Ashok Lahiri: সহজ-সরল ভাষায় মানুষের দুয়ারে কীভাবে পৌঁছাবে নির্মলার বাজেট? BJP কর্মীদের ক্লাস নিলেন অশোক লাহিড়ি

Union Budget: বৃহস্পতিবার দুপুরে বালুরঘাটে বিজেপির জেলা কার্যালয়ে এই নিয়ে দলীয় কর্মীদের সঙ্গে একটি বৈঠক করেন বিধায়ক অশোক লাহিড়ী। যাতে তাঁরা সাধারণ মানুষকে বাজটের পজিটিভ বিষয়গুলি সহজে বোঝাতে পারেন।

Ashok Lahiri: সহজ-সরল ভাষায় মানুষের দুয়ারে কীভাবে পৌঁছাবে নির্মলার বাজেট? BJP কর্মীদের ক্লাস নিলেন অশোক লাহিড়ি
অশোক লাহিড়ি
Follow Us:
| Edited By: | Updated on: Feb 09, 2023 | 4:43 PM

বালুরঘাট: ২০২৩-২৪ অর্থবর্ষের কেন্দ্রীয় বাজেটের (Union Budget 2023-24) জনহিতকর দিকগুলি নিয়ে মানুষের ঘরে ঘরে পৌঁছে যাওয়ার নির্দেশ দিয়েছেন বিজেপি সর্বভারতীয় সভাপতি জে পি নাড্ডা। কেন্দ্রীয় বাজেট যে মধ্যবিত্তদের জন্য এবং আপামর সাধারণ মানুষের জন্য কতটা গুরুত্বপূর্ণ তা, তা বোঝানোর জন্য বিশেষ উদ্যোগ নিলেন বালুরঘাটের বিজেপি বিধায়ক তথা বিশিষ্ট অর্থনীতিবিদ অশোক লাহিড়ি (BJP MLA Ashok Lahiri)। বাজেটের কথা মানুষের কাছে সহজ ভাষায় পৌঁছে দেওয়ার জন্য দলীয় কর্মীদের নিয়ে বিশেষ ক্লাস নিলেন অশোকবাবু। বৃহস্পতিবার দুপুরে বালুরঘাটে বিজেপির জেলা কার্যালয়ে এই নিয়ে দলীয় কর্মীদের সঙ্গে একটি বৈঠক করেন বিধায়ক অশোক লাহিড়ী। যাতে তাঁরা সাধারণ মানুষকে বাজটের পজিটিভ বিষয়গুলি সহজে বোঝাতে পারেন।

তিনি বিজেপি কর্মকর্তাদের বাজেটের ভাল দিকগুলো তুলে ধরেন, জনগনের এবং দেশের উন্নয়নে এই বাজেট, তা জনগণের কাছে তুলে ধরতে হবে বলে দলীয়কর্মীদের বোঝান। সেই বৈঠক শেষে সাংবাদিকদের মুখোমুখি হয়ে, জেলার বিভিন্ন প্রকল্পের কাজ থমকে থাকা নিয়ে রাজ্য সরকারকে খোঁচা দেন বিধায়ক। পাশাপাশি মুখ খুললেন আদানি বিতর্ক প্রসঙ্গেও। বললেন, বিষয়টি নিয়ে রাজনীতির খেলা চলছে। বিষয়টি দেখার জন্য সেবি, রিজার্ভ ব্যাঙ্ক রয়েছে। তাদের তদন্ত করে দেখা উচিত। তাহলেই, জানা যাবে।

বিধায়ককে প্রশ্ন করা হয়েছিল বাজেট যদি জনমুখী হয়, যদি সাধারণ মানুষের জন্য বা মধ্যবিত্তের জন্যই হয়, তাহলে তা আলাদা করে বোঝানোর কী প্রয়োজন? সেই প্রশ্নের উত্তর দিতে গিয়ে অর্থনীতিবিদ বিধায়ক বলেন, ‘যদি ডাক্তার কোনও ওষুধ দেন, সেটি খুব ভাল ওষুধ। কিন্তু তবু তাঁকে রোগীকে বুঝিয়ে দিতে হয় কোন ওষুধের কী কাজ। এক্ষেত্রেও তেমনই। আমি নিজেও বাজেট সম্পর্কে পুরোটা বুঝি বলে মনে হয় না। বাজেট বুঝতে তো জীবন লেগে যায়, এটি এত সহজ বিষয় নয়।’ সেই কারণেই মানুষকে ভাল ভাবে বাজেটের খুঁটিনাটি বোঝানোর জন্য এই উদ্যোগ বলে জানালেন তিনি।