TMC: দিনহাটায় শেষ কথা বলবেন উদয়ন-ই! ধিক্কার মিছিলে ফের প্রকাশ্যে তৃণমূলের গোষ্ঠীকোন্দল

TMC Clash: সদ্য জেলা তৃণমূলের শ্রমিক সংগঠনের দায়িত্ব পেয়েছেন পরিমল বর্মন। পদপ্রাপ্তির পরেই দিনহাটায় উদয়ন অনুগামীদের তৈরি করা শ্রমিক সংগঠনকে অবৈধ বলে ঘোষণা করে তা ভেঙে দেন পরিমল।

TMC: দিনহাটায় শেষ কথা বলবেন উদয়ন-ই! ধিক্কার মিছিলে ফের প্রকাশ্যে তৃণমূলের গোষ্ঠীকোন্দল
তৃণমূলের গোষ্ঠীদ্বন্দ্ব, নিজস্ব চিত্র
Follow Us:
| Edited By: | Updated on: Sep 19, 2021 | 1:05 PM

কোচবিহার: ফের প্রকাশ্যে তৃণমূলের (TMC) গোষ্ঠীকোন্দল। বিতর্কের কেন্দ্রে ফের তৃণমূল নেতা উদয়ন গুহ (Udayan Guha)। জেলায় সদ্য দায়িত্বপ্রাপ্ত তৃণমূল শ্রমিক সংগঠনের সভাপতির বিরুদ্ধে ধিক্কার মিছিলের আয়োজন উদয়ন গুহর অনুগামীদের। দিনহাটায় রাজনীতি করতে গেলে উদয়নকেই মানতে হবে এমনই হুঁশিয়ারি উদয়ন ঘনিষ্ঠদের।

রবিবার, সকাল এগরোটা নাগাদ দিনহাটা জুড়ে বিক্ষোভ মিছিল করেন উদয়ন-অনুগামীরা। মিছিলেই জেলার শ্রমিক সংগঠনের সভাপতি পরিমল বর্মনের বিরুদ্ধে তীব্র ভাষায় আক্রমণ শোনা যায়। এমনকী, পরিমল বর্মনের বিরুদ্ধে শোনা যায় ‘গো ব্যাক’ স্লোগান। মিছিলে অংশগ্রহণকারী এক উদয়নপন্থীর কথায়, “পরিমল বর্মনকে কে নিয়োগ করেছে আমরা জানি না। তিনি দায়িত্ব পেয়েই যেভাবে উদয়নবাবুর বিরুদ্ধে কাজকর্ম শুরু করেছেন তা মেনে নেওয়া সম্ভব নয়। আমরা কোনও অন্যায় নীতিকে সমর্থন করি না। কিছু বিজেপির দালালরা মিলে দলকে কলুষিত করার চেষ্টা করছেন। আমরা এই অন্যায় হতে পারে। দিনহাটায় কাজ করতে গেলে উদয়নবাবুকে মান্যতা দিতে হবে। কারণ তিনি জেলা তৃণমূলের চেয়ারম্যান।”

পাল্টা, জেলার শ্রমিক সংগঠনের দায়িত্বপ্রাপ্ত পরিমল বর্মন বলেন, “কিছুদিন আগে কে বা কারা কমিটি ঘোষণা করেছেন তা আমি জানি না। জেলা সভাপতি নিজে নিজে আমার সঙ্গে কোনও আলোচনা না করে কোনও কমিটি তৈরি করলে তা আমার জানা নেই। আমি সেই কমিটি অবৈধ বলে ঘোষণা করেছি।  উদয়নবাবুর সঙ্গে আমার কোনও বিরোধ নেই। তিনি যদি কোনও ভুল করে থাকেন তাহলে আশা করি সেই ভুল সংশোধিত হবে। ট্রেড ইউনিয়নের সকলে যাতে কাজ করতে পারেন তা নিয়েই আমরা চিন্তিত। সেইমতো আমরা কাজ করছি।”

প্রসঙ্গত, সদ্য জেলা তৃণমূলের শ্রমিক সংগঠনের (Trade Union) দায়িত্ব পেয়েছেন পরিমল বর্মন। পদপ্রাপ্তির পরেই দিনহাটায় উদয়ন অনুগামীদের তৈরি করা শ্রমিক সংগঠনকে অবৈধ বলে ঘোষণা করে তা ভেঙে দেন পরিমল। পরিবর্তে নিয়োগ করেন দুজন কনভেনার। আর এতেই বিরোধ। শাসক শিবিরের অন্দরের গুঞ্জন, পরিমলের অনুমতি ছাড়াই আলাদা উদয়নপন্থীদের আলাদা কমিটি তৈরি করা থেকেই এই বিরোধ। যদিও এই ঘটনায় খোদ উদয়নের তরফে কোনও প্রতিক্রিয়া মেলেনি।

তবে দিনহাটায় তৃণূলের গোষ্ঠীকোন্দল প্রথম নয়। এমনকী উদয়ন গুহকে ঘিরে বিতর্কও কোনও নতুন ঘটনা নয়। রাজ্যের প্রাক্তন মন্ত্রী রবীন্দ্রনাথ ঘোষের সঙ্গে তাঁর বিবাদের কথা রাজনৈতিক মহলে অবগত। একাধিকবার, সেই বিরোধ রাজ্য নেতৃত্ব চেয়েও থামাতে পারেনি। সম্প্রতি, দলের একাংশের বিরুদ্ধেই বিক্ষুব্ধ উদয়ন স্পষ্টই জানিয়েছিলেন, দুর্নীতিগ্রস্ত হলেই দল থেকে ঘাড়ধাক্কা দিয়ে বের করে দেওয়া হবে বলে হুমকি দেন উদয়ন। প্রাক্তন বিধায়কের সেই মন্তব্যকে কেন্দ্র করে চরমে ওঠে শাসকশিবিরের গোষ্ঠীকোন্দল। ফের  উদয়নপন্থীদের এই আন্দোলনের জেরে দিনহাটায় উত্তপ্ত তৃণমূলের গোষ্ঠীদ্বন্দ্ব।

আরও পড়ুন: TMC Leader Murder Case: চঞ্চল-খুনে গ্রেফতার তৃণমূল নিয়োজিত আরও ২ শার্প শ্যুটার!

আরও পড়ুন: Post Poll Violence: মামলা রুজু করার ২৪ ঘণ্টার মধ্যেই ফের নোদাখালিতে নিহত চন্দনার বাড়িতে সিবিআই