Dengue: ডেঙ্গির বাড়বাড়ন্ত নিয়ে চিন্তিত ফিরহাদ, পুর আধিকারিদের সঙ্গে বৈঠক শেষে দিলেন একাধিক নির্দেশ

Dengue: হাওড়ায় যেভাবে লাগাতার ডেঙ্গির প্রকোপ বাড়ছে এদিন তা নিয়ে উদ্বেগ প্রকাশ করতে দেখা যায় ফিরহাদকে।

Dengue: ডেঙ্গির বাড়বাড়ন্ত নিয়ে চিন্তিত ফিরহাদ, পুর আধিকারিদের সঙ্গে বৈঠক শেষে দিলেন একাধিক নির্দেশ
Follow Us:
| Edited By: | Updated on: Sep 07, 2022 | 9:34 PM

হাওড়া: বালি বা হাওড়ায় ক্রমবর্ধমান ডেঙ্গি (Dengue) পরিস্থিতি বাড়ছে উদ্বেগ। চিন্তিত প্রশাসন। সমগ্র পরিস্থিতি নিয়ে বুধবার বালির রবীন্দ্রভবনে হাওড়া (Howrah), বালি ও হুগলির উত্তরপাড়া পুরসভার আধিকারিকদের নিয়ে একটি বৈঠক করেন পুরমন্ত্রী ও নগরোন্নয়ন মন্ত্রী ফিরহাদ হাকিম (Firhad Hakim)। বৈঠকে ছিলেন হাওড়া ও হুগলির দুই জেলাশাসক, মুখ্য স্বাস্থ্য আধিকারিকরাও। হাওড়ায় যেভাবে লাগাতার ডেঙ্গির প্রকোপ বাড়ছে এদিন তা নিয়ে উদ্বেগ প্রকাশ করতে দেখা যায় ফিরহাদকে। ডেঙ্গির প্রকোপ রুখতে প্রশাসনিক স্তরে নানা ব্যবস্থা নেওয়ার নির্দেশ দিয়েছেন তিনি। পাশাপাশি ডেঙ্গি পরিস্থিতি মোকবিলায় হাওড়া পুরসভাকে সর্বতভাবে সাহায্য করতে প্রস্তুত কলকাতা পৌরসভা। এদিন সে কথাও জানান ফিরহাদ। একইসঙ্গে হাওড়া লাগোয়া হুগলিতে যাতে কোনওভাবেই ডেঙ্গির প্রভাব না পড়ে সে বিষয়েও প্রশাসনিক কর্তাদের সতর্ক থাকার নির্দেশ দেওয়া হয়েছে বলে জানা যাচ্ছে। 

হাওড়া পুরসভার প্রশাসক মন্ডলীর চেয়ারম্যান ডক্টর সুজয় চক্রবর্তীর জানিয়েছেন হাওড়ার ৫০টা ওয়ার্ডে বর্তমানে ডেঙ্গু আক্রান্ত রোগীর সংখ্যা ৩৮২। মারা গিয়েছেন ৪ জন। বালিতে ৩৫টি ওয়ার্ডে আক্রান্তের সংখ্যা ৮৫। মারা গিয়েছেন ১ জন। তবে অসমর্থিক সূত্রে খবর, হাওড়াতে আক্রান্তের সংখ্যা হাজার ছুঁইছুঁই। সূত্রের খবর, এদিনের বৈঠকে ডেঙ্গি মোকাবিলায় যে সব বাড়ি ও কারখানা পরিত্যক্ত অবস্থায় তালাবন্ধ হয়ে পড়ে আছে সেগুলির তালা ভেঙে সেখানে জঞ্জাল পরিষ্কার করে মশা মারার তেল ছড়ানোর নির্দেশ দিয়েছেন ফিরহাদ। এর জন্য কেএমডিএ থেকে একটি দলকে নামানোর নির্দেশ দিয়েছেন তিনি। 

অনেকেই বাড়িতে পরিত্যক্ত জায়গায় জল জমিয়ে রাখেন। আর সেই জমা জলেই জন্মাচ্ছে ডেঙ্গির মশা। এমনটাই মনে করছেন ওয়াকিবহাল মহলের একটা বড় অংশ। সমস্ত জমা জল দ্রুত পরিষ্কার করার নির্দেশও দেওয়া হয়েছে। একইসঙ্গে এদিন পুরসভাগুলিকে ডেঙ্গি নিয়ে মানুষের মধ্যে সচেতনতা বাড়ানোর নির্দেশ দিয়েছেন ফিরহাদ।