ম্যাথু স্যামুয়েলকে কেন গ্রেফতার নয়? প্রশ্ন নারদ কাণ্ডে অভিযুক্ত সাংসদের

"আসল কথা হল, বিজেপি বাংলায় হারকে হজম করতে পারছে না। তাই এই মহামারির সময় করোনা নিয়ে কাজ করার বদলে রাজনৈতিক উদ্দেশ্য নিয়ে এসব করছে।''

ম্যাথু স্যামুয়েলকে কেন গ্রেফতার নয়? প্রশ্ন নারদ কাণ্ডে অভিযুক্ত সাংসদের
তৃণমূল সাংসদ অপরূপা পোদ্দার ও নারদ কর্তা ম্যাথু স্যামুয়েল
Follow Us:
| Updated on: May 17, 2021 | 4:14 PM

হুগলি: নারদ কাণ্ডের তদন্ত ঘিরে তুলকালাম কাণ্ড। সোমবার সকালে নারদ মামলায় গ্রেফতার করা হয়েছে পরিবহণমন্ত্রী ফিরহাদ হাকিম (Firhad Hakim), পঞ্চায়েত মন্ত্রী সুব্রত মুখোপাধ্যায় (Subrata Mukherjee), তৃণমূল বিধায়ক মদন মিত্র (Madan Mitra) ও প্রাক্তন মেয়র শোভন চট্টোপাধ্যায়কে (Sovan Chatterjee)। এবার সেই নারদ তদন্তে CBI-এর গ্রেফতারি নিয়ে এবার মুখ খুললেন আর এক অভিযুক্ত, আরামবাগের তৃণমূল সাংসদ (TMC MP) অপরূপা পোদ্দার (Aparupa Poddar)। তাঁর দাবি, নারদ কর্তা ম্যাথু স্যামুয়েল (Mathew Samuel) কে গ্রেফতার করা উচিত।

ঠিক কী বলেছেন অপরূপা?

সোমবার যখন তৃণমূলের চার শীর্ষ নেতাকে সিবিআই-র গ্রেফতার নিয়ে রাজ্য রাজনীতি যখন তোলপাড় তখন আরামবাগের সাংসদের প্রশ্ন, ‘ম্যাথু স্যামুয়েলকে কেন ধরা হচ্ছে না?’ অপরূপা বলেন, “তিনি (ম্যাথু স্যামুয়েল) কোথা থেকে এত টাকা পেলেন? এটা তাঁকে কেন জিজ্ঞাসা করা হচ্ছে না?”

তৃণমূল সাংসদ বলেন, “আমাকে যতবার সিবিআই ইডি ডেকেছে গিয়েছি। আবার ডাকলে আবার যাব।” এর পর তিনি এদিনের গ্রেফতারের পিছনে বিজেপির প্রতিহিংসাপরায়ণ রাজনীতির রয়েছে বলে অভিযোগ করেছেন। অপরূপা বলেন, “আসল কথা হল, বিজেপি বাংলায় হারকে হজম করতে পারছে না। তাই এই মহামারির সময় করোনা নিয়ে কাজ করার বদলে রাজনৈতিক উদ্দেশ্য নিয়ে এসব করছে।”

কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা বিজেপি সরকারের কথাতেই চলে বলে অভিযোগ করেন অপরূপা। নাম না করে মুকুল রায় ও শুভেন্দু অধিকারীকে ইঙ্গিত করে অপরূপার কটাক্ষ, “যারা জামা পাল্টেছে, শিবির বদল করেছে তারা পরিষ্কার। আর যারা করেনি তারা খারাপ। তৃণমূলকে ভয় দেখানো হচ্ছে,আমাদের নেত্রী লড়াই এর মধ্যে দিয়ে এসেছে। আমরা ফেস করতে রাজি।”

আরও পড়ুন: ‘টাকা তো শুভেন্দুও নিয়েছিল!’ প্রশ্ন তুললেন নারদ স্টিং অপারেশনের কাণ্ডারী 

প্রসঙ্গত, ২০১৬ সালের বিধানসভা ভোটের দোরগোড়ায় একটি স্টিং ভিডিয়ো নিয়ে তোলপাড় শুরু হয়। দেখানো হয় তৃণমূলের মোট ১১জন নেতা টাকা নিচ্ছেন প্রতিশ্রুতির বিনিময়ে। এই তালিকায় ছিলেন অপরূপা পোদ্দারও। তাঁকেও জিজ্ঞাসাবাদ করেছে সিবিআই। তবে অপরূপার দাবি ছিল, যে সময়ে এই স্টিং ভিডিয়ো করা হয়েছে তখন তিনি সাংসদ হননি।