বিজেপির ‘নয়া ট্যাগলাইন’, দিলীপের ‘ওপেন চ্যালেঞ্জ’, ‘বাংলাকে গুজরাট বানাবই’

TV9 বাংলা ডিজিটাল: এবার ‘দিদি’র কথা টেনেই ভোটের ট্যাগলাইন তৈরি করলেন বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষ (Dilip Ghosh)। বললেন, “আমাদের ভোট দিয়ে জেতালে বাংলাকে গুজরাট (Gujrat) তৈরি করব আমরা।” বারাসতের (Barasat) ‘চায়ে পে চর্চা’র আসরে বসে যখন এমনটা বলছেন দিলীপ, তখন সেখানে উপস্থিত দলীয় কর্মী সমর্থকদের মুখেও কিছুটা বিস্ময়ের ছাপ ছিল।  কিছুক্ষণের মধ্যে দলীয় কর্মীদের […]

বিজেপির 'নয়া ট্যাগলাইন', দিলীপের 'ওপেন চ্যালেঞ্জ', 'বাংলাকে গুজরাট বানাবই'
'বাংলাকে গুজরাট বানাবই' দিলীপের 'ওপেন চ্যালেঞ্জ'ই বিজেপির নির্বাচনী প্রচারের ট্যাগলাইন
শর্মিষ্ঠা চক্রবর্তী

|

Nov 20, 2020 | 7:40 AM

TV9 বাংলা ডিজিটাল: এবার ‘দিদি’র কথা টেনেই ভোটের ট্যাগলাইন তৈরি করলেন বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষ (Dilip Ghosh)। বললেন, “আমাদের ভোট দিয়ে জেতালে বাংলাকে গুজরাট (Gujrat) তৈরি করব আমরা।” বারাসতের (Barasat) ‘চায়ে পে চর্চা’র আসরে বসে যখন এমনটা বলছেন দিলীপ, তখন সেখানে উপস্থিত দলীয় কর্মী সমর্থকদের মুখেও কিছুটা বিস্ময়ের ছাপ ছিল।  কিছুক্ষণের মধ্যে দলীয় কর্মীদের কাছে স্পষ্ট হয় বিষয়টি। ভ্রান্ত প্রমাণিত হয় ধারণা।

আরও দৃঢ় কন্ঠে নেতা তখন বলছেন, “মুখ্যমন্ত্রী তো বারবার বলেন আমরা বাংলাকে গুজরাট বানাতে চাইছি। আমি বলব সেটা ঠিকই।” এবার বিষয়টি ভাঙেন তিনি। বলেন, “একশোবার আমরা বাংলাকে গুজরাট বানাব। বাংলায় কী উন্নয়ন হচ্ছে? আগে বাংলা থেকে আইএএস, আইপিএস, ডাক্তার, ইঞ্জিনিয়ার হত। এখন কত জন আইএএস, আইপিএস হচ্ছেন? বাইরে থেকে তাঁদের এ রাজ্যে আনতে হচ্ছে।”

তাঁর বক্তব্য, “আগে আইএএস, আইপিএস-দের নামে শেষে বাঙালি পদবী থাকত। এখন অবাঙালি পদবী থাকে। কারণ তাঁরা সকলেই বাংলার বাইরে। বাংলা থেকে এখন শুধুই পরিযায়ী শ্রমিক তৈরি হয়। তাঁরা গুজরাটে কাজ করতে যান।” এরপরই তাঁর সংযোজন, “বাংলাকে গুজরাট বানাবে বিজেপি। যাতে বাংলার ছেলেমেয়েদের কাজের খোঁজে বাইরে যেতে না হয়।” এক্ষেত্রে তিনি টাটাদের প্রসঙ্গও টেনে আনে। বাংলায় নতুন করে শিল্পস্থাপন ও কর্মসংস্থানের প্রতিিশ্রুতি দেন। প্রসঙ্গত, বঙ্গসফরে এসে ‘সোনার বাংলা’ গড়ার ডাক দিয়েছেন অমিত শাহ। এবং তা গড়ার রূপরেখা নির্ধারণের দায়িত্ব দিয়েছেন বঙ্গ নেতৃত্বের ওপরেই। চায়ে পে চর্চার আসরে সেই বার্তাই দিচ্ছেন দিলীপ ঘোষ।

যদিও দিলীপকে কটাক্ষ করতে ছাড়েনি শাসকদল। ময়দানে নামেন ফিরহাদ হাকিম। বলেন, “দিলীপ ঘোষ আসলে গুজরাট বানিতে বাংলায় দাঙ্গার রাজনীতি করতে চাইছেন। ওঁ গুজরাটে গিয়ে থাকতে পারেন। বিজেপি এমন দেশ চালাচ্ছে যে জিডিপি বাংলাদেশের থেকে কমে গিয়েছে। মানুষ সবই বুঝতে পারছে।” তৃণমূলের আরও একপক্ষের হুঙ্কার, “পশ্চিমবঙ্গকে ওরা দখল করতে পারবে না। দিলীপবাবুর জীবদ্দশায় তা তো সম্ভবই নয়।”

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla