Sreerampore: বিস্ফোরণে হত ২ শ্রমিক, শ্রীরামপুরের কারখানায় ফরেন্সিক টিম

Blast: ২ জন শ্রমিকের মৃত্যু হয়, আহত হন চারজন। গুরুতর জখম দু'জনকে কলকাতার একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসার জন্য নিয়ে যাওয়া হয়।

Sreerampore: বিস্ফোরণে হত ২ শ্রমিক, শ্রীরামপুরের কারখানায় ফরেন্সিক টিম
তদন্তকারীরা শ্রীরামপুরে।
Follow Us:
| Edited By: | Updated on: Feb 03, 2023 | 4:44 PM

শ্রীরামপুর: হুগলির শ্রীরামপুরে (Sreerampore Blast) ভয়াবহ বিস্ফোরণ হয় বৃহস্পতিবার। মৃত্যু হয় দু’জনের। এই ঘটনায় এবার ফরেন্সিক তদন্ত শুরু। শুক্রবারই সেই কারখানায় যায় ফরেন্সিক দল। ওই কারখানায় ছাট থেকে লোহা গলানোর কাজ চলে। অভিযোগ, সেখানে শেল থেকেও ছাট লোহা বের করা হয়। সেখানে এদিন যান তদন্তকারীরা। কারখানায় গ্যাস কাটিংয়ের সময় বিস্ফোরণ ঘটে। ২ জন শ্রমিকের মৃত্যু হয়, আহত হন চারজন। গুরুতর জখম দু’জনকে কলকাতার একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসার জন্য নিয়ে যাওয়া হয়। এই ঘটনায় ক্ষতিগ্রস্ত হয় এলাকার বেশ কয়েকটি বাড়িও। ইতিমধ্যেই শ্রীরামপুর থানার পুলিশ তদন্ত শুরু করেছে। সঙ্গে ফরেন্সিক টিমও তদন্ত করছে। এদিন বিস্ফোরণের কারণ খতিয়ে দেখতে কারখানায় যান ফরেন্সিক-সদস্যরা। ঘটনাস্থল থেকে নমুনা সংগ্রহ করেন তাঁরা।

কারখানার শ্রমিকদের অভিযোগ, অনেক ধরনের লোহার ছাট এখানে আসে। বড় লোহা হলে সেগুলিকে গ্যাস কাটার দিয়ে কাটা হয়। এখানে এমন জিনিসও আসে, যেখানে বারুদের থাকার সম্ভাবনা থাকে। বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টা নাগাদ শ্রমিকরা কাজ করছিলেন। গ্যাস দিয়ে ছাট কাটার সময় হঠাৎই ভয়ঙ্কর শব্দে এলাকা কেঁপে ওঠে। সূত্রের খবর, ঘটনাস্থলেই মৃত্যু হয় দু’জনের। বীভৎসভাবে জখম হয় কয়েকজন।

এদিকে সেই বিস্ফোরণের তীব্রতা এতটাই ভয়াবহ ছিল যে এলাকার একাধিক বাড়িতে ফাটল দেখা দেয়। এলাকার এক বাসিন্দা  রিম্পা ঘোষ জানান, ছেলেকে স্কুল থেকে এনে সবেমাত্র বিছানায় বসেছেন তিনি। হঠাৎই বিকট শব্দ। দেখেন তাঁর সামনেই সিলিং থেকে ফ্যান খুলে পড়ে গিয়েছে। আরেক বাসিন্দা সুমিত্রা দেবনাথ জানান, চারপাশ ধোঁয়ায় ঢেকে যায়। সকালবেলাও মনে হচ্ছিল যেন অন্ধকার নেমে এসেছে এলাকায়। ভয়ে আতঙ্কে বাড়ি ছেড়ে বেরিয়ে আসেন আশেপাশের লোকজন। কেউ কেউ ভয়ে কান্নাকাটিও শুরু করেন। পরে জানা যায়, এলাকার কারখানায় বিস্ফোরণ হয়েছে।