ভ্যাকসিন নিতে এসে ‘হয়রানি’, তুফানগঞ্জ মহকুমা হাসপাতালে বিক্ষোভ

রবিবার তুফানগঞ্জ মহকুমা হাসপাতালে (Tufangung Hospital) ভ্যাকসিনের প্রথম ডোজ় নিতে এসেছিলেন পুরকর্মী সোমা দত্ত। সাত সকালে লাইনে দাঁড়ান তিনি।

ভ্যাকসিন নিতে এসে 'হয়রানি', তুফানগঞ্জ মহকুমা হাসপাতালে বিক্ষোভ
ফাইল চিত্র।
Follow Us:
| Updated on: May 16, 2021 | 4:16 PM

কোচবিহার: ভ্যাকসিন (Vaccine) নিতে এসে হয়রানির অভিযোগ। এই ঘটনায় তুফানগঞ্জ মহকুমা হাসপাতালের সুপারিনটেনডেন্টর সামনে বিক্ষোভ দেখালেন সাধারণ মানুষ। অভিযোগ, ভ্যাকসিন নিতে এলে নানা ভাবে সাধারণ মানুষকে হেনস্তার শিকার হতে হচ্ছে। সময়মত টিকা দেওয়া হচ্ছে না। উল্টে দীর্ঘ লাইনে দাঁড়িয়ে বাড়ছে সংক্রমণের ঝুঁকি।

রবিবার তুফানগঞ্জ মহকুমা হাসপাতালে ভ্যাকসিনের প্রথম ডোজ় নিতে এসেছিলেন পুরকর্মী সোমা দত্ত। সাত সকালে লাইনে দাঁড়ান তিনি। সোমা জানান, তিনি যেহেতু পুরকর্মী, তাঁকে পুরসভার তরফে একটি সার্টিফিকেট দেওয়া হয়। সোমার অভিযোগ, লাইনে দীর্ঘক্ষণ দাঁড়িয়ে থাকার পর তাঁকে বলা হয় ৪৫ বছরের বেশি এবং ৬০ বছরের কম যাঁরা আছেন, তাঁদের ফর্ম পূরণ করতে হবে। সেই ফর্মে চিকিৎসকের সইও লাগবে। এদিকে কোনও চিকিৎসকই সই করতে রাজি হননি। সোমা জানান, এ ভাবে পরিষেবা দেওয়ার নামে রীতিমত হেনস্তার শিকার হতে হচ্ছে সাধারণ মানুষকে।

আরও পড়ুন: ‘আমাকেও গ্রেফতার করুন’, পোস্টার কাণ্ডে ঘি ঢাললেন রাহুল

তুফানগঞ্জ পুরসভার ৮ ওয়ার্ড নম্বরের বাসিন্দা প্রবীর দত্তেরও একই অভিযোগ। এ নিয়ে ক্ষোভ বাড়তে শুরু করে দীর্ঘ লাইনে দাঁড়িয়ে থাকা সাধারণ মানুষের। এরপরই তাঁরা মহকুমা হাসপাতালের সুপারিনটেনডেন্টের ঘরের সামনে বিক্ষোভ দেখান। তাঁদের অভিযোগ, মহামারীতে এ ভাবে মানুষের প্রাণ বলি হচ্ছে, অথচ সে সব তোয়াক্কা না করে হাসপাতালগুলির একাংশ সাধারণ মানুষকে হেনস্তা করে চলেছে। যদিও এ প্রসঙ্গে হাসপাতাল কর্তৃপক্ষের কোনও বক্তব্য পাওয়া যায়নি।