নাহ! ভ্যাকসিন নয়, নেবেন কেবল টোকেন, মধ্য রাত থেকেই বৃষ্টি মাথায় হাসপাতালে লাইন

প্রায় তিন হাজার মানুষের লাইন তারকেশ্বর গ্রামীন হাসপাতলে (Tarakeswar Gramin Hospital)। এ চিত্র রাজ্যের বেশিরভাগ হাসপাতালেরই।

  • TV9 Bangla
  • Published On - 12:26 PM, 4 May 2021
নাহ! ভ্যাকসিন নয়, নেবেন কেবল টোকেন, মধ্য রাত থেকেই বৃষ্টি মাথায় হাসপাতালে লাইন
নিজস্ব চিত্র

হুগলি: দেখলে মনে হবে ভ্যাকসিনের (COVID Vaccine) ডোজ় নেওয়ার লাইন। কিন্তু ভুল! এ লাইন কেবল টোকেন সংগ্রহের। অর্থাৎ ভ্যাকসিন নেওয়ার আগে  টোকন নেওয়ার জন্য দীর্ঘক্ষণ লাইনে দাঁড়ানো। তারপর ফের ভ্যাকসিনের ডোজ় নেওয়ার লাইন। প্রায় তিন হাজার মানুষের লাইন তারকেশ্বর গ্রামীন হাসপাতলে (Tarakeswar Gramin Hospital)। এ চিত্র রাজ্যের বেশিরভাগ হাসপাতালেরই।

বৃষ্টি মাথায় নিয়ে কেউ রাত বারোটা থেকে, কেউ বা রাত দুটো, কেউ ভোর থেকে লাইন দিয়েছেন। কেবল ভ্যাকসিনের টোকন নেওয়ার জন্য। হাসপাতাল থেকে জানানো হয়েছিল মঙ্গলবার দ্বিতীয় ডোজ়ের ভ্যাকসিন নেওয়ার জন্য টোকন দেওয়া হবে।সেই মত বহু মানুষ রাত থেকেই লাইনে দাঁড়িয়েছেন।

আর এই লাইনকে কেন্দ্র করে তৈরি হয় চরম বিশৃঙ্খলা। অনেকেরই অভিযোগ, হাসপাতালের নিদিষ্ট কোনও নিয়ম না থাকার ফলেই চরম ভোগান্তির মুখে পড়ছেন সাধরণ মানুষ। টোকন নেওয়ার জন্যও লাইনে দাঁড়াতে হচ্ছে ঘন্টার পর ঘন্টা।

হাসপাতাল সূত্রে খবর সপ্তাহে দু’দিন দ্বিতীয় ডোজ় দেওয়ার ব্যবস্থা করা হয়েছে। সেই মত টোকেনের ব্যবস্থা করা হয়েছে এবং সিরিয়াল অনুযায়ী ভ্যাকসিন কবে দেওয়া হবে। টোকনে তারিখ ও সময় উল্লেখ করা থাকে। টোকন দেওয়ার সময় দেওয়া হয়েছিল আজ সকাল সাড়ে দশটা থেকে।

আরও পড়ুন: আক্রান্তদের পরিবারের সঙ্গে সাক্ষাৎ, দলীয় কর্মীদের মনোবল চাঙা করতে দাওয়াই নিয়ে ফের বাংলায় নাড্ডা

লাইনে দাঁড়ানো এক ব্যক্তি বললেন, “বৃষ্টি মাথায় নিয়েই দাঁড়িয়ে আছি। কেবল টোকন দেওয়ার লাইন এটা। টোকন নিয়ে আবারও আসতে হবে ভ্যাক্সিন নিতে। দীর্ঘক্ষণ এইভাবে দাঁড়িয়ে থাকতে থাকতে অসুস্থ বোধ করছি। এ কোন ব্যবস্থা!” অব্যবস্থার প্রশ্ন তুলেছেন আরও অনেকেই। তবে লাইন দেখতে ভয়ে শিউরে উঠছে মন। একপ্রকার গা ঠাসাঠাসি করেই বয়স্করা দাঁড়িয়ে রয়েছেন লাইনে। এহেন ছবি ভয় ধরাচ্ছে বাকিদের মনেও। উদ্বিগ্ন স্বাস্থ্যমহলও।