Darjeeling Toy Train: দার্জিলিং ভ্রমণে গিয়ে জয় রাইডের খোঁজ করবেন না এই সাতদিন, আজমেঢ় যাত্রীদের জন্য সুখবর রেলের

আজমেরে উরস শুরু হতে চলেছে। এরাজ্যেরও বহু মানুষ আজমেঢ়ে উরসে যোগ দিতে যান। তাই পুণ্যার্থীদের সুবিধার জন্য অতরিক্ত কয়েকটি স্পেশাল ট্রেন চালু করা হচ্ছে।

Darjeeling Toy Train: দার্জিলিং ভ্রমণে গিয়ে জয় রাইডের খোঁজ করবেন না এই সাতদিন, আজমেঢ় যাত্রীদের জন্য সুখবর রেলের
টয় ট্রেন। ফাইল ছবি।
Follow Us:
| Edited By: | Updated on: Jan 21, 2023 | 7:23 PM

দার্জিলিং: ফের থমকে গেল দার্জিলিঙের জয় রাইড। ২১ জানুয়ারি, শনিবার থেকেই ঘুম-দার্জিলিং টয়ট্রেন পরিষেবা বন্ধ করা হচ্ছে। আগামী সাতদিন দার্জিলিং-হিমালয়ান রেলওয়ের এই পরিষেবা বন্ধ থাকবে। শনিবার উত্তর-পূর্ব সীমান্ত রেলওয়ের তরফে বিবৃতি দিয়ে একথা জানানো হয়েছে। অন্যদিকে, আজমেঢ়ে উরস উপলক্ষ্যে কয়েকটি স্পেশাল ট্রেন চালু করা হচ্ছে বলে জানিয়েছে পূর্ব রেল কর্তৃপক্ষ।

উত্তর-পূর্ব সীমান্ত রেলওয়ের বিবৃতিতে জানানো হয়েছে, বর্তমানে দার্জিলিঙের আবহাওয়া খারাপ। সেজন্যই আজ, ২১ জানুয়ারি, শনিবার থেকে আগামী ২৮ জানুয়ারি, শনিবার পর্যন্ত জয় রাইড বাতিল করা হয়েছে। বাষ্প ও ডিজেল চালিত- উভয় ধরনেরই টয় ট্রেন পরিষেবা বাতিল করা হয়েছে। একনজরে দেখে নেওয়া যাক কোন ট্রেনগুলি বাতিল থাকবে…

৫২৫৯৪ দার্জিলিং-ঘুম-দার্জিলিং বাষ্পচালিত জয় রাইড,৫২৫৪৪ দার্জিলিং-ঘুম দার্জিলিং বাষ্পচালিত জয় রাইড এবং ৫২৫৯০ দার্জিলিং-ঘুম-দার্জিলিং ডিজেল জয় রাইড ২১ জানুয়ারি থেকে ২৮ জানুয়ারি পর্যন্ত বাতিল থাকবে। পর্যটনের ভরা মরশুমে জয় রাইড বন্ধ হয়ে যাওয়ায় দার্জিলিঙের বহু পর্যটকই যে হতাশ হবেন তা বলা বাহুল্য।

অন্যদিকে, আজমেরে উরস শুরু হতে চলেছে। এরাজ্যেরও বহু মানুষ আজমেঢ়ে উরসে যোগ দিতে যান। তাই পুণ্যার্থীদের সুবিধার জন্য অতরিক্ত কয়েকটি স্পেশাল ট্রেন চালু করা হচ্ছে। হাওড়া-আজমেঢ়-আসানসোল এবং মাদার জংশন-আসানসোল-আজমেরের মধ্যে চারটি স্পেশাল ট্রেন চালু করা হচ্ছে। এই ট্রেনগুলির সূচি একনজরে…

০৩০২১ হাওড়া-আজমেঢ় উরস স্পেশাল ট্রেনটি আগামী ২৬ জানুয়ারি, বৃহস্পতিবার দুপুর ১টায় হাওড়া থেকে ছাড়বে এবং পরদিন অর্থাৎ ২৭ জানুয়ারি সন্ধ্যা ৭টা ৪০ মিনিটে আজমেঢ়ে পৌঁছবে।

০৩০২২ আজমেঢ়-আসানসোল উরস স্পেশাল ট্রেনটি আগামী ২৮ জানুয়ারি, শনিবার রাত পৌনে ১টায় আজমেঢ় থেকে ছাড়বে এবং পরদিন অর্থাৎ ২৯ জানুয়ারি, রবিবার সকাল ৬টায় আসানসোলে পৌঁছবে।

০৯৬৬৩ মাদার জংশন-আসানসোল উরস স্পেশাল ট্রেনটি আগামী ২৮ জানুয়ারি, শনিবার দুপুর ১টায় মাদার জংশন থেকে ছাড়বে এবং পরদিন অর্থাৎ ২৯ জানুয়ারি, রবিবার দুপুর সাড়ে ১২টায় আসানসোলে পৌঁছবে।

০৯৬৬৪ আসানসোল-মাদার জংশন উরস স্পেশাল ট্রেনটি আগামী ৩০ জানুয়ারি, সোমবার দুপুর ১টা ৪০ মিনিটে আসানসোল থেকে ছাড়বে এবং পরদিন অর্থাৎ ৩১ জানুয়ারি, মঙ্গলবার দুপুর দেড়টায় মাদার জংশনে পৌঁছবে।

উরস স্পেশালের সবকটি ট্রেনেই জেনারেল সেকেন্ড ক্লাস, স্লিপার এবং এসি কোচ থাকবে। ট্রেনের ভাড়া কিছুটা বেশি এবং তৎকাল টিকিট বুকিংয়ের সুবিধা এই ট্রেনগুলিতে নেই বলে জানিয়েছেন পূর্ব রেলের মুখ্য জনসংযোগ আধিকারিক একলব্য চক্রবর্তী।