কেন আমার ছুটি সার্ভিস বুকে লিখেছেন, বলেই ক্লার্ককে ‘অকথ্য গালিগালাজ’ স্কুল শিক্ষকের

এই ঘটনা ঘিরে সকাল থেকে উত্তেজনা ছড়ায় স্কুলচত্বরে (School)।

কেন আমার ছুটি সার্ভিস বুকে লিখেছেন, বলেই ক্লার্ককে 'অকথ্য গালিগালাজ' স্কুল শিক্ষকের
নিজস্ব চিত্র।
Follow Us:
| Updated on: Apr 09, 2021 | 6:26 PM

দক্ষিণ দিনাজপুর: সার্ভিস বুকে ছুটির হিসাব তোলাকে কেন্দ্র করে এক স্কুল শিক্ষকের (School Teacher) বিরুদ্ধে শারীরিক হেনস্থার অভিযোগ তুললেন স্কুলেরই এক করণিক (Clerk)। বৃহস্পতিবার বালুরঘাট জয়চাঁদ লাল প্রগতি বিদ্যাচক্রের (জেএলপি বিদ্যাচক্র) এই ঘটনা ঘিরে শুক্রবার উত্তপ্ত হয়ে ওঠে স্কুলচত্বর। অভিযোগ, বৃহস্পতিবার স্কুলের করণিক শুভাশিস বর্মনকে হেনস্থা করেন স্কুলের শিক্ষক ইগনিয়াস কেরকেটটা। খবর জানাজানি হতেই শুক্রবার স্কুলে গিয়ে বিক্ষোভ দেখান দক্ষিণ দিনাজপুর ক্লার্ক অ্যাসোসিয়েশনের সদস্যরা। সংগঠনের তরফে প্রধান শিক্ষকের কাছে প্রতিবাদ পত্রও জমা দেওয়া হয়।

অভিযোগকারী করণিক শুভাশিস বর্মন বলেন, ওই শিক্ষক টানা কয়েকদিন ছুটি নিয়েছিলেন। সেই ছুটির হিসেব সার্ভিস বুকে লিখতে বলেছিলেন প্রধান শিক্ষক। কিন্তু ওই শিক্ষকের তাতে আপত্তি ছিল। পাল্টা তিনি শুভাশিসবাবুকে ছুটির দিন কম করে নথিভূক্ত করতে বলেন। তাতে রাজি না হওয়ায় মারধর করা হয় বলে অভিযোগ করেন শুভাশিস বর্মন। তিনি বলেন, “লিখিতভাবে প্রধান শিক্ষক ও আমাদের সংগঠনের কাছে অভিযোগ জানিয়েছি।”

আরও পড়ুন: ফাটল মাথা, কাটল গাল; ভোটের আগের দিন ফের উত্তপ্ত শীতলকুচি

অন্যদিকে অভিযুক্ত শিক্ষক ইগনিয়াস কেরকেটটা বলেন, “সার্ভিস বুকে ইচ্ছাকৃতভাবে হাত দিয়েছিলেন ওই করণিক। আমার উপর ব্যক্তিগত রাগ থেকেই এমন করেছেন তিনি। আমি প্রতিবাদ করতে গেলে উল্টে উনিই আমার উপর চড়াও হন।” এ বিষয়ে স্কুলের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক প্রতাপ সরকার বলেন, “একটা গোলমাল হয়েছে। তবে স্কুলে সভা ডাকা হয়েছে। সেখানেই এই নিয়ে আলোচনা হবে।” এর আগে বিশেষ কিছু বলতে চান না তিনি।