Diwali 2022: আতশবাজি কেনার টাকা দেয়নি মা, বিষপান করে আত্মহত্যার চেষ্টা সপ্তম শ্রেণির পড়ুয়ার

Diwali 2022: আতশবাজি কিনে না দেওয়ায় বিষপান করে আত্মহত্যার চেষ্টা সপ্তম শ্রেণির ছাত্রের। চাঞ্চল্য গোটা গ্রামে।

Diwali 2022: আতশবাজি কেনার টাকা দেয়নি মা, বিষপান করে আত্মহত্যার চেষ্টা সপ্তম শ্রেণির পড়ুয়ার
Follow Us:
| Edited By: | Updated on: Oct 23, 2022 | 3:30 PM

কোচবিহার: রাত পোহালেই কালীপুজো (Kalipuja 2022)। দীপাবলি আলোর রোশনাইয়ে সেজে উঠতে চলেছে গোটা বাংলা। এদিকে কালীপুজো এলেই আতশবাজির (firecrackers) খেলায় মেতে উঠতে দেখা যায় ছোটদের। ছোটদের সঙ্গে বাজির খেলায় মেতে উঠতে দেখা যায় বড়দেরও। তোড়জোড় শুরু হয়ে যায় কয়েক সপ্তাহ আগে থেকেই। কিন্তু, আলোর উৎসবে মেতে ওঠার আগেই যেন আচমকা অন্ধকারের ছায়া কোচবিহারের তুফানগঞ্জের নাককাটিগাছ গ্রামে। বাজি কিনে না দেওয়ায় বিষ খেয়ে আত্মহত্যার চেষ্টা করল এলাকারই এক খুদে। 

সূত্রের খবর, দীপাবলি (Diwali) উপলক্ষে বন্ধুদের বাজি ফাটাতে দেখে আতশবাজি কেনার জন্য মায়ের কাছে বায়না ধরে তুফানগঞ্জের বড়ইতলার সপ্তম শ্রেণীর এক পড়ুয়া। মা বকুনি দেওয়ায় সেই সময় চুপ করে গেলেও মনে তৈরি হয়েছিল ক্ষোভ। আর সেই ক্ষোভ থেকেই চাষের জন্য ঘরে থাকা কীটনাশক খেয়ে আত্মহত্যার চেষ্টা করে ওই নাবালক। স্কুল পড়ুয়ার এহেন কান্ড দেখে তাজ্জব এলাকাবাসী। এদিকে বিষ খাওয়ার পরেই ধীরে ধীরে অসুস্থ হয়ে পড়তে শুরু করে ওই পড়ুয়া। ছেলের অবস্থা দেখে চোখ কপালে উঠে যায় মায়ের। তাঁর চিৎকার চেঁচামেচি শুনেই জড়ো হন এলাকাবাসীরা। শেষে গুরুতর আহত অবস্থায় ওই পড়ুয়াকে উদ্ধার করে তুফানগঞ্জ হাসপাতালে নিয়ে যাওয়ায় হয়। বর্তমানে সেখানেই চিকিৎসা চলছে তাঁর। বড়সড় ক্ষতি না হলেও পুরোপুরি সুস্থ হতে ওই শিশুর আরও বেশ কিছুটা সময় লাগবে বলে জানাচ্ছেন চিকিৎসকরা। 

ঘটনা প্রসঙ্গে ওই পড়ুয়ার মা বলেন, “আতশবাজি কেনার জন্য সকাল থেকেই বায়না ধরেছিল। টাকা চাইছিল বাজি কেনার জন্য। টাকা না দেওয়াতেই এ কাণ্ড ঘটিয়ে ফেলে। চাষের জমির জন্য রাখা বিষ খেয়ে নেয়। এর কিছুক্ষণের মধ্যেই অসুস্থ বোধ করতে শুরু করে। দেখা মাত্রই আমরা ওকে দ্রুত হাসপাতালে নিয়ে আসি।”