কার্শিয়াং-এর রাস্তায় ভয়াবহ ধস, নদীতে তলিয়ে গেল জাতীয় সড়কের একাংশ

রাতভর বৃষ্টির জেরেই এই ধস। বিচ্ছিন্ন হয়ে গেল কার্শিয়াং।

কার্শিয়াং-এর রাস্তায় ভয়াবহ ধস, নদীতে তলিয়ে গেল জাতীয় সড়কের একাংশ
ভয়াবহ ধসের সেই ছবি (নিস্ব চিত্র)

কার্শিয়াং: ভয়াবহ ধসের জেরে নদী খাদে তলিয়ে গেল ৫৫ নম্বর জাতীয় সড়কের এক অংশ৷ বৃহস্পতিবার রাতভর ভারী বৃষ্টি হয়েছে ওই এলাকায়। কার্শিয়াঙের কাছে তিনধারিয়ায় ঢোকার মুখে ভয়াবহ ধসে বিচ্ছিন্ন হয়ে গিয়েছে এলাকা। ওই এলাকায় ধস অবশ্য এই প্রথম নয়। বারবার কেন এই ধরনের ধস, তা খতিয়ে দেখা হচ্ছে।

এই রাস্তা ধরে মূলত সুকনা থেকে তিনধারিয়া হয়ে কার্শিয়াং যাওয়া যায়। আর একটি বিকল্প রাস্তাও আছে। বিকল্প রাস্তা হিসেবে রোহিনী হয়ে কার্শিয়াং ও দার্জিলিং-্এর সঙ্গে শিলিগুড়ির যোগাযোগ স্বাভাবিক রাখা হয়েছে। ২০১১ থেকেই বারবার ধসের কবলে পড়েছে ৫৫ নম্বর জাতীয় সড়ক। এর আগেও ধসের জেরে একই ভাবে রাস্তা ও টয় ট্রেনের লাইন বিচ্ছিন্ন হয়ে গিয়েছিল দীর্ঘদিনের জন্য।

ধসের জেরে তলিয়ে গিয়েছে প্রায় ১০০ মিটার জাতীয় সড়ক। আশেপাশে কয়েকটি বাড়িও ছিল তবে তেমন কোনও ক্ষয়ক্ষতি হয়নি বলে জানা গিয়েছে। বর্ষাকালে রাস্তা দ্রুত মেরামত করা সম্ভব নয় বলেই জানা গিয়েছে।

আরও পড়ুন: ‘এবার বাংলায় ভ্যাকসিন সিন্ডিকেট’, সামাজিক মাধ্যমে সোচ্চার দিলীপ

আবহাওয়া দফতরের তরফ থেকে জানানো হয়েছে উত্তরবঙ্গ জুড়ে বৃষ্টি হবে। ভারী বৃষ্টি হবে দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ারে। ভারী বৃষ্টি হতে পারে কোচবিহার ও জলপাইগুড়ি জেলাতেও। ঝাড়খণ্ডে ঘূর্ণাবর্ত ও মৌসুমী অক্ষরেখার জন্য বৃষ্টি চলবে রাজ্যে। চলতি সপ্তাহে হালকা থেকে মাঝারি বৃষ্টি বিক্ষিপ্তভাবে সব জেলাতেই। পশ্চিমের দিকে আরও দু’একটি জেলায় ভারি বৃষ্টির পূর্বাভাস। মুর্শিদাবাদ ও বীরভূম জেলায় অপেক্ষাকৃত বেশি বৃষ্টির পূর্বাভাস রয়েছে। যদিও দক্ষিণবঙ্গের বাকি জেলাগুলিতে বৃষ্টির পরিমাণ কমবে।

Click on your DTH Provider to Add TV9 Bangla