Bomb Recovered : কাটেনি ভূপতিনগরের রেশ, এর মধ্যে রাজ্যের তিন জেলা থেকে উদ্ধার প্রচুর আগ্নেয়াস্ত্র সহ তাজা বোমা

Bomb Recovered : ডোমকলে আগ্নেয়াস্ত্র সহ ধরা পড়লেন এক ব্যক্তি। অন্যদিকে নদিয়ায় আগ্নেয়াস্ত্র সহ গুলি উদ্ধার করল শান্তিপুর থানার পুলিশ।

Bomb Recovered : কাটেনি ভূপতিনগরের রেশ, এর মধ্যে রাজ্যের তিন জেলা থেকে উদ্ধার প্রচুর আগ্নেয়াস্ত্র সহ তাজা বোমা
Follow Us:
| Edited By: | Updated on: Dec 07, 2022 | 5:01 PM

ডোমকল-শান্তিপুর-মানিকচক : কয়েকদিন আগে পূর্ব মেদিনীপুরের (Purba Medinipur) ভূপতিনগরে বোমা বিস্ফোরণে তৃণমূলের বুথ সভাপতি সহ একাধিক তৃণমূল (Trinamool Congress) কর্মীর মৃত্যুর ঘটনাকে কেন্দ্র করে তোলপাড় হয় বাংলার রাজ্য-রাজনীতি। তবে ভূপতিনগরের ঘটনার আগেও রাজ্যের নানা প্রান্ত থেকে লাগাতার বোমা উদ্ধারের ঘটনায় চাপানউতর বাড়ছিল রাজনৈতিক মহলে। এই সমস্ত ঘটনাকে কেন্দ্র করে যখন বিরোধীরা রাজ্যের আইন-শৃঙ্খলা পরিস্থিতি নিয়ে প্রশ্ন তুলছেন তার মধ্যেই তিন জেলা থেকে উদ্ধার হল আগ্নেয়াস্ত্র সহ তাজা বোমা (Bomb)। আটকও হলেন দুজন। 

এদিন ডোমকলে আগ্নেয়াস্ত্র সহ ধরা পড়লেন এক ব্যক্তি। অন্যদিকে নদিয়ায় আগ্নেয়াস্ত্র সহ গুলি উদ্ধার করল শান্তিপুর থানার পুলিশ। মালদায় উদ্ধার হল তাজা বোমা। গোপন সূত্রে খবর পেয়ে বুধবার ভোররাতের দিকে মুর্শিদাবাদের ডোমকলের দক্ষিন গরিবপুর রেজালপাড়া এলাকায় বাড়িতে হানা দেয় পুলিশ। সেখান থেকে উদ্ধার হয় একটি দেশি পাইপ গান এবং এক রাউন্ড গুলি। ওই বাড়ি থেকেই একজনকে গ্রেফতার করে পুলিশ। ধৃতের নাম মইনুদ্দিন মণ্ডল (৪৮)। তাঁর বিরুদ্ধে অস্ত্র আইনে মামলা রুজু করে তদন্ত শুরু করেছে ডোমকল থানার পুলিশ।

অন্যদিকে পঞ্চায়েত নির্বাচনের ঠিক আগে আগ্নেয়াস্ত্র সহ গুলি উদ্ধার করল শান্তিপুর থানার পুলিশ। গোপন সূত্রে খবর পেয়ে সোমবার গভীর রাতে শান্তিপুর হরেকৃষ্ণ পল্লী এলাকায় বিশেষ অভিযান চালায় শান্তিপুর থানার পুলিশ। এরপর ওই এলাকারই বাসিন্দা সঞ্জীৎ দাস নামে এক যুবকের কাছ থেকে একটি আগ্নেয়াস্ত্র ও এক রাউন্ড গুলি উদ্ধার করে পুলিশ। বুধবার ধৃত যুবককে রানাঘাট বিচার বিভাগীয় আদালতে পাঠায় শান্তিপুর থানার পুলিশ। দক্ষিণের পাশাপাশি একই ছবি দেখতে পাওয়া গেল উত্তরঙ্গেও। মালদার মানিকচকে বোমা উদ্ধারের ঘটনায় ব্যাপক চাঞ্চল্য ছড়াল এলাকায়। 

সূত্রের খবর, এদিন মানিকচকের রাজনগরে মাঠের ধারে আম বাগানের মধ্যে দুটি ব্যাগ পড়ে থাকতে দেখেন স্থানীয় বাসিন্দারা। খবর যায় পুলিশে। ছুটে আসে বোম্ব স্কোয়াড। ব্যাগ দুটি খুলতেই চোখ ছানাবড়া হয়ে যায় বোম্ব স্কোয়াডের। বেরিয়ে পড়ে তাজা বোমা। বোমা উদ্ধারের খবর চাউর হতেই এলাকায় ব্যাপক উত্তেজনা ছড়ায়। এলাকায় ভিড় বাড়তে থাকে উৎসুক জনতার। তবে পুলিশের সাহায্য নিয়ে ইতিমধ্যেই ওই এলাকা ফাঁকা করে বোমা নিস্ক্রিয় করার কাজ শুরু করে বোম্ব স্কোয়াড।