Lalan Sheikh Death Updates: বগটুই গণহত্যায় মৃতদের কবরের পাশেই হল অভিযুক্ত লালন শেখের শেষকৃত্য

Lalan Sheikh Death: গত সোমবার বিকেলে সিবিআই হেফাজতে মৃত্যু হয় বগটুই-কাণ্ডের অন্যতম অভিযুক্ত লালন শেখের।

Lalan Sheikh Death Updates: বগটুই গণহত্যায় মৃতদের কবরের পাশেই হল অভিযুক্ত লালন শেখের শেষকৃত্য
Follow Us:
| Edited By: | Updated on: Dec 14, 2022 | 2:52 PM

সোমবার সিবিআই হেফাজতে লালন শেখের (Lalan Sheikh) মৃত্যুর পর থেকেই তোলপাড় বীরভূমের বগটুই (Bagtui) গ্রাম। কেন্দ্রীয় সংস্থার বিরুদ্ধে খুনের অভিযোগ তুলে সরব হয়েছে লালনের পরিবার। অবিলম্বে অভিযুক্তদের গ্রেফতারির দাবি জানানো হয়েছে। ইতিমধ্যেই ওই ঘটনায় সিবিআই-এর বিরুদ্ধে সিআইডি তদন্ত শুরু হয়েছে।

  1. ময়নাতদন্তের পর রামপুরহাট হাসপাতাল থেকে লালন শেখের মৃতদেহ বের করে করা হয় শববাহী গাড়িতে। পুলিশি নিরাপত্তায় তাঁর দেহ পরিবারের হাতে তুলে দেওয়া হবে।
  2. লালনের পরিবারের তরফ থেকে জানানো হয়েছে, অভিযুক্তদের গ্রেফতার করা না হলে দেহ কবরস্থ করা হবে না।
  3. লালন শেখের মৃত্যুর মামলায় দ্রুত শুনানির আবেদন জানিয়ে কলকাতা হাইকোর্টের প্রধান বিচারপতির ডিভিশন বেঞ্চের দৃষ্টি আকর্ষণ করা হল।
  4. প্রথমে গ্রামে নিয়ে যাওয়া যায়নি লালনের দেহ। হাইওয়ে অবরোধ করে বিক্ষোভ দেখানো হয় পরিবারের তরফে। রাস্তায় বসে পড়েছেন লালনের পরিবারের সদস্যরা। তাঁদের দাবি, মৃত্যুর পর তিন দিন কেটে গেলেও গ্রেফতার করা হয়নি অভিযুক্তদের।
  5. পুলিশ ঘটনাস্থলে গিয়ে বিক্ষোভকারীদের সঙ্গে কথা বলার পর পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে। দেহ সৎকারের জন্য গ্রামে নিয়ে যাওয়া হয়।
  6. বুধবার সিবিআই ক্যাম্পে ফরেনসিক পরীক্ষার জন্য লালনের সমান উচ্চতা ও চওড়া পুতুল বানাতে দিয়েছে পুলিশ। ওটা নিয়েই ফরেনসিক বিশেষজ্ঞরা পরীক্ষা করবেন।
  7. কড়া নিরাপত্তায় বগটুই কাণ্ডের যাবতীয় নথিপত্র, কম্পিউটার এবং অন্যান্য সামগ্রী নিয়ে যাওয়া হল সিজিও কমপ্লেক্সে। সিবিআই-এর অতিরিক্ত ডিরেক্টর অজয় ভাটনগর নিউ টাউনে বিএসএফের গেস্ট হাউস থেকে সিজিও কমপ্লেক্সে এ পৌঁছেছেন।
  8. লালনের শেষকৃত্য সম্পন্ন হল। বগটুই-কাণ্ডে যে ১০ জনের মৃত্যু হয়েছিল, তাঁদের দেহ যে কবরস্থানে কবরস্থ করা হয়েছিল, সেখানেই কবরস্থ করা হল লালন শেখের দেহ। ভাদু শেখের শেষকৃত্যও সম্পন্ন হয়েছিল সেখানে।