Post Poll Violence: শীতলকুচিতে ভোটের আবহে ‘খুন’! সিবিআইয়ের হাতে আটক তৃণমূল নেতা

Post Poll Violence: শীতলকুচিতে ভোটের আবহে 'খুন'! সিবিআইয়ের হাতে আটক তৃণমূল নেতা
এসএসসি মামলায় এফআইআর রুজু করল সিবিআই

CBI: একুশের বিধানসভা ভোটকে কেন্দ্র করে শিরোনামে উঠে এসেছে শীতলকুচি।

TV9 Bangla Digital

| Edited By: সায়নী জোয়ারদার

Jan 27, 2022 | 7:13 PM

কোচবিহার: ‘ভোট পরবর্তী হিংসা’ মামলায় সিবিআইয়ের হাতে আটক হলেন শীতলকুচির এক দাপুটে তৃণমূল নেতা। বৃহস্পতিবার শীতলকুচি ব্লকের সহ-সভাপতি সাহের আলি মিয়াকে সিবিআই আটক করে। বিধানসভা নির্বাচনের ফল ঘোষণার পরদিন এলাকার বাসিন্দা মানিক মৈত্রকে খুনের অভিযোগ ওঠে। তারই তদন্ত করছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। এদিন তৃণমূল নেতা সাহের আলি মিয়াকে জিজ্ঞাসাবাদের জন্য নিয়ে যায় সিবিআই। সূত্রের খবর, পরে তাঁকে গ্রেফতারও করা হয়।

একুশের বিধানসভা ভোটকে কেন্দ্র করে শিরোনামে উঠে এসেছে শীতলকুচি। ভোটকেন্দ্রে গুলি চালানোর ঘটনা হোক বা ভোটের পর হিংসার অভিযোগ, বার বার এই সরগরম হয়েছে এলাকা। শীতলকুচিতে গুলিবিদ্ধ হয়ে মৃত্যু হয়েছিল মানিক মৈত্র নামে এক যুবকের। সেই মামলায় চার্জশিটও পেশ করা হয়েছে। চার্জশিটে মোট ৬ জনের নাম ছিল।

সেই ঘটনায় বৃহস্পতিবার শীতলকুচি ব্লকের তৃণমূল কংগ্রেস সহ-সভাপতি সাহের আলি মিয়া ও পূর্ণগোবিন্দ সিংহ নামে দু’জনকে আটক করে সিবিআই। বৃহস্পতিবার দুপুরে সাহের আলি ও পূর্ণগোবিন্দ সিংহের বাড়িতে যান সিবিআইয়ের চারজনের বিশেষ দল। সেখানে গিয়ে জিজ্ঞাসাবাদ করে তারা। এরপরই সাহের আলি মিয়া ও পূর্ণগোবিন্দ সিংহকে আটক করে গোপালপুর বিএসএফ ক্যাম্পের উদ্দেশে রওনা দেয় তদন্তকারীরা।

শীতলকুচির ছোট শালবাড়িতে গুলিবিদ্ধ হয়ে মৃত্যু হয় মানিক মৈত্র নামে এক যুবকের। এলাকারই বাসিন্দা বছর ৩০-এর মানিক মৈত্রের পেটে গুলি লেগেছিল। অভিযোগ, ফলাফল ঘোষণা হওয়ার পর থেকেই এলাকায় অশান্তি ছড়াতে শুরু করে। বাসিন্দারা অভিযোগ করেছিলেন, এলাকায় বাড়ি ভাঙতে এসেছিল তৃণমূল আশ্রিত দুষ্কৃতীরা। লুঠপাটও চালানো হয়। সংঘর্ষের খবর পেয়েই দেখতে গিয়েছিলেন মানিক। এরপর গুলি চলে সেখানে। কোনওভাবে গুলি লাগে মানিকের পেটে। তাঁকে দিনহাটা হাসপাতালে নিয়ে যাওয়া হয়। এরপর চিকিৎসক মানিককে মৃত বলে ঘোষণা করেন।

জানুয়ারির প্রথমদিকে একটি টুইট করেছিলেন বিজেপি সাংসদ দিলীপ ঘোষ। বিস্ফোরক দাবি করেছিলেন তিনি। দিলীপ ঘোষের বক্তব্য ছিল, ‘রাজ্যে ভোটের পর যেভাবে সন্ত্রাস হয়েছে সেই তথ্য লুকিয়ে রাখছে সরকার। সিবিআই তদন্তভার গ্রহণের পর একের পর এক এফআইআর করেছে।’

আরও পড়ুন: কোভিড আক্রান্ত সন্ধ্যা মুখোপাধ্যায়, হার্টেও সমস্যা! এসএসকেএমে গেলেন মমতা

আরও পড়ুন: Digha Hotel: ভয়ঙ্কর দৃশ্য দিঘায়! দাউ দাউ করে জ্বলছে হোটেল, প্রাণ বাঁচাতে কার্নিশে ঝাঁপ পর্যটকের

আরও পড়ুন: School Reopening: ‘সকলের পক্ষে অনলাইন ক্লাস করা সম্ভব নয়’, স্কুল খোলার দাবি জানিয়ে আদালতে খোদ শিক্ষক

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 BANGLA