Corona: কলেজ খুলতেই বিপত্তি! করোনা আক্রান্ত পড়ুয়া, আতঙ্কে ক্লাস ছেড়ে পালালেন সহপাঠীরা

Siliguri: কলেজে অফলাইন ক্লাস শুরু হতেই 'বাধা'। করোনা আক্রান্ত হলেন কলেজ পড়ুয়া।

Corona: কলেজ খুলতেই বিপত্তি! করোনা আক্রান্ত পড়ুয়া, আতঙ্কে ক্লাস ছেড়ে পালালেন সহপাঠীরা
করোনা আক্রান্ত কলেজ পড়ুয়া। নিজস্ব চিত্র।
Follow Us:
| Edited By: | Updated on: Dec 23, 2021 | 5:08 PM

শিলিগুড়ি: অফলাইন ক্লাস শুরু হতেই একাধিক স্কুলে পড়ুয়া ও শিক্ষকরা করোনা (Corona) আক্রান্ত হচ্ছেন। এবার কলেজের এক ছাত্রের করোনা আক্রান্তের খবর ছড়িয়ে পড়তেই ভয় ও আতঙ্কে ক্লাস ছাড়লেন সহপাঠী ও অন্যান্য পড়ুয়ারা। ভাবনায় কলেজ কর্তৃপক্ষ। বৃহস্পতিবার এমনই ঘটনায় জোর চাঞ্চল্য শিলিগুড়িতে (Siliguri)।

জানা গিয়েছে, গত শুক্রবার কলেজে ক্লাস করে যাওয়া এক ছাত্র কোভিডে আক্রান্ত হয়েছেন। এদিন সেই খবর জানাহানি হতেই হুলস্থুল শুরু হয় কলেজে। দ্রুত ক্লাস ছেড়ে বেরিয়ে যান ছাত্ররা। কলেজ ছেড়ে বাড়ি ফিরেছেন ফিজিওলজি বিষয়ের পড়ুয়ারা। সূত্রের খবর, করোনা আক্রান্ত ছাত্র ফিজিওলজি নিয়ে পড়াশোনা করছেন।

ছাত্রের করোনা আক্রান্তের খবরে উদ্বেগ ছড়িয়েছে শিক্ষকদের মধ্যেও। ওই কলেজের ফিজিওলজি বিভাগের অধ্যাপিকা মণীষা দে বলেন, “খুব ভয়ে আছি। শুক্রবার ছাত্রটি ক্লাসে এসেছিল। ক্লাস স্যানিটাইজ এখনও করা যায়নি। গত কয়েকদিন ওই শ্রেণিকক্ষেই একাধীক ক্লাস হয়েছে। আজই আমরা এক ছাত্রের মুখে জানতে পেরে আক্রান্ত ছাত্রের সঙ্গে যোগাযোগ করে নিশ্চিত হই। গত এই কদিনে শ্রেণিকক্ষে ক্লাস হয়েছে। ছাত্রটিও গত শুক্রবার একাধিক ছাত্রছাত্রীর সঙ্গে মেলামেশা করেছে। বিষয়টি অধ্যক্ষকে জানিয়েছি”।

এ নিয়ে কলেজের অধ্যক্ষ সুজিত ঘোষ জানান, “ছাত্র করোনা আক্রান্ত বলে আজই জানতে পেরেছি। তাই এই এক সপ্তাহে স্যানিটাইজেশন করা হয়নি। ছাত্রটি গত শুক্রবার ক্লাসে এসেছিল। ছাত্রের র‍্যাপিড টেস্ট রিপোর্ট পজিটিভ এসেছে। আমরা দ্রুত পদক্ষেপ নিচ্ছি”। তবে ক্লাস বন্ধ থাকবে কিনা তা এখনই পরিষ্কার নয়।

প্রসঙ্গত, এদিনই নদিয়ার এক স্কুলে ২৯ পড়ুয়ার করোনা আক্রান্ত বলে খবর মিলেছে। সূত্রের খবর, দুই দিন আগে ওই বিদ্যালয়ের দুই ছাত্রের মধ্যে জ্বর ও সর্দি-কাশির লক্ষণ দেখা যায়। ক্লাসে এলে স্কুল কর্তৃপক্ষ তরফে তাদের কল্যাণী জওহরলাল নেহরু মেমোরিয়াল হাসপাতালে করোনা টেস্ট করার জন্য পাঠানো হয়। নমুনা সংগ্রহ করার পর ওই দুই জনের মধ্যে করোনা পজিটিভ ধরা পড়ে।

এর পরই আতঙ্ক ছড়ায়। ওই দুই ছাত্র যেহেতু সহপাঠীদের সঙ্গে মেলামেশা করেছে, এক সঙ্গে চলাফেরা করেছে সেই কারণে স্কুল কর্তৃপক্ষের তরফ থেকে সবার করোনা পরীক্ষা করার পদক্ষেপ করা হয়। ২ দিন আগে জেলা স্বাস্থ্য দফতরের সাহায্যে স্কুলের মধ্যেই আরটি পিসিআর ক্যাম্প বসানো হয়। সেখানে মোট ৩২৪ জন পড়ুয়ার করোনা পরীক্ষা হয়।

এদিকে করোনা পরিস্থিতিতে নয়া মাথাব্যথা এখন নয়া স্ট্রেইন ওমিক্রন। এ রাজ্যেও ঢুকে পড়েছে ওমিক্রন। মোট চার ওমিক্রন আক্রান্তে খোঁজ মিলেছে। রাজ্যে প্রথম ওমিক্রনে আক্রান্তের খোঁজ পাওয়া গিয়েছিল ১৫ ডিসেম্বর। মুর্শিদাবাদের সাত বছর বয়সি এক বালক ওমিক্রনে আক্রান্ত হয়েছিল। সে তাঁর পরিবারের সঙ্গে আবুধাবি থেকে হায়দরাবাদ হয়ে রাজ্যে ফিরেছিল। এরপর ২০ ডিসেম্বর খোঁজ মেলে আরও এক আক্রান্তের। যদিও দিল্লিতেই ওই ব্যক্তির শরীরে ওমিক্রনের সংক্রমণ ধরা পড়েছিল। ১০ ডিসেম্বর তিনি দিল্লির এক হাসপাতালে ভর্তি হন। পরে রিপোর্ট নেগেটেভ হওয়ার পর সুস্থ হয়ে রাজ্যে ফিরেছিলেন। এর পর বুধবার আরও দুইজনের শরীরে ওমিক্রনের সন্ধান পাওয়া গিয়েছে।

আরও পড়ুন: Coal Scam Case: বিকাশের শারীরিক অবস্থায় বিশেষ নজর, এইমসের বিশেষজ্ঞ দল গঠনে তৎপর সিবিআই