নিজের বন্দুক থেকে গুলি চালিয়ে আত্মঘাতী প্রাক্তন বিএসএফ কর্মী

পরিবার সূত্রে খবর, স্বপন বিশ্বাস একসময় বিএসএফে (BSF) চাকরি করতেন। বারো বছর আগে অবসর নেন তিনি। এরপর কিছুদিন কলকাতার একটি ব্যাঙ্কে সিকিউরিটি গার্ডের কাজ করতেন। কিন্তু গত দু'বছর ধরে বাড়িতেই ছিলেন।

নিজের বন্দুক থেকে গুলি চালিয়ে আত্মঘাতী প্রাক্তন বিএসএফ কর্মী
নিজস্ব চিত্র

হুগলি: দু’ বছর ধরে কর্মহীন। রাতে ভাল করে ঘুমোতেন না। মানসিক অবসাদে নিজের বন্দুক থেকে গুলি চালিয়ে আত্মঘাতী হলেন প্রাক্তন সেনা কর্মী। ঘটনাটি ঘটেছে হুগলির পাণ্ডুয়ার চৌহাট্টায়। মৃতের নাম স্বপন কুমার বিশ্বাস (৫৭)।

পরিবার সূত্রে খবর, স্বপন বিশ্বাস একসময় বিএসএফে চাকরি করতেন। বারো বছর আগে অবসর নেন তিনি। এরপর কিছুদিন কলকাতার একটি ব্যাঙ্কে সিকিউরিটি গার্ডের কাজ করতেন। কিন্তু গত দু’বছর ধরে বাড়িতেই ছিলেন। অনেক চেষ্টা করেও কোনও কাজ পাননি। সেই মানসিক অশান্তিতে নিজের লাইসেন্স প্রাপ্ত বন্দুক থেকে গুলি চালিয়ে আত্মহত্যা করেন তিনি।

স্বপনবাবুর দুই মেয়ে। বড় মেয়ের সম্প্রতি বিয়ে হয়েছে। তারপর থেকেই মানসিক অবসাদগ্রস্ত হয়ে পড়েন বলে পরিবার সূত্রে দাবি। জানা গিয়েছে, রাতে ভাল করে ঘুমোতেন না। শুক্রবার রাতে হঠাৎই তাঁর শারীরিক অসুস্থতা শুরু হলে স্ত্রী অঞ্জনা দেবী চিকিৎসার জন্য পান্ডুয়া হাসপাতালে নিয়ে যাওয়ার ব্যবস্থা করেন। ডাক্তার দেখিয়ে আসার পর খাওয়া-দাওয়া সেরে দোতলার ঘরে উঠে যান স্বপনবাবু।

এরপর গভীর রাতে নিজের লাইসেন্সপ্রাপ্ত বন্দুক দিয়ে বুকে গুলি করেন। গুলির আওয়াজ পেয়েই স্ত্রী ওপরের ঘরে গিয়ে দেখেন রক্তাক্ত অবস্থায় মেঝেতে লুটিয়ে পড়ে রয়েছেন স্বামী। পরে পান্ডুয়া গ্রামীণ হাসপাতাল নিয়ে গেলে চিকিৎসক তাঁকে মৃত বলে ঘোষণা করেন। স্বপন বিশ্বাসের স্ত্রী অঞ্জনা বিশ্বাস বলেন, দু’বছর কোনও কাজ না থাকায় অবসাদগ্রস্ত হয়ে পড়েছিলেন স্বামী। মাঝেমধ্যে ঘুমের ওষুধ দেওয়া হত। বড় মেয়ের বিয়ে হলেও ছোট মেয়ের এখনও বিয়ে হয়নি। তাই নিয়ে খুব চিন্তা করতেন স্বামী।

আরও পড়ুন: আচমকাই বিকট শব্দ! মধ্যরাতে হুড়মুড়িয়ে হোটেলের ভিতর ঢুকে পড়ল ডাম্পার, তারপর…

শনিবার পান্ডুয়া থানার পুলিশ এসে মৃতদেহ ময়নাতদন্তের জন্য চুঁচুড়া ইমামবাড়া হাসপাতালে পাঠায়। পুলিশের প্রাথমিক অনুমান মানসিক অবসাদের কারণেই এই আত্মহত্যা। তবে ঘটনার তদন্ত চালাচ্ছে তারা।

আরও পড়ুন: ‘সাম্প্রদায়িক’ বিজেপি! কাস্তে-পদ্মের কৃষক নেতা ও ৩০০ কর্মীর যোগদান ঘাসফুলে 

Click on your DTH Provider to Add TV9 Bangla