Robbery in Balurghat : হাসপাতালে বাড়িমালিক, ঘর ‘সাফ’ করল চোরেরা

Robbery in Balurghat : প্রাথমিক তদন্তে পুলিশের অনুমান, বাড়িতে যে কেউ থাকছে না সেই খবর আগে থেকেই ছিল দুষ্কৃতীদের কাছে। সুযোগ বুঝেই হানা দিয়ে সাফ করে ফেলা হয়েছে গোটা বাড়ি।

Robbery in Balurghat : হাসপাতালে বাড়িমালিক, ঘর 'সাফ' করল চোরেরা
Follow Us:
| Edited By: | Updated on: Feb 01, 2023 | 7:32 PM

বংশীহারী : বাড়ির মালিক চিকিৎসাধীন হাসপাতালে। বাড়ি ফাঁকা থাকার সুযোগে রাতের অন্ধকারে পুরো বাড়ি সাফ করল দুষ্কৃতীরা। বুধবার এ ঘটনায় ব্যাপক চাঞ্চল্য ছড়ায় দক্ষিণ দিনাজপুর (Dakshin Dinajpur) জেলার বুনিয়াদপুর পুরসভার ১০ নং ওয়ার্ডের হাটখোলা এলাকায়। খবর পেয়ে ঘটনাস্থললে যায় বংশীহারী থানার পুলিশ। শুরু হয়েছে তদন্ত। তবে এখনও পর্যন্ত এই ঘটনায় কাউকে গ্রেফতার করতে পারেনি পুলিশ৷ জানা গিয়েছে, বুনিয়াদপুর পুরসভার হাটখোলা এলাকার বাসিন্দা শিবেন ঘোষ। তিনি বেশ কিছুদিন ধরেই অসুস্থ। ভর্তি গঙ্গারামপুর সুপার স্পেশালিটি হাসপাতালে। স্বামীর সঙ্গে প্রতি রাতেই কার্যত হাসপাতালেই থাকতে হচ্ছে স্ত্রীকেও৷ গতরাতেও বাড়িতে ছিল না কেউ। 

অভিযোগ সেই সুযোগে রাতেই শিবেন ঘোষের বাড়ির সদর দরজার তালা ভেঙে বাড়ির ভেতর ঢোকে দুষ্কৃতীরা। ভেঙে ফেলা হয় আলমারি। লুঠ করা হয় প্রচুর সোনার গয়না, নগদ টাকা সহ বাড়ির অন্যান্য আসবাবপত্র। বুধবার সকালে স্থানীয় বাসিন্দারা দেখেন বাড়ির দরজা ভাঙা। এদিকে ওদিক ছড়িয়ে জিনিসপত্র। এই ছবি দেখে সন্দেহ হয় তাঁদের। বাড়ির ভিতরে গিয়ে দেখেন ঘরের মধ্যে আলামারির তালাও ভাঙা রয়েছে। ঘরের ভিতরের জিনিসপত্রও এদিকে এদিক ছড়িয়ে-ছিটিয়ে পড়ে রয়েছে। ততক্ষণে খবর পৌঁছে গিয়েছে বাড়ির সদস্যদের কানে। খবর যায় বংশীহারী থানায়। ছুটে আসে পুলিশ। খতিয়ে দেখা হয় গোটা এলাকা। প্রাথমিক তদন্তে পুলিশের অনুমান, বাড়িতে যে কেউ থাকছে না সেই খবর আগে থেকেই ছিল দুষ্কৃতীদের কাছে। সে কারণেই ঘটনার নেপথ্যে কোনও পরিচিত ব্যক্তি বা প্রতিবেশীরা যুক্ত রয়েছেন কিনা সেই বিষয়টিও খতিয়ে দেখা হচ্ছে।

ঘটনা প্রসঙ্গে শিবেনবাবুর আত্মীয় গোপা ভট্টাচার্য বলেন, “বাড়ির মালিক অসুস্থ থাকায় গত দুদিন ধরে হাসপাতালে ভর্তি রয়েছেন। এরইমধ্যে এ ঘটনা ঘটে গেল। সকালে প্রতিবেশীরাই প্রথম ঘটনার কথা জানতে পারেন। খবর পেয়ে আমিও আসি। পুলিশেও খবর যায়। এসে দেখি সমস্ত ঘরের দরজার তালা ভাঙা, আলমারি ভাঙা, প্রচুর জিনিস এদিকওদিক ছড়িয়ে পড়ে রয়েছে।”