ফুলে ফেঁপে উঠল, তা নিয়ে উঠেছে প্রশ্ন। এতে গরু পাচারের টাকা আছে কি না, সেটাই খতিয়ে দেখা হচ্ছে।