BSF-র তৎপরতায় বাংলাদেশে গরু পাচারের চেষ্টা ব্যর্থ, গুলিবিদ্ধ পাচারকারী

BSF : সূত্রের খবর, শনিবার ভোরবেলা মাথাভাঙা ১ নম্বর ব্লকের বৈরাগীরহাট গ্রাম পঞ্চায়েতের ভারত বাংলাদেশ সীমান্তের (Indo-Bangladesh Border) অশোকবাড়ি এলাকায় গরু পাচার করছিলেন কয়েকজন পাচারকারী। খবর পেয়ে ঘটনাস্থলে যায় বিএসএফ (BSF)।

BSF-র তৎপরতায় বাংলাদেশে গরু পাচারের চেষ্টা ব্যর্থ, গুলিবিদ্ধ পাচারকারী
Follow Us:
| Edited By: | Updated on: Jan 28, 2023 | 8:06 PM

কোচবিহার : কয়েকদিন আগেই নদিয়ায় এক বিএসএফের (BSF) থেকে অস্ত্র ছিনিয়ে চম্পট দিয়েছিল পাচারকারীরা। কোপ মারা হয় বিএসএফ জওয়ানের মাথায়। চাঞ্চল্যকর ঘটনাটি ঘটেছিল নদিয়া (Nadia) জেলার কৃষ্ণনগর সেক্টরের সিকরা বর্ডার আউটপোস্ট এলাকায়। এদিকে এবার ভারত-বাংলাদেশ সীমান্তে কোচবিহারে (Cooch Behar) গরু পাচারকারীকে গুলি বিএসএফের। পাচারকারীর পায়ে গুলি লাগে বলে জানা যাচ্ছে। আহত ব্যক্তি ভর্তি MJN মেডিক্যাল কলেজ ও হাসপাতালে ।

সূত্রের খবর, শনিবার ভোরবেলা মাথাভাঙা ১ নম্বর ব্লকের বৈরাগীরহাট গ্রাম পঞ্চায়েতের ভারত বাংলাদেশ সীমান্তের অশোকবাড়ি এলাকায় গরু পাচার করছিলেন কয়েকজন পাচারকারী। তাঁদের দেখা মাত্রই ধরতে যান বিএসএফ জওয়ানরা। বিএসএফকে দেখেই ছুট লাগায় ১০ পাচারকারীর দল। এক পাচারকারীর পায় লক্ষ্য করে গুলি চালায় বিএসএফ। মুহূর্তেই মাটিতে মাটিতে লুটিয়ে পড়ে মহম্মদ আলম নামে ওই ব্যক্তি। রক্তাক্ত অবস্থায় তাঁকে উদ্ধার করে কোচবিহার এমজেএন মেডিকেল ও হাসপাতালে ভর্তি করা হয়। সূত্রের খবর, আহত ব্যক্তির বাড়ি বাংলাদেশের লালমনিরহাট জেলার ইসলামপুর ডাঙাপাড়া এলাকায়। কী করে তিনি এদেশে এলেন তাও খতিয়ে দেখছে বিএসএফ। প্রাথমিক তদন্তে তাঁদের অনুমান গরু পাচারের উদ্দেশেই সীমান্ত এলাকায় ঘোরাঘুরি চলছিলেন। তা দেখেই সন্দেহ হয় বিএসএফের। 

যদিও পরবর্তীতে গরু পাচারের কথা নিজের মুখেই স্বীকার করে নিয়েছেন মহম্মদ আলম নামে ওই চোরাচালানকারী। ১০ জনের একটি দলে ছিলেন তিনি। গরু পাচারের উদ্দেশেই তাঁরা একজোট হয়েছিলেন। তবে তিনি ধরা পড়ে গেলেও বাকি সঙ্গীরা পালিয়ে গিয়েছে। মহম্মদ আলম আরও বলেন, “আমি বাংলাদেশে পাথরের কাজ করি। আমি আগে কোনওদিন গরু পাচারের সঙ্গে যুক্ত ছিলাম না। এই প্রথম এই লাইনে আসি। আজ ১০টা গরু নিয়ে যাচ্ছিলাম পাচারের জন্য। আমাদের বলা হয়েছিল এক একটা গরু সীমান্ত পার করতে পারলে ৫ হাজার টাকা করে দেওয়া হবে।” ইতিমধ্যেই তাঁকে জিজ্ঞাসাবাদ শুরু করেছেন বিএসএফের তদন্তকারী আধিকারিকেরা। খোঁজ চলছে দলের বাকি সদস্যের সঙ্গে দলের মাথারও।