Recruitment Scam: ‘ওই মহিলাকে পাঠিয়ে দিন আমার কাছে’, মধ্যরাতের ‘১৮ লাখের ডিলের’ কথা বলতেই বিস্ফোরক বিধায়ক

Recruitment Scam: বিষয়টা ঠিক কী? নিয়োগ দুর্নীতির তল খুঁজতে TV9 বাংলার প্রতিনিধি গিয়েছিলেন হাওড়ার শ্যামপুর ১ নম্বর ব্লকের একটি গ্রাম। ওই গ্রামেরই বাসিন্দা ওই মহিলা।

Recruitment Scam: 'ওই মহিলাকে পাঠিয়ে দিন আমার কাছে', মধ্যরাতের '১৮ লাখের ডিলের' কথা বলতেই বিস্ফোরক বিধায়ক
কালীপদ মণ্ডল
Follow Us:
| Edited By: | Updated on: Mar 12, 2023 | 5:10 PM

হাওড়া: তিনি এলাকার বিধায়ক। আর তাঁর বিরুদ্ধে বিস্ফোরক অভিযোগ তুললেন গ্রামের এক নিতান্ত সাধারণ মহিলা। যাঁর কোনও রাজনৈতিক পরিচিতি থাকা তো দূরের কথা, আর্থ সামাজিক ভিতও ওত পোক্ত নয়। তবে নিয়োগ দুর্নীতিতে মোটা অঙ্কের টাকার ডিল হওয়ার সাক্ষী তিনি। অন্ততপক্ষে তিনি তেমনটাই দাবি করছেন। TV9 বাংলার প্রতিনিধির কাছে সোজাসাপটা দাবি করেছেন, নিয়োগ দুর্নীতিতে জড়িয়ে রয়েছেন তাঁদেরই বিধায়ক কালীপদ মণ্ডল। আর সেই প্রসঙ্গে প্রশ্ন করতেই বিধায়ক বললেন, “ওই মহিলাকে আমার সামনে এনে দাঁড় করান। পাঠিয়ে দিন আমার কাছে।”

বিষয়টা ঠিক কী? নিয়োগ দুর্নীতির তল খুঁজতে TV9 বাংলার প্রতিনিধি গিয়েছিলেন হাওড়ার শ্যামপুর ১ নম্বর ব্লকের একটি গ্রামে। ওই গ্রামেরই বাসিন্দা ওই মহিলা। তাঁর সামাজিক সুরক্ষার স্বার্থে নাম পরিচয় গোপন রাখা হয়েছে। তিনি TV9 বাংলার প্রতিনিধিকে বলেন, “ডিল হচ্ছে…১৮ লাখ টাকা দিতে হবে। আমি ছাদ থেকে শুনতে পারছি। রাত বারোটার সময়ে ডিল হচ্ছে। বলছে, ১৮ লাখ টাকা দিলেই হবে। কাগজ থাক, নাই থাক। কালীবাবুর সঙ্গে ডিল হচ্ছে, সব শুনতে পারছি।” ওই মহিলা আরও বলছেন, “রাতে কালীবাবু বলছেন, আমি কি এত নীচ নাকি, বেসিকের সার্টিফিকেট বার করতে হবে, সেখানে ২ লক্ষ দিতে হবে। টেটের অ্যাডিমট নেই, সেখানে ২ লক্ষ দিতে হবে।” প্রতিনিধির প্রশ্ন, ‘কালীবাবু মানে?’ মহিলা বলেন, “কালীবাবু মানে আমাদের এমএলএ, কালীপদ মণ্ডল। সেও আছে এসবের সঙ্গে জড়িত।”

আর সেই প্রশ্নটাই করা হয়েছিল বিধায়ক কালীপদ মণ্ডলের কাছে। বিধায়ক সরাসরি বললেন, “ওই মহিলাকে পরামর্শ দিন, যাতে ওঁ আমার সঙ্গে এসে দেখা করেন। যদি কোনও সমস্যা হয়ে থাকে, সমাধান হয়ে যাবে। পাঠিয়ে দিন আমার কাছে। আজ পর্যন্ত আমি তো আমার বিরুদ্ধে কোনও অভিযোগ শুনিনি। আমায় ওই মহিলাকে চিনতে হবে।” গ্রামের একজন সাধারণ মহিলার সামাজিক সুরক্ষা রক্ষা করার দায়িত্ব সংবাদমাধ্যমের। তাই তাঁর নাম পরিচয় প্রথম থেকেই গোপন রেখেছিল TV9 বাংলা। কিন্তু প্রশ্ন হচ্ছে, একজন বিধায়কের বিরুদ্ধে কীভাবে রাজনৈতিকভাবে প্রতিদ্বন্দ্বিতা করবেন গ্রামের এক সাধারণ মহিলা? সত্যিই কি কোনও রাজনৈতিক শত্রুতা রয়েছে, নাকি এখন গ্রামেরও মানুষ মুখ খুলছেন দুর্নীতির বিরুদ্ধে?