হুগলিবাসীকে ব্যাটারি চালিত অ্যাম্বুলেন্স উপহার পুর প্রশাসকের

করোনা পরিস্থিতিতে রোগী বহনে অ্যাম্বুলেন্সের বিপুল চাহিদার কথা মাথায় রেখেই তৈরি করা হয়েছে এই অ্যাম্বুলেন্স। কম খরচে রোগী নিয়ে যাতায়াতের জন্য এই অ্যাম্বুলেন্স উপযুক্ত বলেই দাবি করেন হুগলি মোটর্সের কর্ণধার শেখ নাসিরুদ্দিন। ই-রিকশা প্রস্তুতকারী এই সংস্থার তৈরি এই অ্যাম্বুলেন্সে একঘণ্টা চার্জ দিলে চলবে ১০০ কিলোমিটার অবধি।

হুগলিবাসীকে ব্যাটারি চালিত অ্যাম্বুলেন্স উপহার পুর প্রশাসকের
ব্যাটারি চালিত অ্যাম্বুলেন্স।
Follow Us:
| Updated on: Nov 27, 2020 | 2:56 PM

TV9 বাংলা ডিজিটাল: করোনা (Coronavirus) আবহে সাধারণ রোগীর জন্য অ্য়াম্বুলেন্স (Ambulance) পাওয়া প্রায় দুষ্কর হয়ে উঠেছে। এই পরিস্থিতিতে হুগলিবাসীকে সংকটের হাত থেকে উদ্ধার করতে এগিয়ে এল হুগলি মোটর্স কোম্পানি (Hoogly Motors Company) ও চাঁপদানির পুরপ্রশাসক সুরেশ মিশ্র (Suresh Mishra)। হুগলি মোটর্স কোম্পানির তৈরি ব্যাটারি চালিত অ্যাম্বুলেন্সে (Electric Ambulance) জেলাবাসীকে নিখরচায় পরিষেবা দান করার প্রতিশ্রুতি দিলেন সুরেশ মিশ্র।

করোনা পরিস্থিতিতে রোগী বহনে অ্যাম্বুলেন্সের বিপুল চাহিদার কথা মাথায় রেখেই তৈরি করা হয়েছে এই অ্যাম্বুলেন্স। কম খরচে রোগী নিয়ে যাতায়াতের জন্য এই অ্যাম্বুলেন্স উপযুক্ত বলেই দাবি করেন হুগলি মোটর্সের কর্ণধার শেখ নাসিরুদ্দিন। ই-রিকশা (E-Rickshaw) প্রস্তুতকারী এই সংস্থার তৈরি এই অ্যাম্বুলেন্সে একঘণ্টা চার্জ দিলে চলবে ১০০ কিলোমিটার অবধি।

ambulance inside

রোগী পরিবহনে সুবিধার জন্য যাবতীয় প্রয়োজনীয় ব্যবস্থা থাকছে এই অ্যাম্বুলেন্সে।

সামনের অংশটি ই-রিকশার মতো দেখতে হলেও পিছনের অংশে রোগী নিয়ে যাওয়ার জন্য বিছানা, পরিবারের লোকজনদের বসার জায়গা রয়েছে। থাকবে অক্সিজেন বহন করার ব্যবস্থাও। এই নতুন অ্যাম্বুলেন্সের দামও সাধ্যের মধ্যেই, মাত্র ১ লাখ ৬০ হাজার টাকা। ইতিমধ্যেই রাজ্যের নানা জায়গা থেকে অর্ডার পেয়েছেন, রাজ্যের বাইরেও চাহিদা বাড়ছে ব্যাটারি চালিত অ্যাম্বুলেন্সের, এমনটাই জানান নির্মাণকারী সংস্থার কর্ণধার শেখ নাসিরউদ্দিন।

শনিবার চাঁপদানি পৌরসভা দফতরের সামনে এই ব্যাটারি চালিত অ্যাম্বুলেসের চাবি পুরপ্রধান সুরেশ মিশ্রের হাতে তুলে দেন শেখ নাসিরউদ্দিন। পুরপ্রধান জানান, এই অ্যাম্বুলেসটি নগরবাসীর উদ্দেশ্যে উৎসর্গ করছেন তিনি। চাঁপাদানির বাসিন্দারা নিখরচায় এই অ্যাম্বুলেন্স ব্যবহার করতে পারবে।

আরও পড়ুন: লুকিয়ে প্রেম করার ‘অপরাধে’ প্রেমিককে বেধড়ক মার প্রেমিকার দাদাদের