Bandel: ‘কিছু দিন সমস্যা হলেও, পরে সুবিধা হবে’, ব্যান্ডেল ট্রেন বন্ধ প্রসঙ্গে জানালেন রেল কর্তৃপক্ষ

Bandel: ‘কিছু দিন সমস্যা হলেও, পরে সুবিধা হবে’, ব্যান্ডেল ট্রেন বন্ধ প্রসঙ্গে জানালেন রেল কর্তৃপক্ষ
ছবি প্রতীকী।

Bandel: ব্যান্ডেল-মগরা থার্ড লাইন ও ইন্টারলকিংয়ের যে কাজ শুরু হয়েছে, তাতে ভবিষ্যতে এক্সপ্রেস ট্রেনের গতি বাড়বে। পাশাপাশি লোকাল ট্রেন চালাতেও আরও সুবিধা হবে।

TV9 Bangla Digital

| Edited By: Angshuman Goswami

May 14, 2022 | 8:47 PM

ব্যান্ডেল: ব্যান্ডেল স্টেশন দিয়ে ট্রেন চলাচল আংশিক ভাবে বন্ধ থাকার আজ দ্বিতীয় দিন। দুপুর ১২ টা থেকে ২টো অবধি ব্যান্ডেল দিয়ে ট্রেন চলা চল বন্ধ থাকছে। কোনও কোনও দিন দুপুর ৩টে অবধি বন্ধ থাকবে ট্রেন চলাচল। যদিও রেল কর্তৃপক্ষের বক্তব্য়, ভবিষ্যতে ব্যান্ডেল স্টেশন দিয়ে ট্রেন চলাচল মসৃণ করতে এই পদক্ষেপ নেওয়া হয়েছে।

বিষয়টি নিয়ে পূর্ব রেলের জন সংযোগ আধিকারিক একলব্য চক্রবর্তী বলেছেন, “অনেক দিন ভেবে চিন্তেই বন্ধ রাখার এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। সেই মতো সময় নির্বাচন করা হয়েছে। এখন স্কুল বন্ধ রয়েছে। তাই ছাত্র-ছাত্রীদের অসুবিধা হবে না। সকালে ট্রেন চলবে, যাতে অফিস যাত্রীরা অফিস পৌঁছে যেতে পারেন। যে সময় থেকে ট্রেন চলাচল বন্ধ থাকবে তখন, অফিস থেকে সাধারণত কেউ ফেরে না। অফিস যাত্রীরা যখন ফিরবেন, তখন ব্যান্ডেল দিয়ে ট্রেন চলাচল স্বাভাবিক হয়ে যাবে। তাই তাঁদের অসুবিধা হওয়ার কথা নয়। সাধারণ যাত্রীদের বন্ধের সময়টা একটু মানিয়ে নিতে হবে।”

ব্যান্ডেল-মগরা থার্ড লাইন ও ইন্টারলকিংয়ের যে কাজ শুরু হয়েছে, তাতে ভবিষ্যতে এক্সপ্রেস ট্রেনের গতি বাড়বে। পাশাপাশি লোকাল ট্রেন চালাতেও আরও সুবিধা হবে। এমনটাই জানিয়েছেন একলব্য চক্রবর্তী। তিনি বলেছেন, “হয়তো কিছুদিন যাত্রীদের একটু অসুবিধা হবে। কিন্তু ভবিষ্যতে বিভিন্ন সমস্যার স্থায়ী সমাধান হবে।”

এই খবরটিও পড়ুন

শুক্রবার থেকে ১৪ দিনের জন্য় আংশিকভাবে ট্রেন চলাচল বন্ধ থাকবে ব্যান্ডল দিয়ে। তবে ২৭ মে থেকে ২৯ মে পর্যন্ত তিন দিন সম্পূর্ণ বন্ধ থাকবে ব্যান্ডেল স্টেশন। পূর্ব রেল সূত্রে প্রেস বিজ্ঞপ্তি দিয়ে জানানো হয়েছিল, ব্যান্ডেল মগরা থার্ড লাইন সম্প্রসারণ ও ব্যান্ডেলের রুট রিলে ইন্টারলকিং শুক্রবার থেকে সমস্যা বেড়েছে যাত্রীরা। নিত্য যাত্রী থেকে স্কুল কলেজ পড়ুয়া, হকার সকলেই এই সমস্যার মুখোমুখি। তবে আজ শনিবার হওয়ায় অনেক অফিসে ছুটি ছিল। তাই গতকালের মতো ভোগান্তি হয়নি যাত্রীদের।

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 BANGLA