লক্ষাধিক টাকা খরচ করে গাছ লাগানো হয়েছিল হাওড়ায়, আজ শুধু পড়ে আছে সাইন বোর্ড!

TV9 বাংলা ডিজিটাল: লক্ষাধিক টাকা খরচ করে হাওড়ার (Howrah) উলুবেড়িয়া-১ ব্লকের চণ্ডীপুর পঞ্চায়েতের একটি স্কুলে বনসৃজন প্রকল্পের লাগানো হয়েছিল। কিন্তু বছর ঘুরতে না ঘুরতেই গাছের কোনও অস্তিত্ব নেই। পড়ে আছে শুধু সাইন বোর্ড। করোনা পরিস্থিতিতে বাকি স্কুলগুলির মতো বন্ধ হয়েছিল ওই স্কুলও। তারপর আর কেউ পরিচর্যা করেনি গাছগুলির। মাঝখান দিয়ে আমপান বয়ে গিয়েছে। তারপরও পঞ্চায়েতের […]

লক্ষাধিক টাকা খরচ করে গাছ লাগানো হয়েছিল হাওড়ায়, আজ শুধু পড়ে আছে সাইন বোর্ড!
ফাইল চিত্র
Follow Us:
| Edited By: | Updated on: Nov 30, 2020 | 11:26 AM

TV9 বাংলা ডিজিটাল: লক্ষাধিক টাকা খরচ করে হাওড়ার (Howrah) উলুবেড়িয়া-১ ব্লকের চণ্ডীপুর পঞ্চায়েতের একটি স্কুলে বনসৃজন প্রকল্পের লাগানো হয়েছিল। কিন্তু বছর ঘুরতে না ঘুরতেই গাছের কোনও অস্তিত্ব নেই। পড়ে আছে শুধু সাইন বোর্ড।

করোনা পরিস্থিতিতে বাকি স্কুলগুলির মতো বন্ধ হয়েছিল ওই স্কুলও। তারপর আর কেউ পরিচর্যা করেনি গাছগুলির। মাঝখান দিয়ে আমপান বয়ে গিয়েছে। তারপরও পঞ্চায়েতের তরফে কেউ আসেননি গাছগুলির যত্ন নিতে। এমন অভিযোগ স্থানীয় বাসিন্দাদের।

আরও পড়ুন: চপে-মদে অভিনব প্রতিবাদ বিজেপির

প্রশ্ন তুলতে ছাড়েনি বিরোধীরাও। বিরোধীরা বলছে, ১০০ দিনের কাজ করে কী দরকার ছিল এত গাছ লাগানোর, যদি পরিচর্যাই না করা যায়। সাইন বোর্ডে টাকার অঙ্ক উল্লেখ রয়েছে। তবে কত গাছ বসেছিল তার সংখ্যা নেই। সেখানেও প্রশ্ন বিরোধীদের। তাদের অভিযোগ, পঞ্চায়েত কাজ না করে টাকা আত্মস্যাৎ করেছে।