‘নিজেদের দোষ ঢাকতে আমায় পাগল বলছিল’, জোড়া ডোজ় নেওয়া সুজিতবাবুর পাশে চিকিৎসকেরা

COVID Vaccination:উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজের কোভিড কেয়ার নেটওয়ার্কের চিকিৎসক কল্যাণ খাঁ, সুজিতবাবুর স্বাস্থ্য পরীক্ষা করেন। জানান, কোভিশিল্ডের একটি নয়, দুটি ডোজ়ই (COVID Vaccination) পেয়েছেন তিনি।

'নিজেদের দোষ ঢাকতে আমায় পাগল বলছিল', জোড়া ডোজ় নেওয়া সুজিতবাবুর পাশে চিকিৎসকেরা
নিজস্ব চিত্র
Follow Us:
| Updated on: Jul 02, 2021 | 9:28 PM

শিলিগুড়ি: টিভি নাইন বাংলার জের। টিকার প্রথম ডোজ় নিতে গিয়ে ডবল ডোজ় (COVID Vaccination) নিয়ে বাড়ি ফেরেন শিলিগুড়ির বাসিন্দা সুজিত চন্দ্র দেবনাথ। শুক্রবার টিভি নাইনের মাধ্য়মে খবর সামনে আসতেই তড়িঘড়ি সুজিতবাবুর বাড়ি যান চিকিৎসকেরা। পরীক্ষা করে জানান, টিকার একটি ডোজ় নয়, দুটি ডোজ পেয়েছেন তিনি।

এদিন, উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজের কোভিড কেয়ার নেটওয়ার্কের চিকিৎসক কল্যাণ খাঁ, সুজিতবাবুর স্বাস্থ্য পরীক্ষা করেন। জানান, কোভিশিল্ডের একটি নয়, দুটি ডোজ়ই (COVID Vaccination) পেয়েছেন তিনি। তবে, ভয়ের কিছু নেই। কিন্তু, চিকিৎসকের পর্যবেক্ষণে থাকতে হবে সুজিতবাবুকে। টিকা নেওয়ার পরে কী কী উপসর্গ দেখা যাচ্ছে, তার মাত্রা ঠিক কতটা তা নজরে রাখতে হবে। তবে আপাতত সুস্থই আছেন সুজিতবাবু। এদিন, তিনি বলেন, “আমি বারণ করায় আমার কথা শোনেনি। জোর করে ওরা টিকা দিল। আবার বলল, আমি নাকি পাগল। নিজেদের ভুল ঢাকতে যা হোক বলে চালিয়ে দিল।” চিকিৎসক কল্যাণ খাঁ বলেন, “এটি গর্হিত অপরাধ। এই ধরনের ভুল করে ধামাচাপা দেওয়া উচিত নয়। বরং এখন সুজিতবাবুর পাশে দাঁড়ানো উচিত।”

উল্লেখ্য, শিলিগুড়ির ভরত নগরের বাসিন্দা সুজিতবাবু সম্প্রতি অভিযোগ করেন, কয়েকদিন আগে তিনি চয়নপাড়ায় পৌর নিগমের ৪ নম্বর উপ স্বাস্থ্যকেন্দ্রে টিকা নিতে যান। অভিযোগ, গল্পে মত্ত ছিলেন কয়েকজন স্বাস্থ্য়কর্মী। তাঁরা প্রথমে সুজিতবাবুকে একবার টিকা (COVID Vaccination) দিয়ে কিছুক্ষণ বসতে বলেন। কিছুক্ষণ পর ফের তাঁকে টিকা (COVID Vaccine) দিতে উদ্যত হন ওই স্বাস্থ্যকর্মী। সুজিতবাবু বারণ করলেও স্বাস্থ্যকর্মীরা তা শোনেননি বলে অভিযোগ। পাল্টা তাঁরা দাবি করে বসেন, সুজিতবাবুকে একটাই ডোজ় দেওয়া হয়েছে।  এমনকী, সুজিতবাবুর সেই অভিযোগ অস্বীকার করেন উপস্বাস্থ্যকর্মীরাও। খবর ছড়িয়ে পড়তেই নড়েচড়ে বসে প্রশাসন। জেলা প্রশাসন সূত্রে খবর, খুব দ্রুত ঘটনার বিরুদ্ধে পদক্ষেপ করা হবে।

আরও পড়ুন: ‘ওরা শুনলই না!’ প্রথম ডোজ় নিতে গিয়ে ডবল ডোজ় নিয়ে বাড়ি ফিরলেন সুজিতবাবু

TV9 EXCLUSIVE

১০ লক্ষ টাকার ‘স্টুডেন্ট ক্রেডিট কার্ড’ কারা পাবেন? কী ভাবে করবেন আবেদন?

ডায়েরির পাতার ভাঁজে আডবাণী, যশবন্তদের নাম, কী সেই ‘হাওয়ালা-জৈন’ মামলা?

সরষের ভেতরেই ভূত! ১ বছরে রান্নার তেলের দাম বাড়ল ৬৩ টাকা, কীভাবে?

কোভ্যাক্সিন তৈরিতে বাছুরের প্লাজমা? আসল সত্যিটা জানুন

ভেনেজুয়েলায় ১ টাকায় পেট্রল, ভারতে ১০২! নেপথ্যে কার কারসাজি?