বিজেপিকে মোকাবিলা না করতে পেরে হুইল চেয়ারে মমতা, কটাক্ষ সূর্যকান্তর

"চিকিৎসক হিসেবে আমি বুক ঠুকে বলতে পারি আধুনিক চিকিৎসা বিজ্ঞান আপনাকে (পড়ুন মমতা) দু'দিনে হাঁটাতে পারত। আপনাকে হুইল চেয়ারে বসতে হত না।'' কটাক্ষ সূর্যকান্ত মিশ্রের ((Surjya Kanta Mishra)

বিজেপিকে মোকাবিলা না করতে পেরে হুইল চেয়ারে মমতা, কটাক্ষ সূর্যকান্তর
নিজস্ব চিত্র

শিলিগুড়ি: এবার তৃণমূল নেত্রী তথা মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)-এর পায়ের আঘাত নিয়ে হুইল চেয়ারে বসাকে কটাক্ষ করলেন সিপিএমের রাজ্য সম্পাদক সূর্যকান্ত মিশ্র (Surjya Kanta Mishra)। সোমবার শিলিগুড়ির সভা থেকে সূর্যকান্তের কটাক্ষ, বিজেপিকে মোকাবিলা করতে না পেরেই হুইল চেয়ারে বসেছেন মুখ্যমন্ত্রী। আধুনিক চিকিৎসা বিজ্ঞান তণমূল নেত্রীকে দু’দিনেই হাঁটাতে পারত, খোঁচা চিকিৎসক সূর্যকান্তের।

এদিন ফাঁসিদেওয়া বিধানসভা আসনে সংযুক্ত মোর্চা মনোনীত বাম প্রার্থী সুনীল চন্দ্র তির্কীর সমর্থনে সভা করেন সিপিএম রাজ্য সম্পাদক। সেখান থেকে তাঁর দাবি, তৃণমূলকে ভোট দিলে ওটা বিজেপিতে চলে যাচ্ছে। তৃণমূল (TMC) ও বিজেপি (BJP)-র গোপন বোঝাপড়া আছে বলে দাবি করে সূর্যকান্তের কটাক্ষ, দ্বিতীয় দফা ভোটে নন্দীগ্রামের বয়াল ভোটকেন্দ্রে মমতার দু’ঘণ্টা বসে থাকাই প্রমাণ করছে তিনি বিজেপিকে মোকাবিলা করতে ব্যর্থ।

সূর্যকান্তের কথা, “ভাবুন আমাদের রাজ্যের মুখ্যমন্ত্রীর কথা। নন্দীগ্রামে মুখ্যমন্ত্রী একটা বুথের মধ্যে বসে আছেন দু’ঘণ্টা ধরে। সেখানে নাকি ওঁর পোলিং এজেন্টকে নাকি তুলে দিয়েছে। সেখানে নাকি ছাপ্পা ভোট পড়ছে।” এর পর তাঁর কটাক্ষ, ‘ওইখানে বসে যে রাজ্যপালকে মুখ্যমন্ত্রী ফোন করছেন, তাঁর সঙ্গে মুখ দেখাদেখি নেই অনেক দিন।’  সূর্যকান্ত আরও যোগ করেন, “চিকিৎসক হিসেবে বলতে পারি, কারা ওঁর চিকিৎসা করছেন জানি না। তবে আমি বুক ঠুকে বলতে পারি আধুনিক চিকিৎসা বিজ্ঞান আপনাকে (পড়ুন মমতা) দু’দিনে হাঁটাতে পারত। আপনাকে হুইল চেয়ারে বসতে হত না।” সিপিএমের রাজ্য সম্পাদকের খোঁচা, বয়ালের বুথে মুখ্যমন্ত্রী টানা দু’ ঘন্টা বসে যে ‘ভাবমূর্তি’ তৈরি করেছেন তা প্রমাণ করে দিয়েছে যে তিনি বিজেপিকে মোকাবিলা করতে ব্যর্থ।

বাংলায় বিজেপিকে মোকাবিলা করতে চাইলে সংযুক্ত মোর্চার হাত ধরার আহ্বান জানান সূর্যকান্ত। বলেন, যাঁরা বলেন তৃণমূল ছাড়া বিজেপিকে, বিজেপি ছাড়া তৃণমূলের বিরুদ্ধে লড়া যাবে না। তাঁরা ভুল। তৃণমূলকে ভোট দিলে তা আদতে বিজেপিকেই সাহায্য করছে বলে দাবি করেন সূর্যকান্ত মিশ্র।

আরও পড়ুন: মদন-মহিমা, তৃণমূল প্রার্থীর প্রচারে এবার বলিউড তারকা

প্রসঙ্গত, গত ১০ মার্চ নন্দীগ্রামে ভোট প্রচারে গিয়ে পায়ে আঘাত পান মমতা। তার পর থেকে হুইল চেয়ার চড়েই একের পর এক সভা করছেন। এই প্রেক্ষিতে তৃণমূল নেত্রীর একটি ভাইরাল ভিডিয়ো (যার সত্যতা পরীক্ষা করেনি Tv9 বাংলা) কে হাতিয়ার করে তাঁর পায়ের আঘাতকে ‘নাটক’ বলে কটাক্ষ করেছেন বিজেপি নেতৃত্ব। যদিও তার পাল্টা দেয় তৃণমূল। এবার মুখ্যমন্ত্রীর পায়ের আঘাত পাওয়া প্রসঙ্গে খোঁচা দিলেন সিপিএমের রাজ্য সম্পাদক।