Dilip ghosh: ‘পেট্রল-ডিজ়েলের দামে এগিয়ে বাংলা !’ জ্বালানি তেলের উপর ভ্যাট কমানো নিয়ে রাজ্যকে খোঁচা দিলীপের

Petrol-Diesel Price: কিন্তু মিছিল শুরু হতেই পথ আটকায় পুলিশ। পুলিশের সঙ্গে ধস্তাধস্তি বাধে বিজেপি কর্মী-সমর্থকদের।

Dilip ghosh: 'পেট্রল-ডিজ়েলের দামে এগিয়ে বাংলা !' জ্বালানি তেলের উপর ভ্যাট কমানো নিয়ে রাজ্যকে খোঁচা দিলীপের
পেট্রপণ্যের মূল্যবৃ্দ্ধি নিয়ে পথে দিলীপ ঘোষ
Follow Us:
| Edited By: | Updated on: Nov 12, 2021 | 5:12 PM

পূর্ব বর্ধমান: রাজ্যের পাশাপাশি দেশে বেড়েছে পেট্রল-ডিজ়েলের দাম। যা নিয়ে কম জলঘোলা হয়নি।ক্রমাগত বিরোধীদের তোপের মুখে পড়তে হয়েছে কেন্দ্রীয় সরকারকে। এরপর দীপাবলির দিন জ্বালানির উপর কেন্দ্রের শুল্ক কমানোর কথা ঘোষণা করে। পেট্রলে লিটার পিছু ৫ টাকা এবং ডিজ়েলে লিটার পিছু ১০ টাকা করে শুল্ক কমানোর কথা ঘোষণা করে তারা। আর এই কথা ঘোষণার পরই কেন্দ্রের দেখানো পথে হেঁটে ভ্যাট কমাল চার রাজ্য। কিন্তু এই রাজ্যের ক্ষেত্রে তেমনটা হয়নি। সেই কারণে রীতিমতো আসরে নেমেছে বিজেপি।

আজ পূর্ব বর্ধমানের বীরহাটা থেকে কার্জন গেট পর্যন্ত পেট্রল-ডিজ়েলের উপর থেকে রাজ্যের ভ্যাট কমানোর দাবি নিয়ে পথে নামে বিজেপি। বিক্ষোভ মিছিল করে তারা। সেই মিছিলে উপস্থিত থাকে বিজেপির সর্বভারতীয় সহ সভাপতি দিলীপ ঘোষ, উপস্থিত ছিলেন বিজেপি নেতা রাজু বন্দ্যোপাধ্যায়ও। কিন্তু মিছিল শুরু হতেই পথ আটকায় পুলিশ। পুলিশের সঙ্গে ধস্তাধস্তি বাধে বিজেপি কর্মী-সমর্থকদের। এরপরই রাস্তার উপর বসে পড়েন দিলীপ ঘোষ। অনেকক্ষণ বসার পর সেইখানেই বক্তব্য রাখেন তিনি।

বিজেপি কর্মী সমর্থকদের সঙ্গে পুলিশের ধস্তাধস্তি

দিলীপবাবু বলেন, “পেট্রল-ডিজ়েলের নাম নিয়ে একটা মিছিল। তাতে এত ভয় পাওয়ার কী আছে? এতদিন মুখ্যমন্ত্রী দাবি করছিলেন যে দাম কমানোর। কেন্দ্রীয় সরকার দাম কমিয়েছেন। এখন আমরা দাবি করছি এই রাজ্যর সরকারও দাম কমাক। তাতে মানুষের সুবিধা হবে। তারা যে কমাতে পারবেন না আমরা জানি। কিন্তু আমরা গণতান্ত্রিক ভাবেই এই দাবি করছি। সেটা কেন করতে দেওয়া হবে না? আমরা সাধারণ মানুষের স্বার্থে বক্তব্য রাখতে পারব না? এটা কীভাবে সম্ভব? ”

পাশাপশি এই বিজেপি নেতা বলেন, “আমরা এখানে সরকারের ঘুম ভাঙাতে এসেছি। পশ্চিমবঙ্গ সরকার সবসময় এগিয়ে বাংলা বলে। আজ পেট্রল-ডিজ়েলের দামে এগিয়ে বাংলা। এই সরকার মানুষকে কোনওরকম শান্তি দিতে চাননা। মূল্যবৃদ্ধির চাপ কমাতে চাননা। তাই বাধ্য হয়ে আমাদের রাস্তায় নামতে হয়েছে। পুলিশ আমাদের ব্যারিকেড করে আটকে দিয়েছে। একবার কলকাতায় আটকেছে। এখন জেলাতে আটকাচ্ছে। অথচ এই তৃণমূল নেতা-মন্ত্রীরা দীর্ঘদিন ধরে জ্বালানি তেলের দাম কমানো নিয়ে আন্দোলন করেছেন।”

উল্লেখ্য, কেন্দ্র জ্বালানির জ্বালায় মধ্যবিত্তের যে নাভিশ্বাস উঠেছিল, তা থেকে নিস্তারের উপায় রয়েছে। রাজ্যগুলি যখন নিজেদের ভ্যাট কমাতে চাইছে না, তখন আমজনতার কথা ভেবে আগে থেকে এগিয়ে এসেছে কেন্দ্র। একবারে অনেকটা দাম কমিয়েছে পেট্রোপণ্যের। কেন্দ্র পথ দেখিয়েছে। কেন্দ্রের দেখানো সেই পথে হাঁটল বিজেপি শাসিত চার রাজ্য। ত্রিপুরা, অসম, গোয়া এবং কর্নাটকে দাম কমল পেট্রল – ডিজ়েলের। জ্বালানি তেলের উপর ভ্যাট ৭ টাকা কমিয়ে দিয়েছে এই চার রাজ্য।

আরও পড়ুন: Rahul Gandhi: মোদী সরকারের নির্দিষ্ট চিন নীতি নেই, বললেন রাহুল গান্ধী