চার বছর পর পাহাড়ে দিলীপ, এ বারও দেখানো হল কালো পতাকা, উঠল ‘গো-ব্যাক’ স্লোগান

গতবার দর্জিলিঙে (Darjeeling) গিয়ে হামলার মুখে পড়তে হয়েছিল তাঁকে। এ বার তেমন অনভিপ্রেত কিছু না হলেও পাহাড়ে কালো পতাকা দেখতে হল বিজেপির (BJP) রাজ্য সভাপতি দিলীপ ঘোষকে (Dilip Ghosh)।

চার বছর পর পাহাড়ে দিলীপ, এ বারও দেখানো হল কালো পতাকা, উঠল 'গো-ব্যাক' স্লোগান

দার্জিলিং: মাঝে চার বছর কেটে গেল। কিন্তু ছবি বদল হল না। গতবার দর্জিলিঙে (Darjeeling) গিয়ে হামলার মুখে পড়তে হয়েছিল তাঁকে। এ বার তেমন অনভিপ্রেত কিছু না হলেও পাহাড়ে কালো পতাকা দেখতে হল বিজেপির (BJP) রাজ্য সভাপতি দিলীপ ঘোষকে (Dilip Ghosh)।

সালটা ২০১৭। দার্জিলিঙে গিয়েছিলেন দিলীপ ঘোষ। সংবাদ মাধ্যমের ক্যামেরার সামনেই কালো পতাকা দেখানো হয় তাঁকে। এখানেই শেষ নয়। বেধড়ক মারধরও করা হয়েছিল দিলীপের সঙ্গে থাকা বেশ কয়েকজনকে। সে বার হামলার অভিযোগ উঠেছিল গোর্খা জনমুক্তি মোর্চার বিনয়পন্থীদের বিরুদ্ধে।

মাঝে কেটে গিয়েছে চার বছর। প্রাক বিধানসভা নির্বাচন পর্বে ২০২১ সালে সেই দার্জিলিঙেই দলের কর্মসূচিতে গিয়ে ফের কালো পতাকা দেখলেন দিলীপ ঘোষ। এ বার অভিযোগ উঠল মোর্চার বিমলপন্থীদের বিরুদ্ধে। দার্জিলিং রেল স্টেশন-সহ ঘুম স্টেশন ও কার্শিয়ঙে দিলীপকে কালো পতাকা দেখানো হয়। তোলা হয় ‘গো-ব্যাক’ স্লোগান।

এই চার বছরে বদলে গিয়েছে অনেককিছুই। সেই সময় বিজেপির শিবিরে ছিলেন বিমল গুরুং। এখন তিনি তৃণমূলের শিবিরে। বিমলপন্থীদের অভিযোগ, ৪ বছরে পাহাড়ের জন্য কিছুই করেনি বিজেপি। সেই কারণেই কালো পতাকা দেখিয়ে বিক্ষোভ দেখানো হয়েছে। মঙ্গলবার দার্জিলিং মোটরস্ট্যান্ডে বিজেপির পরিবর্তন যাত্রার সূচনা করেন দিলীপ ঘোষ। ছিলেন দার্জিলিঙের সাংসদ রাজু বিস্তা, বিজেপি সাংসদ অর্জুন সিং। অনুষ্ঠানে ছিলেন এনডিএ-শরিক জিএনএলএফ-এর শীর্ষ নেতারাও। পাহাড়ে যখন দিলীপ ঘোষকে কালো পতাকা দেখানো হচ্ছে। তখন কলকাতায় তৃণমূলের মহাসচিব পার্থ চট্টোপাধ্যায়ের বাড়িতে তাঁর সঙ্গে দেখা করেন রোশন গিরি।

আরও পড়ুন: মোদীর ব্রিগেডে ১০ লক্ষ জমায়েত চাইছে বিজেপি! স্তব্ধ হতে পারে কলকাতা

ঘটনাচক্রে, মঙ্গলবারই পার্থ চট্টোপাধ্যায়ের বাড়িতে তাঁর সঙ্গে দেখা করতে আসেন প্রাক্তন কেএলও নেতা অতুল রায়ও। কামতাপুরী ভাষার একটি প্রাথমিক স্কুলের বিষয়ে কথা বলতে এসেছিলেন বলে জানান তিনি।

আরও পড়ুন: রাজ্যে বাধ্যতামূলক স্বাস্থ্যসাথী প্রকল্প, বিজ্ঞপ্তি স্বাস্থ্য দফতরের