গুলি কাণ্ডে আজ শীতলকুচিতে সিআইডি-র বিশেষ দল, রয়েছে বয়ান রেকর্ডের পাশাপাশি পুনর্নির্মাণের সম্ভাবনাও

গুলি কাণ্ডে সোমবারই শীতলকুচি (Sitalkuchi Case) যাচ্ছে সিআইডি-র (CID) বিশেষ তদন্তকারী দল। নেতৃত্বে ডিআইজি সিআইডি।

গুলি কাণ্ডে আজ শীতলকুচিতে সিআইডি-র বিশেষ দল, রয়েছে বয়ান রেকর্ডের পাশাপাশি পুনর্নির্মাণের সম্ভাবনাও
শীতলকুচি গুলিকাণ্ড, ফাইল ছবি
Follow Us:
| Updated on: May 17, 2021 | 7:38 AM

কলকাতা: গুলি কাণ্ডে সোমবারই শীতলকুচি (Sitalkuchi Case) যাচ্ছে সিআইডি-র (CID) বিশেষ তদন্তকারী দল। নেতৃত্বে ডিআইজি সিআইডি। ভবানীভবন সূত্রের খবর, প্রত্যক্ষদর্শীদের বয়ান রেকর্ড করা হবে। শীতলকুচি গুলিকাণ্ডের পুুনর্নির্মাণ করা হতে পারে। মাথাভাঙা থানার পুলিশ আধিকারিকদের জেরায় যে তথ্য উঠে এসেছে, তা যাচাই করা হবে।

উল্লেখ্য, গত শুক্রবার কেন্দ্রীয় বাহিনীর ৬ জওয়ানকে তলব করে সিআইডি। সূত্রের খবর, ভোটের দিন ওই ৬ জওয়ান ভোটকেন্দ্র ও সংলগ্ন জায়গায় উপস্থিত ছিলেন। তার ভিত্তিতেই তাঁদের তলব করা হয়। আগামী ২৫শে মে থেকে ২ জুনের মধ্যে কেন্দ্রীয় বাহিনীর ওই জওয়ানদের আলাদাভাবে তলব করা হবে বলে জানা গিয়েছে।

ভোট চতুর্থীর সকাল থেকেই হিংসার নিরিখে লাইমলাইটে ছিল শীতলকুচি। রাত থেকে কড়া প্রহরা ছিল কেন্দ্রীয় বাহিনী, পুলিশের। নজর ছিল কমিশনেরও। তবুও রোখা সম্ভব হয়নি হিংসা। সকালেই পাঠানটুলিতে আনন্দ বর্মন নামে তেইশ বছরের এক তরুণের মৃত্যু হয়। তার ঘণ্টা খানেকের খবর আসে মাথাভাঙা ও শীতলকুচির মধ্যবর্তী এলাকা জোরপাটকিতে গুলি চালিয়েছে কেন্দ্রীয় বাহিনী। তাতে চার জনের মৃত্যু হয়। ঘটনার গোটা বাংলায় শোরগোল পড়ে যায়।

তৃতীয়বার মুখ্যমন্ত্রী হিসাবে শপথ গ্রহণের পরই শীতলকুচি কাণ্ডের তদন্তের জন্য বিশেষ দল গঠনের নির্দেশ দেন মমতা বন্দ্যোপাধ্যায়। সিট তদন্তে নেমে ২ অফিসার-সহ কেন্দ্রীয় বাহিনীর ৬ জনকে তলব করে। এই পরিস্থিতিতে ভার্চুয়ালি জিজ্ঞাসাবাদের জন্য আবেদন জানানো হয়। আবেদন নাকচ করে দেয় সিআইডি। ২ সিআইএসএফ অফিসার-সহ কেন্দ্রীয় বাহিনীর ৬ জনকে সশরীরে হাজিরার নির্দেশ দেওয়া হয়।

আরও পড়ুন: বাঁশবেড়িয়ার প্রশাসক আদিত্য নিয়োগী গুলি কাণ্ড: পুলিশের জালে প্রাক্তন প্রশাসকের স্বামী

র ওই ৬ জন শীতলকুচির ১২৬ নম্বর বুথের দায়িত্বে ছিলেন। সিআইডি সূত্রে খবর, তাঁদের মধ্যে একজন ডেপুটি কম্যাড্যান্ট, চারজন কনস্টেবল ও একজন ইন্সপেক্টর পদমর্যাদার অফিসার রয়েছেন।