TMC: লকেট-দিলীপ সম্পর্কে কুরুচিকর মন্তব্য, তৃণমূল বিধায়কের বিরুদ্ধে আদালতে বিজেপি

Kolkata: বস্তুত, চুঁচুড়ায় তৃণমূল কাউন্সিলরের বাড়ির সামনে বোমাবাজির ঘটনায় শাসক দলের গোষ্ঠীদ্বন্দ্বকে কাঠগড়ায় তুলেছিল বিজেপি।

TMC: লকেট-দিলীপ সম্পর্কে কুরুচিকর মন্তব্য, তৃণমূল বিধায়কের বিরুদ্ধে আদালতে বিজেপি
তৃণমূল বিধায়কের কটু কথা দিলীপ ঘোষ, লকেট চট্টোপাধ্যায়কে
Follow Us:
| Edited By: | Updated on: May 18, 2022 | 7:39 PM

হুগলি: সাংসদ লকেট চট্টোপাধ্যায় ও বিজেপির সর্বভারতীয় সহ সভাপতির বিরুদ্ধে কটূক্তি তৃণমূল বিধায়কের। ‘লকেটের আঁচল টানেন দিলীপ’, সম্প্রতি একটি প্রতিক্রিয়া দিতে গিয়ে তৃণমূলের চুঁচুড়ার বিধায়ক অসিত মজুমদার এহেন মন্তব্য করেন। সেই ভিডিয়োটি ভাইরাল হওয়ার পর থেকেই ক্ষুব্ধ হুগলি জেলা বিজেপি। বিষয়টি নিয়ে জেলা রাজনীতিতে যথেষ্ট জলঘোলাও হয়েছে। এবার ‘বিহিত’ খুঁজতে আদালতের দ্বারস্থ হল গেরুয়া শিবির। চুঁচুড়া আদালতে এনিয়ে একটি মামলা দায়ের করা হয়েছে। বিজেপির মণ্ডল সভাপতি রাকেশ যাদবের পক্ষ থেকে দায়ের করা হয়েছে মামলাটি। যদিও মামলার বিষয়টি গুরুত্ব দিতে নারাজ তৃণমূল বিধায়ক। তিনি আদালতেই তাঁর বক্তব্যের স্বপক্ষে যুক্তি তুলে ধরবেন বলে দাবি করেন।

বস্তুত, চুঁচুড়ায় তৃণমূল কাউন্সিলরের বাড়ির সামনে বোমাবাজির ঘটনায় শাসক দলের গোষ্ঠীদ্বন্দ্বকে কাঠগড়ায় তুলেছিল বিজেপি। অপরদিকে, এই গোষ্ঠীদ্বন্দ্বের জেরে চুঁচুড়ায় শান্তি-শৃঙ্খলা নষ্ট হচ্ছে বলে ঘড়ির মোড়ে বিক্ষোভ চলাকালীন দাবি করেছিলেন হুগলির সাংসদ লকেট চট্টোপাধ্যায়। বিজেপির অভিযোগ, তাঁদের সাংসদের মন্তব্য নিয়ে প্রতিক্রিয়া দিয়েছিলেন তৃণমূলের চুঁচুড়ার বিধায়ক। আর তাতেই কুরুচিকর মন্তব্য করেন তিনি।

একটি ভাইরাল ভিডিয়োতে দেখা গিয়েছে, অসিত বাবু বলছেন, ‘দিলীপ ঘোষ লকেট চট্টোপাধ্যায়ের আঁচল ধরে টানেন।’ এ বিষয়ে মামলাকারী রাকেশ যাদবের আইনজীবী অর্পণ চট্টোপাধ্যায় বলেন, ‘এই ধরনের মন্তব্য নারী জাতির অপমান। রাজ্যের মুখ্যমন্ত্রী নিজে একজন মহিলা। সেখানে তাঁর দলের বিধায়করাই মহিলাদের নিয়ে কুরুচিকর মন্তব্য করছেন। কীভাবে তিনি একজন জন প্রতিনিধি হয়ে এমন কথা বলতে পারেন?’ পাশাপাশি আইনজীবীর আরও দাবি, ‘যে দলের স্লোগান মা মাটি মানুষ সেই দলেরই একজন বিধায়ক মায়ের নামে নারী জাতির সম্মান করেন না। একজন মহিলা সংসদ সম্পর্কে যিনি এই ধরনের মন্তব্য করতে পারেন তাঁর কাছে সাধারণ নারীদের অবস্থান কী তা সহজেই অনুমেয়।’

এদিকে, বিজেপির মামলা দায়ের করার বিষয়টি গুরুত্ব দিতে নারাজ অসিতবাবু। তিনি বলেন, ‘আমি কোনও কুরুচিকর মন্তব্য করতেই পারি না। বিজেপির দশজন উচ্চিংড়ে লাফাচ্ছে। আর ভাবছে তৃণমূলের গোষ্ঠীদ্বন্দ্ব রয়েছে। আমি বলেছি, সারা বাংলা বলছে বিজেপি একে অপরের লেজ ধরে টানে। লকেটদেবী বিধানসভায় হারার পর কোথায় চলে গেলেন। তাঁকে আর দেখা গেল না এদিকে। তাহলে তাঁর আঁচল ধরে টানল কে? তাছাড়া করোনার সময় সংসদ বলেছিলেন, ‘আমি চাল, ডাল চুরি করেছি। সেই মন্তব্য মোটেই শ্রুতিমধুর ছিল না। আদালত ন্যায়বিচারের জায়গা। আমি ঠিক নিজেকে প্রমাণ করে দেব।’