শ্রমিক বিক্ষোভ ঘিরে ধুন্ধুমার শিলিগুড়িতে, চলল গুলি

কোম্পানির ভিতর ঢুকে লক্ষাধিক টাকার সম্পত্তি ভাঙচুর করেন বলে অভিযোগ। রণক্ষেত্রের চেহারা নেয় এলাকা।

শ্রমিক বিক্ষোভ ঘিরে ধুন্ধুমার শিলিগুড়িতে, চলল গুলি
চলেছে ব্যাপক ভাঙচুর

শিলিগুড়ি: স্থানীয় বাসিন্দাদের চাকরি দিতে হবে। এই দাবিতে শিলিগুড়ির (Siliguri) টি পার্কে আইএনটিটিইউসি-র বিক্ষোভ। চলে অবাধে ভাঙচুর। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে নিরাপত্তারক্ষীরা চার রাউন্ড গুলি চালায় বলেও অভিযোগ।

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, গত কয়েকদিন ধরেই টি পার্কে একটি বেসরকারি সংস্থার নিয়োগ সংক্রান্ত ঝামেলা চলছিল। বৃহস্পতিবার সকালেও বেসরকারি সংস্থার সামনে বিক্ষোভ দেখাতে থাকেন আইএনটিটিইউসি-র কর্মী সমর্থকরা। তাঁরা দাবি তোলেন, নিয়োগের ক্ষেত্রে আগে স্থানীয়দের সুযোগ দিতে হবে।

কর্তৃপক্ষ দাবি করে, একটি নির্দিষ্ট গাইডলাইন মেনেই নিয়োগ হবে। বিক্ষোভকারীদের সঙ্গে আলোচনাতেও বসতে তারা রাজি বলে জানিয়ে দেয়। কিন্তু তাতে আমল দেন না বিক্ষোভকারীরা। কোম্পানির ভিতর ঢুকে লক্ষাধিক টাকার সম্পত্তি ভাঙচুর করেন বলে অভিযোগ। রণক্ষেত্রের চেহারা নেয় এলাকা।

পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে নিরাপত্তারক্ষী চার রাউন্ড গুলি চালান বলেও অভিযোগ। এলাকায় পুলিশ ও র‍্যাফ। ঘটনায় কয়েকজন জখম হয়েছেন বলে প্রাথমিক খবর। এপ্রসঙ্গে শ্রমিক নেতার বক্তব্য, “এখানকার কাজগুলি আমাদের লেবার দিয়েই করাতে হবে। কিন্তু এই কর্তৃপক্ষ বাইরে থেকে লোক এনে কাজ করাচ্ছে। দুবার আশ্বাস দিয়েছিল আলোচনায় বসবে বলে। কিন্তু তারা আলোচনা করেনি।” কোম্পানির তরফে গুলি চলেছে বলেও অভিযোগ শ্রমিকদের।

আরও পড়ুন: ৯ বছরের শিশুর নগ্ন গলা কাটা দেহ উদ্ধার, রণক্ষেত্র জোড়াবাগান

কোম্পানির ডিরেক্টর সঞ্জয় মারওয়ার বলেন, “লাঠি নিয়ে দরজা ভেঙে ভিতরে ঢুকে যায় ওরা। কোম্পানির কোটি টাকার মেশিন ভাঙচুর করেছে। আলোচনার মাধ্যমে পথ বেরোতে পারত।”