Leopard Spotted: ঘুটঘুটে অন্ধকারে জ্বলজ্বল করছিল সাক্ষাৎ ‘যমদূতের’ চোখ, দর্শন মিলতেই যা হল…

Leopard Sighting: গ্রামবাসীদের থেকে খবর পেয়ে রাতেই মিরিকের ওই চা বাগানে পৌঁছে যান বন দফতরের কর্মীরা। উদ্ধার করা হয় ওই লেপার্ডটিকে। প্রাথমিকভাবে বনবিভাগ সূত্রে জানা যাচ্ছে, লেপার্ডটি আহত অবস্থায় চা বাগান সংলগ্ন ওই গ্রামে আশ্রয় নিয়েছিল। উদ্ধার হওয়া লেপার্ডটিকে সুস্থ করে ফের জঙ্গলে ছেড়ে দেওয়া হবে বলে জানা যাচ্ছে।

Leopard Spotted: ঘুটঘুটে অন্ধকারে জ্বলজ্বল করছিল সাক্ষাৎ 'যমদূতের' চোখ, দর্শন মিলতেই যা হল...
চা বাগানে লেপার্ডের দর্শনImage Credit source: TV9 Bangla
Follow Us:
| Edited By: | Updated on: Mar 30, 2024 | 11:34 AM

দার্জিলিং: পাহাড়ের চা বাগানে ফের লেপার্ডের আনাগোনা। শুক্রবার গভীর রাতে মিরিকের মঞ্জু চা বাগান এলাকার একটি গ্রামে দর্শন মিলেছে চিতাবাঘের। যখন এই ঘটনাটি ঘটে, তখন চারদিকে ঘুটঘুটে অন্ধকার। তার মধ্যে চা বাগানে জ্বলজ্বল করছিল দুটো চোখ। চা বাগান সংলগ্ন এই গ্রামে ঘাপটি মেরে বসেছিল লেপার্ডটি। কোনও হুঙ্কার বা গর্জন নেই। চুপচাপ বসে ছিল ঘাপটি মেরে। স্থানীয় গ্রামবাসীরাই প্রথমে দেখতে পান চিতাবাঘটিকে। এরপর সঙ্গে সঙ্গে খবর দেওয়া হয় বন দফতরে। গ্রামবাসীদের থেকে খবর পেয়ে রাতেই মিরিকের ওই চা বাগানে পৌঁছে যান বন দফতরের কর্মীরা। উদ্ধার করা হয় ওই লেপার্ডটিকে। প্রাথমিকভাবে বনবিভাগ সূত্রে জানা যাচ্ছে, লেপার্ডটি আহত অবস্থায় চা বাগান সংলগ্ন ওই গ্রামে আশ্রয় নিয়েছিল। উদ্ধার হওয়া লেপার্ডটিকে সুস্থ করে ফের জঙ্গলে ছেড়ে দেওয়া হবে বলে জানা যাচ্ছে।

রাতের অন্ধকারে মিরিকের চা বাগান এলাকায় লেপার্ডের দর্শন মেলায় বেশ আতঙ্কের বাতাবরণ তৈরি হয়েছে স্থানীয় গ্রামবাসীদের মনে। লেপার্ডের ঘাপটি মেরে বসে থাকার কথা চাউর হতে বেশি সময় লাগেনি গ্রামে। তারপরই অনেকেই ভয়ে ঘরের মধ্যেই নিজেদের একপ্রকার বন্দি করে নিয়েছিলেন। বনকর্মীরা লেপার্ডটিকে উদ্ধার করে নিয়ে যেতেই কিছুটা স্বস্তি ফিরেছে গ্রামবাসীদের মনে।

তবে পাহাড় ও ডুয়ার্সের চা বাগান এলাকায় লেপার্ডের দর্শন এই প্রথম নয়। এর আগেও বিভিন্ন সময় চা বাগানে দেখা মিলেছে লেপার্ডের। কিছুদিন আগেই আলিপুরদুয়ারে এক চা বাগান এলাকায় গরু চড়াতে গিয়ে লেপার্ডের মুখোমুখি পড়ে গিয়েছিলেন এক ব্যক্তি। জখম হয়েছিলেন লেপার্ডের হানায়। তারপর আজ আবার মিরিকের চা বাগানে দর্শন মিলল লেপার্ডের।