Anubrata Mondal: ‘ঠাঁই’ নেই অনুব্রতর, মুখ্যমন্ত্রীর ফেস্টুন-ব্যানারে ছেয়েছে বোলপুর

Bolpur: সোমবার কলকাতা আন্তর্জাতিক বইমেলার উদ্বোধন করেই বোলপুরের পথে রওনা দেবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

Anubrata Mondal:  'ঠাঁই' নেই অনুব্রতর, মুখ্যমন্ত্রীর ফেস্টুন-ব্যানারে ছেয়েছে বোলপুর
বোলপুরে সাজানো হয়েছে গেট।
Follow Us:
| Edited By: | Updated on: Jan 29, 2023 | 8:53 PM

বোলপুর: সোমবার বীরভূমে যাচ্ছেন মুখ্য়মন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (CM Mamata Banerjee)। প্রতিবারের মতো এবারও তাঁর সফরের আগে জেলাজুড়ে দলনেত্রীর ছবি, পোস্টার, কাট আউট, ফেস্টুন। সঙ্গে দেখা যাচ্ছে দলের সেকেন্ড-ইন-কমান্ড অভিষেক বন্দ্যোপাধ্যায়ের ফেস্টুনও। তবে যতগুলি পোস্টার দেখা গিয়েছে, কোথাও দেখা মেলেনি তৃণমূলের বীরভূম জেলা সভাপতি অনুব্রত মণ্ডলের ছবি। বিশেষ করে বোলপুর শহরে রবিবার থেকেই সাজো সাজো রব। যে বোলপুর আবার অনুব্রতর খাস তালুক। কিন্তু সেখানেও এদিন অনুব্রতর কোনও ছবিই চোখে পড়ল না। যা নিয়ে ইতিমধ্যেই উঠছে প্রশ্ন, তবে কি জল্পনাই সত্যি হল? মুখ্যমন্ত্রীর জেলা সফরে অনুব্রতর নামের পাশাপাশি কোনও ছবি রাখা হবে না বলে আগে তৃণমূল সূত্রেই জানা গিয়েছিল। যদিও শাসকদলের তরফ থেকে কার্যত তা অস্বীকার করা হয়।

কিন্তু মুখ্যমন্ত্রীর জেলা সফরের আগে শেষ মুহূর্তের প্রস্তুতি যখন তুঙ্গে, মুখ্যমন্ত্রীকে স্বাগত জানানোর জন্য বিভিন্ন জায়গায় যখন বসানো হয়েছে গেট, লাগানো হয়েছে দলীয় পতাকা, ব্যানার, ফেস্টুন। যতগুলি ছবি সামনে এসেছে, কোথাওই দেখা যায়নি কেষ্টর ‘উপস্থিতি’। এ নিয়ে তৃণমূলের তরফে কেউ কোনও মন্তব্য করেননি। পেলেই তা যুক্ত করা হবে এই প্রতিবেদনে। তবে নিঃসন্দেহে এই দৃশ্য ঘিরে জোর চর্চা শুরু হয়েছে বিভিন্ন মহলে।

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের জেলা সফরের আগে তার প্রস্তুতি নিয়ে গত সপ্তাহে তৃণমূলের বোলপুর কার্যালয়ে জেলা কমিটির বৈঠক হয়। সূত্রের দাবি ছিল, সেই বৈঠকেই সিদ্ধান্ত নেওয়া হয়, মুখ্যমন্ত্রীর সফরকে কেন্দ্র করে যে ব্যানার, ফেস্টুন ছাপানো হবে, সেখানে অনুব্রত মণ্ডলের কোনও ছবি থাকবে না। যদিও এ নিয়ে  সিউড়ির বিধায়ক বিকাশ রায় চৌধুরীর বক্তব্য ছিল, “এরকম কোনও সিদ্ধান্তই হয়নি। লোকে অপপ্রচার করছে।” তবে সত্যিই তা অপপ্রচার কি না তা সোমবারই স্পষ্ট হবে বলে রাজনীতির কারবারিদের মত।

প্রসঙ্গত, সোমবার কলকাতা আন্তর্জাতিক বইমেলার উদ্বোধন করেই বোলপুরের পথে রওনা দেবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। কঙ্কালিতলায় পুজো দিতে যাওয়ার কথা তাঁর। যেতে পারেন অর্থনীতিবিদ অমর্ত্য সেনের বাড়িতেও। এখনও অবধি যা খবর, রাতে বোলপুরেই থাকবেন তিনি। পরদিন সেখান থেকে মালদহ রওনা হওয়ার কথা তাঁর।