Hooghly Dacoity: নির্ঝঞ্জাট দেখে ছেলেকে ঘর ভাড়া দিয়েছিলেন, ফাঁকা ঘরে বিভৎস ঘটনার সাক্ষী বৃদ্ধা

Hooghly Dacoity: ভাড়া খোঁজার নাম করে ঘরে ঢুকে আগ্নেয়াস্ত্র ঠেকিয়ে হাত মুখ বেঁধে রেখে ডাকাতি করে চার দুষ্কৃতী। রাত আটটা নাগাদ ঘটে এই ঘটনা। চন্দননগর কমিশনারেটের চুঁচুড়া থানার পুলিশ ঘটনার তদন্ত শুরু করে।

Hooghly Dacoity: নির্ঝঞ্জাট দেখে ছেলেকে ঘর ভাড়া দিয়েছিলেন, ফাঁকা ঘরে বিভৎস ঘটনার সাক্ষী বৃদ্ধা
হুগলিতে ধৃত ডাকাত (নিজস্ব চিত্র)
Follow Us:
| Edited By: | Updated on: Feb 18, 2022 | 4:36 PM

হুগলি: বৃদ্ধ দম্পতির বাড়িতে ঘর ভাড়া নিয়েছিল অবিবাহিত যুবক। ছেলের মতন করেই দেখতেন বৃদ্ধ দম্পতি। নির্ঝঞ্জাট ভাড়াটিয়াকে বিশ্বাসও করতেন বৃদ্ধ দম্পতি। অনেক কথাই বলেছিলেন। সেটাই হল কাল! ভাড়াটেই ভাড়াটে গুণ্ডা লাগিয়ে ডাকাতি করাল বাড়িওয়ালার ঘরে। ব্যান্ডেলের বিক্রমনগরে এক বৃদ্ধ দম্পতির বাড়িতে ডাকাতির ঘটনার তদন্তে নেমে পুলিশের হাতে উঠে এল একের পর এক চাঞ্চল্যকর তথ্য। গত ১৫ জানুয়ারি ব্যান্ডেল বিক্রমনগরের বাসিন্দা দেবনারায়ণ ও অঞ্জলি দত্তের বাড়িতে ডাকাতি হয়। ভাড়া খোঁজার নাম করে ঘরে ঢুকে আগ্নেয়াস্ত্র ঠেকিয়ে হাত মুখ বেঁধে রেখে ডাকাতি করে চার দুষ্কৃতী। রাত আটটা নাগাদ ঘটে এই ঘটনা। চন্দননগর কমিশনারেটের চুঁচুড়া থানার পুলিশ ঘটনার তদন্ত শুরু করে।

বাড়িওয়ালা দেবনারায়ণ দত্ত ও তাঁর ভাড়াটেও জিজ্ঞাসাবাদ করে। তদন্তে নেমে পুলিশ মৃণাল ওরফে পুচাই নামে এক যুবকের খোঁজ পায়। বাঁশবেড়িয়া খামারপাড়া থেকে তাকে গ্রেফতার করে।পুচাইকে জেরা করে তদন্তকারীরা জানতে পারে দীপক দে’র নাম। সে ডাকাতির বরাত নিয়েছিল, এমনকি অস্ত্রের যোগানও দিয়েছিল সেই। জেরায় আরও জানা যায়, ডাকাতির পর উত্তরপ্রদেশ পালিয়ে যাওয়ার কথা ছিল তাদের। কিন্তু তার আগেই পুলিশের জালে ধরা পড়ে যায় তারা।

শুক্রবার সকালে ব্যান্ডেল স্টেশনের সামনে থেকে ডাকাতিতে অভিযুক্ত দীপক দে, অভিজিৎ দাস ও বিশ্বজিৎ শর্মাকে গ্রেফতার করে পুলিশ। দীপক পুলিশি জেরায় জানায় বৃদ্ধের ভাড়াটে অঙ্কন মিত্র ওরফে রানা তাকে ডাকাতির বরাত দেয়। তাকে আড়াই লক্ষ টাকা দেওয়ার প্রতিশ্রুতি দেয়। এর পরেই পুলিশ দেবনারায়ণের বাড়ি থেকেই ডাকাতির ঘটনার মূল চক্রী ভাড়াটে অঙ্কন মিত্রকে গ্রেফতার করে।

জানা গিয়েছে, ধৃতরা প্রত্যেকেই বাঁশবেড়িয়া অঞ্চলের দুষ্কৃতি। জানা গিয়েছে, অঙ্কন সাত মাস ধরে দত্ত বাড়িতে ভাড়া ছিল।পুলিশ জানিয়েছে, বাজারে ধার দেনা ছিল অঙ্কনের। সেটা মেটাতেই বাড়িওয়ালার ঘরে ডাকাতির পরিকল্পনা করে সে। এর জন্য দীপককে বরাত দেয়। দীপকের থেকে একটি বাইক কিনেছিল অঙ্কন। সেই সূত্রে তার সঙ্গে পরিচয়। পরিকল্পনা হয় বাড়ি ভাড়া খোঁজার অছিলায় বাড়িতে ঢুকতে হবে। তারপর অপারেশন। তবে ১৫ ফেব্রুয়ারির আগেও একবার তারা এক প্ল্যান করেছিল। কিন্তু রাত অনেক হয়ে যাওয়ায় বৃদ্ধ ঘরে ঢুকতে দেননি। আরও উল্লেখ্য, যেসময় বৃদ্ধের ঘরে ডাকাতি হয়, সেসময় নিজের ঘরেই ছিল অঙ্কন।

কী ঘটেছিল ১৫ জানুয়ারি?

১৫ জানুয়ারি রাত আটটা নাগাদ দেবনারায়ণ দত্তের বাড়িতে ঘর ভাড়া নেওয়ার নাম করে ঢোকে চার জন। এরপর আগ্নেয়াস্ত্র দেখিয়ে মুখ হাত বেঁধে লুটপাট চালায়। বৃদ্ধ দম্পতির ছেলে কর্মসূত্রে ওড়িশায় থাকেন। দোতলা বাড়ির নীচের ঘরগুলো ভাড়া দেওয়া। সেই ভাড়াটে উঠে যাবে, তাই নতুন ভাড়াটের জন্য কাগজে লিখে বাড়ির দেওয়ালে নোটিশ আকারে মেরে রেখেছিলেন বৃদ্ধ। দরজার বেল বাজিয়ে বাড়ি ভাড়ার খোঁজে আসে চার জন। ঘটনার দিন ঘরে ঢুকে বৃদ্ধের কাছে জল চায়। তারপর বৃদ্ধার মুখ চেপে বেঁধে রাখে, এরপর বদ্ধকেও বেঁধে রাখে। মুখে টেপ আটকে দেওয়া হয়। আগ্নেয়াস্ত্র ঠেকিয়ে রাখা হয় তাঁদের মাথায়। এরপর চলে লুঠপাট। ঘটনার পর সেদিন সবার প্রথমে ভাড়াটে অঙ্কনের কাছেই সাহায্য চেয়েছিলেন বৃদ্ধ দম্পতি। অঙ্কন পাড়ার লোকেদের খবর দিয়েছিল। ঘটনার আকস্মিকতায় স্তম্ভিত প্রতিবেশীরাও।

আরও পড়ুন: Asha Workers Agitation: ‘কোনও প্রতিশ্রুতিই তো রাখল না সরকার!’ ধর্মতলায় আজ বেগুনি মিছিল